আজব নুর বেগম ফাউন্ডেশন'র উদ্যোগে স্বেচ্ছাসেবীদের উপর অমানবিক হামলার প্রতিবাদে মানববন্ধন কমসূচি অনুষ্ঠিত শাজাহানপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অর্থদন্ড সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণা করতে রায় শ্যামনগর মুন্সিগঞ্জ মরমীর কার্যনির্বাহী পরিষদ গঠন ও বার্ষিক সভা কোটাবিরোধীরা সংস্কার চায় না, তাদের অন্য ‘দূরভিসন্ধি’ আছে: তথ্য প্রতিমন্ত্রী রূপগঞ্জে পুলিশের অভিযানে ৬ অপহরণকারী আটক ॥ অপহরণ হওয়া ভিকটিম উদ্বার ফুটবলের উন্নয়নে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে সরকার’ জনবল শূন্য ম্যাটস্ নানা সমস্যায় জর্জরিত ৪ বছরেও নিয়োগ হয়নি শিক্ষক পাঠদান ব্যাহত লোহাগড়ার পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন নিয়ামতপুরে সাপে কামড়ে এক কৃষকের মৃত্যু, ঝিনাইগাতী সদর ইউনিয়নের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেনের বিরুদ্ধে একটি চক্র অপপ্রচারে লিপ্ত আশাশুনি আওয়ামীলীগ নেতৃবৃন্দের রুহুল হক এমপির সাথে শুভেচ্ছা বিনিময় আশাশুনিতে মুস্তাকিমের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের দাবীতে মানববন্ধন নলছিটিতে যুগান্তর প্রকাশক নুরুল ইসলাম বাবুল'র স্মরণ সভায় অনুষ্ঠিত সুনামগঞ্জে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এম,এন মুর্শেদ'র মতবিনিময় কুলাউড়া টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেলসহ ১৪ কিশোর পেলো পুরস্কার খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হ‌লেন সাতক্ষীরার মতিউর রহমান সিদ্দিকী পাবিপ্রবিতে ফল উৎসবের আয়োজন মেঘনা নদীতে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার এবার নৈশ প্রহরীকে উলঙ্গ করে বেঁধে ১১ দোকানে ডাকাতি
  • হোম /
  • অন্যান্য সব সার্ভিস

Smart Promot

New social media platform

Address: Nawagram
Posting Time: 22-11-2023 09:30:28 am


Available Date: 2023-11-23


আলোচনা সাপেক্ষ

deshchitro-655ed03240a17-231123100818.jpeg
বর্ণনা

পোকোপিন (ইংরেজি: poko-pin  ) অথবা poko-pin.com  (সংক্ষেপে P P M নামেও পরিচিত), হল Poko-pin   প্ল্যাটফর্মসের মালিকানাধীন নতুন সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট, যা ২০২৩ সালের ১০ 

ই মার্চ  প্রতিষ্ঠিত হয়। এটিতে বিনামূল্যে সদস্য হওয়া যায়। ব্যবহারকারীগণ বন্ধু সংযোজন, বার্তা প্রেরণ এবং তাদের ব্যক্তিগত তথ্যাবলী হালনাগাদ ও আদান প্রদান করতে পারেন, সেই সাথে একজন ব্যবহারকারী শহর, কর্মস্থল, বিদ্যালয় এবং অঞ্চল-ভিক্তিক নেটওয়ার্কেও যুক্ত হতে পারেন। কিছু বেকার ছেলে মেয়ে+ ফ্রিলান্সারদের কথা + প্লাটফর্মের কিছু ইনকামের জন্য Poko-pin  প্রতিষ্ঠিত হয়


এই আর্টিকেলের মাধ্যমে নতুন User রা Poko-pin  এর সম্পর্কে বিস্তরিত ভাবে জানতে পারবেন। আসলে Poko-pin   হলো এমন একটি ওয়েবসাইট যার মাধ্যমে আপনারা ছবি, ভিডিও, ধারণা, অভিজ্ঞতা, জ্ঞান, নিজের ব্যক্তিগত জীবনের কিছু অংশ এই ওয়েবসাইটে সক্রিয় থাকা ইউজারদের সাথে শেয়ার করতে পারবেন।


তবে, হা এই সকল প্রক্রিয়া করার জন্য অবশ্যই আপনাকে একটি নতুন Poko-pin  account তৈরি করতে হবে। আর এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা দেশ বিদেশের নানা ধরনের মানুষের সাথে বন্ধুত্ব করতে পারবেন।


আপনি বিশ্বের যেকোনো জায়গাই poko-pin  ইউজ করা যাবে। আর সেই ব্যাক্তি যদি আপনার পাঠানো friend request টি accept করে তাহালে তিনি আপনার PPM Friend হয়ে যাবে।


PPM ফ্রেন্ডরা আপনার প্রোফাইল এর শেয়ার করা প্রতিটা কন্টেন্ট, ছবি, ভিডিও এবং স্টাটাস (status) গুলো দেখতে পারবে এবং লাইক কমেন্টের মাধ্যমে নিজের মতামত প্রকাশ করতে পারবেন।


বর্তমানে Poko-pin  user   আধুনিক সব ফিচারস গুলো যুক্ত করার কারণে দিনের পর দিন এই online platform ব্যবহারকারীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাছাড়া ইন্টারনেট ব্যবহারকারী  কাছে  একটি মজার platform.হবে ইনশাআল্লাহ 

Poko-pin  কি? Poko-pin  ব্যবহার ও ইতিহাস

? বর্তমানে এখনো এমন অনেক মানুষ রয়েছে যারা ইন্টারনেট ব্যবহার করছেন কিন্ত Poko-pin  কি সেই বিষয়ে জানেন না।

বর্তমান সময়ে এমন অনেক ইন্টারনেট ইউজার রয়েছে যাদের কাছে Poko-pin  নতুন একটি বিষয়। এজন্য আজকে আমি এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানাবো Poko-pin  কি, এবং Poko-pin  ব্যবহার  সম্পর্কে।

Poko-pin ফ্রেন্ডরা আপনার প্রোফাইল এর শেয়ার করা প্রতিটা কন্টেন্ট, ছবি, ভিডিও এবং স্টাটাস (status) গুলো দেখতে পারবে এবং লাইক কমেন্টের মাধ্যমে নিজের মতামত প্রাকাশ করতে পারবেন।

ফেসবুক (Poko-pin) এর সাথে জড়িত কিছু শব্দ

1.   Profail 

2.  Message 

3.  forum

4.  Blog post

5.  Marketplace

6. Page

7.  Live

8.  Group

9.  Friend Request

10.Like

11.  Comment

12.  Share

13.  Block Friend

Etc

Poko-pin  এর মালিক কে?

বর্তমান  এর 2 জন এডমিন আছেন।

নিউ একাউন্ট কিভাবে খুলবো?

উত্তর Poko-pin.com এ ভিসিট করে রেজিষ্ট্রেশন বাটনে ক্লিক করে

যখন প্রশ্ন করা হয়  অর্থ কি? বা Poko-pin মানে কি তখন উত্তর দেওয়া অনেক সহজ হয়ে যাবে। আসলে Poko-pin হলো বর্তমান নতুন একটি Social Media Website.


আপনারা যদি Poko-pin ব্যবহার করতে চান তাহালে আপনাদের প্রয়োজন হবে একটি স্মার্টফোন বা কম্পিউটার ডিভাইস। আর যেহেতু এটা একটি অনলাইন ওয়েবসাইট সেহেতু এটা ব্যবহার করার জন্য জন্য অবশ্যই ইন্টারনেট (Internet) এর প্রয়োজন  হবে।


এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের চেনা জানা বন্ধু, ফ্যামিলি মেম্বারদের সাথে অনলাইনে যুক্ত হতে পারবেন। আর এভাবে Poko-pin মাধ্যমে অনলাইন ওয়েবসাইটে যুক্ত হয়ে একে অপরের সাথে চ্যাটিং (chatting) এর মাধ্যমে কথা বলার সাথে সাথে জীবনের প্রতিটা মুহূর্ত শেয়ার করতে পারি।


মনে রাখবেন, এই ধরনের social networking website গুলোতে আপনারা সম্পর্ন ফ্রীতে profile বা account তৈরি করতে পারবেন। তারপরে আপনি নিজের profile এর মাধ্যমে তথ্য শেয়ার, চ্যাটিং, ছবি আপলোড, ভিডিও কল, কন্টেন্ট শেয়ার এবং নতুন বন্ধু বানানোর মতো সুবিধা গুলো পাবেন।


আসলে vPoko-pin বা অন্যান্য সোশ্যাল মিডিয়ার ওয়েবসাইট গুলোর প্রধান উদ্দেশ্য হলো একজন ব্যাক্তিকে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে সামাজিক ভাবে সংযুক্ত হওয়ার সুবিধা দেওয়া। আশাকরি সহজে বুঝতে পারছেন


Poko-pin) এর সাথে জড়িত কিছু শব্দ

আপনি যদি Poko-pin নতুন ব্যবহারকারী হয়ে থাকেন এবং Poko-pin বিষয় সম্পর্কে কিছু না জানেন তাহালে নিচে থেকে betaboxmedia এর সাথে জড়িত জনপ্রিয় কিছু শব্দ জেনে নিনন।


১. Poko-pin Marketplace

আসলে Poko-pin এমন একটি সেবা, যা সাধারণ মানুষের জন্য লাভের জন্য নিয়ে আশা হয়েছে। আপনারা Poko-pin market place এর মাধ্যমে যেকোনো পণ্য লিস্ট করে অন্যান্য Poko-pin ইউজারদের কাছে বিক্রিয় করতে পারবেন।


যদি সহজ ভাবে বলি তাহালে, Poko-pin মাধ্যমে অনলাইনে মাধ্যমে সহজে ক্রয় বিক্রিয় করতে পারবেন। আর এই প্রক্রিয়া ব্যবহার করতে হয় Poko-pin মার্কেটপ্লেস এর মাধ্যমে।


২. Poko-pin Page

আপনারা যদি Poko-pin মাধ্যমে ব্যবসা করতে চান তাহালে public page তৈরি করার আলদা অপশন রয়েছে। Poko-pin বেশি ভাগ ব্যবসা পরিচারনা করার জন্য Page তৈরি করা হয়। আর এই পেজকে Business Page বলা হয়।


৩. Poko-pin Live

Poko-pin লাইভ হলো Poko-pin একটি সেবা বা সার্ভিস। এখান থেকে যেকোনো ব্যবহারকারী নিজের স্মার্টফোন বা কম্পিউটার / ল্যাপটপ ক্যামেরার মাধ্যমে live video streaming করতে পারবেন।


৪. Poko-pin Group

আপনার যদি একটি Poko-pin account থাকে তাহালে Poko-pin গ্রুপ তৈরি করতে পারবেন। গ্রুপ এর ক্ষেএে একটি টপিক, বিষয় নিয়ে আলদা একটি পেজ বানানো যাবে। সেখানে বিভিন্ন মানুষরা তাদের মতামত, পরামর্শ গ্রুপে শেয়ার করতে পারবেন।


তাছাড়া ব্যবসা করার উদ্দেশ্যে ব্যবসায়ীরা একটি Poko-pin Group তৈরি করে ব্যবসার সাথে জড়িত বিভিন্ন ধরনের পণ্যের প্রচার করতে পারবেন।


৫. Friend Request

Poko-pin অন্যান্য ইউজারদের নিজের Poko-pin বন্ধু বানানোর জন্য তাকে friend request পাঠাতে পারবেন। তিনি যদি friend request accept করেন তাহালে তিনি আপনার Poko-pin বন্ধু হয়ে যাবে। এভাবে আপনারা সবার কাছে friend request পাঠাতে পারবেন।


৬. Poko-pin Like (react)

Poko-pin  শেয়ার করা যেকোনো পোষ্ট, কন্টেন্ট, ইমেজ, ভিডিও, স্টাট্যাস গুলো যদি আপনার পছন্দ হয় বা সমর্থন করার একটি মাধ্যম হলো like. তবে, বর্তমানে যেকোনো পোষ্টে like ছাড়া নিজের মতামত প্রকাশ করার জন্য অনেক emoji ব্যবহার করতে পারবেন।


৭. Poko-pin Comment

আপনি যদি Poko-pin post করা কোনো বিয়ষে আপনার মতামত বা পরামর্শ জানাতে চান তাহালে কমেন্ট করে জানাতে পারবেন। আবার আপনার কমেন্ট যদি কারও কাছে ভালো লাগে তাহালে তিনি সেটা লাইক বা রিপ্লে কমেন্টে করতে পারবেন।


৮. Poko-pin Share

অন্যের যেকোনো post করা ইমেজ, কন্টেন্ট, ভিডিও যদি আপনার কাছে ভালো লাগে তাহালে সেটা শোয়ার (share) করতে পারবেন।


৮. Block Friend

আপনি চাইলে Poko-pin একাউন্ট থেকে যেকোনো friends বা user দের block করে রাখতে পারেন। ব্লক করার পরে সেই ইউজার আর কোনো ভাবে আপনার সাথে যোগাযোগ করতে পারবেন না। তাছাড়া আপনার প্রোফাইলের সাথ জড়িত কোনো রকমের তথ্য দেখতে পাবেন না।


৯.chatting. 

বন্ধু বান্ধব থেকে শুরু করে আপনজনের সাথে নিজের জীবনের কিছু অংশ ইমেজ, ভিডিও, স্টাট্যাস গুলো এর মাধ্যমে শেয়ার করতে পারবেন।

বিশ্বের যেকোনো জায়গা থাকা মানুষের সাথে video call এবং voice call এর মাধ্যমে কথা বলতে পারবেন। –

১০.নিজের তথ্য গুলো Poko-pin মাধ্যমে শেয়ার করতে পারবেন এবং অন্যদের শেয়ার করা তথ্য গুলো গ্রহণ করতে পারবেন।

betaboxmedia page এবং betaboxmedia group এর মাধ্যমে নিজের ব্যবসার প্রচার এবং মার্কেটিং করতে পারবেন।

১১.নিজেকে সব সময় অনলাইনে active রাখতে পারবেন।

১২.যেকোনো জায়গা থেকে নতুন নতুন বন্ধু বানিয়ে নিতে পারবেন।

১৩.বিভিন্ন মজাদার কন্টেন্ট, ইমেজ, ভিডিও এবং পোষ্ট দেখে সময় কাটাতে পারবেন।

১৪.বিভিন্ন ধরনের অনলাইন গেম খেলতে পারবেন।

১৫. paid advertisement এর মাধ্যমে যেকোনো প্রডাক্ট বা সার্ভিস এর অনলাইন মার্কেটিং করতে পারবেন।

১৬ নিজের Poko-pin পেজের ভিডিওতে বিজ্ঞাপন দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

 আর এই সাইটের সবচেয়ে বড় ফিচার হলো এখানে ব্লগ + আর্টিকেল পোস্ট করেই ইউজাররা মনিটাইজেশন পেতে পারে।

 এর জন্য মিনিমাম ৪ টা পোস্ট করতে হবে। 

 ৪ টা পোস্ট করে মনিটাইজেশন পাবার পর আগের ৪ টার জন্যও পেমেন্ট পাবেন।

ইত্যাদি,,,,। তো আর দেরি কেনো এখুনি জয়েন করুন

Poko-pin.com

যোগাযোগ করুন

Nayeem Hasan

01611997358