হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ কুবির কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বঙ্গবন্ধু পরিষদের

সংগৃহীত ছবি

রাজশাহী জেলা বিএনপির সমাবেশ থেকে প্রকাশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় হুমকিদাতা ও তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদদাতাদের দ্রুততম সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বঙ্গবন্ধু পরিষদ।


সোমবার (২২ মে) সংগঠনের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক মো. জাহিদ হাসান স্বাক্ষরিত এক প্রতিবাদ বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা যায়।


প্রতিবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  এমন হুমকি শুধু ব্যক্তি প্রধানমন্ত্রীকে নয়, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর চরম আঘাত। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী চেতনায় বিশ্বাসী জামায়াত-বিএনপির পূর্বসূরীরা যেভাবে ১৫ই আগস্ট ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করে দেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল, সাম্প্রতিক হুমকিই প্রমাণ করে, তাদের দোসররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। 


আমরা দেখেছি, এ ষড়যন্ত্রের অংশ হিসেবে ২১ আগস্টসহ বিভিন্ন সময়ে জননেত্রী শেখ হাসিনাকে বারবার হত্যা চেষ্টা করা হয়েছে। তাই, এ ধরনের হুমকি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। বরং এ হুমকি ১৫ আগস্ট ও ২১ আগস্টসহ স্বাধীনতাবিরোধী চক্রান্তের সঙ্গে একই সূত্রে গাঁথা।


প্রতিবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আমরা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কর্মীরা বর্তমান উন্নত, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একনিষ্ঠকর্মী। আমরা তাঁর বিরুদ্ধে এবং বাংলাদেশের অগ্রযাত্রার পথে কোনো ষড়যন্ত্রকেই সফল হতে দেব না।


আমরা বঙ্গবন্ধু পরিষদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনতিবিলম্বে হুমকিদাতা এবং তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদদাতাদের দ্রুততম সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।



উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন। 

আরও খবর