থাইল্যান্ড সফর নিয়ে আগামীকাল সকালে সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজ বিষাক্ত ক্যামিকেলে পাকানো ৯ হাজার কেজি আম জব্দ করে জনসম্মুখে ধ্বংস শ্রমিক-মালিক গড়বো দেশ; স্মার্ট হবে বাংলাদেশ’ অবশেষে ১৫ সদস্যের ভারতের বিশ্বকাপ দল চূড়ান্ত তাপমাত্রা কমতে পারে যেদিন থেকে বৃষ্টি-বন্যায় ১৬৯ জনের মৃত্যু গরমে মেঝেতে ঘুমালে শরীরে কেমন প্রভাব পড়ে? কনসার্টে নাচছেন রবীন্দ্রনাথ! ভাইরাল মিমটি কার? সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা

সুনামগঞ্জের দোয়ারাবাজারে হারানো প্রেমিকা ফিরে পেতে চান ভুক্তভোগী যুবক।

বিয়েতে আমার বড্ড আপত্তি আছে। কারণ, সে পর্ব তো ভন্ডুল করিয়াছি সেই কত বছর আগেই। এখন যদি বিয়ের খেসারত উদিত হইয়া যায় তবে মাথায় চুল না থাকিবার কারণে লাঠির আঘাত ডাইরেক্ট চামড়ায় গিয়া পড়িবে নিশ্চিত। সুতরাং এমন একজনকে চাহিয়া প্রস্তুত হইয়া রইলাম, যিনি বিয়ের দাবি লইয়া বারান্দায় আসিয়া অনশন না কইরা দূর হইতে শুধু প্রেমিকা হইয়া রইবেন।


আমার জীবনের যদি 'হিমশিম' শব্দটি নানি কর্তৃক যাঁতাকলে পিষিয়া তুষত্বষ করিয়া ফেলিতে পারিতাম, তবে নিঃসন্দেহে অনেক ধনী প্রেমিকা আমার দরবারে আসিয়া প্রেমিকা হইবার লাগিয়া একটা প্রস্তাব উপস্থাপন করিতেন। কারণ, বিশ্বে এখনো অনেক দয়ামায়াময় প্রেমিকা আমার মতো একখানা প্রেমিক সংকটে দিনগুলি ফুরাইয়া ফেলিতেছেন।


তবে এটা ঠিক আমার যদি প্রেমিকের আসনে উপবিষ্ট না হইয়া প্রেমিকার আসনে নিবেশ বা বসার সুযোগ হইতো, তবে কারও না কারও প্রেমিকা হইয়া যাইতাম। কারণ আমি হাতে কইরা সার্বক্ষণিক তরতাজা বেলি ফুল লইয়া ঘুরিয়া বেড়াইতাম। আর নীল শাড়ি পরিয়া খোঁপাতে লাল জবা লাগাইয়া ঘুরঘুর করিয়া চলিতাম। পায়ে বাঁধিয়া রাখিতাম পাতলা শব্দের ঘুঙুর, কপালে লাল টিপ দিয়া চোখে কাজল লেপটে লইতাম। যতক্ষণে নাহি পাইতাম প্রেমিক, ততক্ষণ লিপ্ত রইতাম সাজুগুজুর মঞ্চে।


কল্পনার জগৎ থেকে বাইরে চলিয়া আসিলাম এবং আমার বাস্তব জীবনে পদার্পণ করিলায়। তা হইলে তো আমার একমাত্র হারানো প্রেমিকার দরকার। যে প্রেমিকার দেখারও শখ জাগিবে না আমার। তবে তিনি দূর থেকে তাঁর প্রেমিকের মতোই আমাকে নির্ণয় করিবেন এবং উপলব্ধি করিবেন।


এমন একজন প্রেমিকার বলছি, যাহার উজাড় করা ভালোবাসা ভাসিয়া চলিবে শুধু আমাকেই ব্যাপিয়া। তিনি জল পান করিতে চাইলে স্বচ্ছ গ্লাসের জলে ভাসিয়া উঠিবে আমারই মুখখানা। জ্বরে আমার শরীর কাঁপিয়া উঠিলে দূর থেকে বসিয়া তিনি


লইবেন তাঁহার কপালে জলপট্টি। আপত্তি নেই নেই কোনো অসদয়তা। সিগারেট খাইয়া ধোঁয়া ছাড়ুক আমার দিকে, মদ পান করিয়া মাতলামি করুক আমার নামে। তবুও যে আমি তাহার প্রেমিক। আমার তো একজন সেই রকম প্রেমিকার মতো প্রেমিকা চাই।