রামগড়ে মুক্তি যোদ্ধার ডিজিটাল সার্টিফিকেট গ্রহন, নিজাম উদ্দিন (লাভলু) প্রাথমিক শিক্ষক-কর্মকর্তাদের ৮ কাজে বিরত থাকার নির্দেশ সৌদি আরবের প্রধানমন্ত্রী হলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিমানবন্দরে চোখ ওঠা রোগীদের লাগবে চিকিৎসকের সার্টিফিকেট যুক্তরাষ্ট্রে পোশাক রপ্তানি বেড়েছে ৫৪ শতাংশ পুঠিয়ায় প্রাইভেট শিক্ষকের নির্যাতনের শিকার তার স্ত্রী, ও প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে অপকর্মের অভিযোগ, এলাকায় পোস্টারিং বিশ্বনেত্রী মাদার অব হিউম্যানিটি শেখ হাসিনার জন্মদিন রাজশাহীতে বিশ্বের দ্বিতীয় ক্ষুদ্রাকৃতির ‘মা’, মাসুরা বেগম দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময় টেকনাফে ৪ বছরের শিশু অপহরণ ! রাজশাহীতে বিশ্ব পর্যটন দিবস পালিত নিজেকে নিয়ে নতুন করে বাঁচার স্বপ্ন দেখি কেশবপুরে গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে গাছের চারা বিতরণ হিস্ট্রি ক্লাবের (3MPC) প্রতিযোগিতার জয়ী 'টিম হিস্টোগ্রাফার্স '। বাঘায় সামাজিক সম্প্রীতি কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত চবিতে সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে সারিয়াকান্দিতে জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় জেলা প্রশাসনের আয়োজনে শেরপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত ঝিনাইগাতীতে পর্যটন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত টেকনাফে পৃথক অভিযানে ৮৪হাজার পিস ইয়াবা জব্দ!

শেন ওয়ার্ন থাকলে অতিরিক্ত অনুপ্রেরণার দরকার হতো না- ম্যাক্সওয়েল

সংগৃহীত ছবি

শেন ওয়ার্ন গত ৪ মার্চ পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। তবে ক্রিকেটে ৫২ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কিংবদন্তির ছাপ রয়ে যাবে বহুদিন। সেটিই যেন স্মরণ করে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। দ্য হান্ড্রেড ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে এসে ম্যাক্সওয়েলের মনে পড়ছে স্পিন জাদুকরকে। জানালেন, ওয়ার্ন কোচ হিসেবে লন্ডন স্পিরিটে থাকলে অতিরিক্ত অনুপ্রেরণা দরকার হতো না ম্যাচ জিততে। 

আজকে থেকে শুরু হওয়া দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় লন্ডন স্পিরিটকে একসঙ্গে এগিয়ে নেওয়ার কথা ছিল ওয়ার্ন ও ম্যাক্সওয়েলের। ওয়ার্ন নিজেই বার্তা পাঠিয়েছিলেন ম্যাক্সওয়েলকে। কিন্তু তাঁর হঠাৎ মৃত্যু সবকিছু এলোমেলো করে দিয়েছে। তাই দলে প্রথমবারের মতো খেলতে এসে তাঁর শূন্যতা অনুভব করছেন ৩৩ বছর বয়সী অলরাউন্ডার। তিনি বলেছেন, ‘তোমার অনুপ্রেরণা যেকোনো মূল্যে ম্যাচ জিততে সাহায্য করবে। তুমি দলে থাকলে বাড়তি অনুপ্রেরণা দরকার হতো না।’

প্রথমবারের মতো দ্য হান্ড্রেড ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন ম্যাক্সওয়েল। ২০২১ এ উদ্বোধনী টুর্নামেন্টেও সুযোগ ছিল লন্ডন স্পিরিটের হয়ে খেলার। কিন্তু অতিমারি কোভিড-১৯ এর কোয়ারেন্টিন অবসাদে ভুগে শেষ সময় টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছিলেন। তখন দলের কোচ হিসেবে পেয়েছিলেন কিংবদন্তি ওয়ার্নকে। ওয়ার্নও অবশ্য টুর্নামেন্ট চলার সময় করোনায় আক্রান্ত হয়ে অধিকাংশ ম্যাচেই ছিলেন দলের বাইরে।


বেঁচে থাকলে লন্ডন স্পিরিটের হয়ে আবারও কোচিংয়ের দায়িত্ব পালন করতেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ান তারকা লন্ডনের দলটিকে কতটা ভালোবাসতেন সেটাও জানিয়েছেন ম্যাক্সওয়েল। তিনি বলেছেন, ‘দলটিকে তিনি আত্মা দিয়ে ভালোবাসতেন। লর্ডসে খেলা দলটির কোচিং নিয়ে তিনি প্রায়ই গর্ব করতেন। যা ছিল খুবই মজার। তাঁর জন্য আমরা দলের হয়ে সর্বোচ্চ চেষ্টা করব।’

আরও খবর