আবহাওয়া নিয়ে দুঃসংবাদ ৭১ এর পরের মাদক - আসিফ আহমেদ শ্রীমঙ্গলে আনসার ব্যাটালিয়ন ক্যাম্প এর সামন থেকে ১০ ফুট লম্বা এক অজগর উদ্ধার র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো নবনিযুক্ত সেনাপ্রধানকে কলমাকান্দায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালিগঞ্জের কৃষ্ণনগর আঞ্চলিক প্রেস ক্লাবের সাধারণ সাধারণের ভোটার মৃত্যুতে শোক প্রকাশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন-বদরুল আলম রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা ৯নং ওয়ার্ডে উঠান বৈঠক করেন মেয়র প্রার্থী আবুল বাশার বাদশা। সাভারেও দেখা মিলেছে রাসেল ভাইপার সাপের কুতুবদিয়ায় কৃষি বিভাগের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনে-ড.বিমল কুমার প্রামাণিক জুনের ২১ দিনে রেমিট্যান্স এসেছে ২২৩৯৮ কোটি টাকা টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার দরগাহপুর আফিল উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এডিশনাল ডিআইজি আশাশুনিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা সরকারি বরাদ্দের চুরি হওয়া ১২টি ল্যাপটপ সোয়া ২ মাসেও উদ্ধার করতে পারেনি দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ সাতক্ষীরা শ্যামনগরে কালমেঘা খালের দুই পাড়ের মানুষের অভিযোগ খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী বেপরোয়া গতির অটোরিকশার চাপায় নিহত ১ শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক ও হেলথ ক্যাম্পেইনে অনুষ্ঠিত, চিকিৎসা সেবা পেলেন ১৩০ জন চা শ্রমিক মহিলা ও কিশোরী

মুক্তি পেলো ‘প্রিয় সত্যজিৎ’ ছবির ট্রেলার ,অভিনয়ে শিবচরের ছেলে এহসানুল

উপমহাদেশের ও বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিত বাংলাদেশের ট্রিবিউট ফিল্ম ‘প্রিয় সত্যজিৎ’। নির্মাণের পর থেকেই চলচ্চিত্রটি ঘুরছে বিশ্বের বিভিন্ন উৎসবে, মিলছে পুরস্কার ও প্রশংসা। এরই মধ্যে ২৩শে এপ্রিল সত্যজিৎ রায়ের ৩১তম প্রয়াণ দিবসে মুক্তি পেলো এই চলচ্চিত্রটির ট্রেলার।‌ তিন সময়ের তিন চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে সিনেমাটির গল্প বুনেছেন নির্মাতা প্রসূন রহমান।

 

২ মিনিট ৫০ সেকেন্ডের এই ট্রেলার দেখে যে কেউই তৃষ্ণা অনুভব করবেন নির্মাতা সত্যজিৎ প্রসঙ্গে আরও জানার, সিনেমাটি প্রেক্ষাগৃহে বসে দেখার। কারণ, ট্রেলারে উঠে এসেছে সত্যজিৎ রায়ের জীবনের অনেক জানা-অজানা ঘটনার রেশ এবং ‘পথের পাঁচালী’র সেই অপুর গল্প। সত্যজিৎ রায়ের পথের পাঁচালী’র কিছু দৃশ্যের সঙ্গে মিল রেখে আবহ ট্রেলারটি বেশ নজর কেড়েছে দর্শকদের।

প্রিয় সত্যজিৎ ট্রেলার - Video Link

 


ট্রেলারে একজন প্রবীণ পরিচালকের ভূমিকায় দেখা গেছে আহমেদ রুবেলকে। আর এ প্রজন্মের নির্মাতার ভূমিকায় অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস। এছাড়া কিছু বিশেষ চরিত্রে অভিনয় করেছেন- সাঈদ বাবু, সঙ্গীতা চৌধুরী, লাবণ্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী, পঙ্কজ মজুমদারসহ আরও অনেকে।



এই চলচ্চিত্রে অভিনীত ‘এহসানুল হক’ -এর বাড়ি মাদারীপুর জেলার শিবচর থানার কাদিরপুর ইউনিয়নে। তার বাবা নেই, মা আছেন। তারা ৩ ভাই ১ বোন এবং তিনি সবার ছোট। ২০১০ সালে গ্রাম ছেড়ে ঢাকাতে গিয়ে ৫ম শ্রেণীতে ভর্তি হন। এখন সে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করছেন। পড়ালেখার পাশাপাশি সে থিয়েটার করেন। ২০২১ সালে পরিচালক ও প্রযোজক প্রসূন রহমানের ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি প্রথম ক্যামেরার সামনে অভিনয় শুরু করেন। এটিই তার প্রথম চলচ্চিত্র। এই চলচ্চিত্রে তার চরিত্র ছিল আহমেদ রুবেলের তরুণ সময়কালের। এছাড়াও এই বছরে ধর্ম মন্ত্রণালয়ের একটি TVC -তে অভিনয় করেছেন, যেটি সরকারি চ্যানেল BTV সহ আরো ৪/৫ টি বেসরকারি চ্যানেলে প্রচারিত হয়েছে।



২ মে সত্যজিৎ রায়ের জন্মদিনে সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে বাকি রয়ে যাওয়া জন্মশতবর্ষ উদ্‌যাপন আয়োজনের প্রস্তুতিও চলছে। চলচ্চিত্রজনদের নিয়ে নগরীর একটি মিলনায়তনে সেটি অনুষ্ঠিত হবে।

 

‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রটি আন্তর্জাতিক মহলে এরই মধ্যে প্রশংসিত হয়েছে। গত বছরের নভেম্বরে এর আন্তর্জাতিক প্রিমিয়ার হয় কানাডার ভ্যাংকুভার সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালে। এরপর এটি প্রদর্শিত হয় ইতালির ফ্লোরেন্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ও ভারতের কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে। বাংলাদেশে এর প্রথম প্রদর্শনী হয় চলতি বছর ‘ঢাকা লিট ফেস্ট’এ। আপাতত প্রেক্ষাগৃহে এ সিনেমার মুক্তির অপেক্ষায় দর্শক-সিনেপ্রেমীরা।

Tag
আরও খবর
6676407b7a3e6-220624090947.webp
সেন্সর বাতিল হতে পারে ‘তুফান’ সিনেমার

১ দিন ১২ ঘন্টা ৩৪ মিনিট আগে


6675062682cd2-210624104838.webp
অভিষেকের সঙ্গে ঝগড়া হলে যা করেন ঐশ্বরিয়া

২ দিন ১০ ঘন্টা ৫৫ মিনিট আগে


666cfc9b47217-150624082947.webp
ছেলের ছবি প্রকাশ্যে আনলেন জিৎ

৮ দিন ১৩ ঘন্টা ১৪ মিনিট আগে


666bc886326a4-140624103518.webp
চিত্রনায়িকা সুনেত্রা আর নেই

৯ দিন ১১ ঘন্টা ৮ মিনিট আগে


66690c4f0b6a5-120624084743.webp
পোস্ট মাস্টার’র প্রেমে জাস মান্নাত!

১১ দিন ১২ ঘন্টা ৫৬ মিনিট আগে



66670ade6c6c8-100624081702.webp
‘এইডস’ হওয়া প্রসঙ্গে যা বললেন মমতাজ

১৩ দিন ১ ঘন্টা ২৬ মিনিট আগে