তাপপ্রবাহের সতর্কতা জারি যে ৫ বিভাগে আমাদের দিন আমরা যেকোন দলকে হারাতে পারি : শান্ত সরকার ও নাগরিকের মধ্যে অংশীদারিত্বের ওপর গুরুত্বারোপ তথ্য প্রতিমন্ত্রীর পররাষ্ট্রমন্ত্রীর সাথে জাপানের পার্লামেন্টারি ভাইস মিনিস্টারের বৈঠক ইতনা মাধ্য‌মিক বিদ্যালয় ও ক‌লেজ- এর গভ‌র্নিং ব‌ডি নির্বাচন অনু‌ষ্ঠিত ঘাটাইলের রসুলপুরে পানিতে ডুবে এক স্কুল ছাত্রের মৃত্যু নারীবান্ধব শিক্ষানীতির কারণে পাসের হারে এগিয়ে মেয়েরা: প্রধানমন্ত্রী কালিগঞ্জে কৃষ্ণনগর বাজারের সরকারী সম্পদ উদ্ধারে প্রশাসন নিরব থাকায়- ক্ষুব্ধ জনগণ কটিয়াদীতে ভোটগ্রহণ কর্মকর্তাগনের ২ দিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত উখিয়ায় গাঁজাসহ বাবা-ছেলে আটক টেকনাফে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ প্রার্থীকে জরিমানা শাহপরীরদ্বীপে র‌্যাবের অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবাসহ আটক-৩ আশাশুনির ওবায়দুল্লাহ হামদ-নাত প্রতিযোগিতায় খুলনা বিভাগ শ্রেষ্ঠ আশাশুনিতে চোলাই মদসহ গ্রেফতার- ৩ আশাশুনিতে কমিউনিটি গ্রুপের সদস্যদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত মহেশখালীর শাপলাপুরে টমটমের গ্যারেজের শর্ট সার্কিটে ২ জেলের মৃত্যু ময়মনসিংহ রেঞ্জে 'শ্রেষ্ঠ বিট অফিসার' নির্বাচিত ইসলামপুর থানার এএসআই আব্দুল হাদী নাগেশ্বরীতে অবাধে পাখি শিকারের দায়ে ৩ জনের জরিমানা সরিষাবাড়ীতে ইউনিয়ন পরিষদে ঢুকে মেম্বারকে মারধরের অভিযোগ এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন নারী সাংবাদিকের মেয়ে জাফিয়া ফারজানা

ফরিদপুরে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে পুলিশসহ আহত ২০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোট চাওয়াকে কেন্দ্রে করে ফরিদপুর-২ (সালথা ও নগরকান্দা) আসনের সালথা উপজেলায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ উভয় গ্রুপের আহত হয়েছে অন্তত ২০ জন। ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। 

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নের যদুনন্দী বাজারে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিন সংঘর্ষকারীকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বেশকিছু দেশীয় অস্ত্র।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার (৯ ডিসেম্বর) যদুনন্দী বাজারে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জামাল হোসেন মিয়ার পক্ষে একটি বৈঠক হয়। সেখানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর লাবু চৌধুরীকে নিয়ে উসকানিমূলক বক্তব্য দেন জামাল হোসেন মিয়ার অনুসারী মো. কাইয়ুম মোল্যা। এরপর থেকে বাজারে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল।

উত্তেজনার মধ্যে সোমবার সকালে যদুনন্দী বাজারে ভোট চাওয়াকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী জামাল হোসেন মিয়ার অনুসারী কাইয়ুম মোল্যা সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহদাব আকবর লাবু চৌধুরীর অনুসারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মোল্যা ও উপজেলা যুবলীগের সহসভাপতি খন্দকার সাজ্জাদ হোসেনের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়।

এই খবর ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের অন্তত ৫ থেকে ৬ শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এতে পুলিশের পাঁচ সদস্যসহ উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হয়। আহতদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নৌকার প্রার্থীর অনুসারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মোল্যা বলেন, কোনো কারণ ছাড়াই সকালে যদুনন্দী নবকাম কলেজের ভেতর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান নেয় কাইয়ুম মোল্যা ও তার লোকজন। পরে আমাদের লোকদের উপর হামলা করলে সংঘর্ষ বাধে। এতে আমাদের কয়েকজন কর্মী আহত হয়েছেন।

স্বতন্ত্র প্রার্থীর অনুসারী কাইয়ুম মোল্যা বলেন, সকাল ৬টার আমাদের সমর্থক টুকু ও জাহাঙ্গীরের বাড়িতে গিয়ে নৌকার পক্ষে কাজ করার জন্য তাদের চাপ দেয় ও ভয়ভীতি দেখায় আব্দুর রব মোল্যা ও খন্দকার সাজ্জাদ। পরে জাহাঙ্গীর যদুনন্দী বাজারে আসলে তাকে ধরে জুতা দিয়ে পেটায় খন্দকার সাজ্জাদ। এ নিয়ে পরে উভয় গ্রুপের সংঘর্ষ বেধে যায়। এ ঘটনায় আমাদের কয়েকজন কর্মী আহত হয়েছে।

Tag
আরও খবর