এসএসসি পরীক্ষা হবে ডিসেম্বরে রেমিটেন্সে ৩ শতাংশ প্রণোদনা দেওয়ার সুপারিশ জুমার দিন যে আমলে ৮০ বছরের গুনাহ মাফ মাইগ্রেনের ব্যথা স্থায়ী হতে পারে ৭২ ঘণ্টা অবধি ছুটির দিনেও ‘অস্বাস্থ্যকর’ শহরের তালিকায় ঢাকা যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারল বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা’ খচিত এনআইডি পেলেন ১০৪ জন লাখাইয়ে ফ্রীল্যান্সার ও আইটি উদ্যোক্তা তৈরীর কার্যক্রম শুরু। সেনবাগে পানিতে ডুবে শিশুর মৃত্যু মধুপুরে সমলয় চাষে কম্বাইন্ডার হারভেস্টারে ধান কাটার উদ্বোধন রিজার্ভ নিয়ে চিন্তার কিছু নেই, আপদকালীন খাদ্য মজুত আছে: প্রধানমন্ত্রী বড়লেখায় সড়ক দুর্ঘটনারোধে থানার অফিসার ইনচার্জের সাথে নিসচা'র মতবিনিময় রেমাল চোখ রাঙাচ্ছে, আছড়ে পড়বে দক্ষিণাঞ্চলে জয়পুরহাট থেকে ইয়াবা সরবরাহ করার সময় ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক জেলা রেজিস্ট্রার কতৃক ৭নং আলগী ইউনিয়ন অতিরিক্ত দায়িত্ব নিকাহ রেজিস্ট্রার মোহাম্মদ উল্লাহকে দায়িত্ব পালনে বাঁধা নির্বাচনে৷ ভোট কারচুপির অভিযোগ বড় ভাইয়ের মৃ’ত্যুর দিনে চলে গেলেন ছোট ভাই, দুইজনই ছিলেন উপজেলা চেয়ারম্যান কালিগঞ্জে তিন সাংবাদিক লাঞ্ছিত ও ক্যামেরা ছিনতাইয়ের মামলায় দুই আসামি কারাগারে শেরপুরে নো-হেলমেট নো-ফুয়েল এ কার্যক্রমের উদ্বোধন করলেন পুলিশ সুপার আকরামুল হোসেন ফিলিস্তিনের রামাল্লায় দূতাবাস খুলছে কলম্বিয়া

নজরুল তুমি অগ্নি বীণার কবি

ফরিদপুরের ভাংগা উপজেলার কাউলীবেড়া ইউনিয়নের মোটরা গ্রামে অবস্থিত লালান আনন্দধাম এর আবেশ মঞ্চে বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্মতিথি উপলক্ষে আলোচনা সভা ও নজরুল সংগীতের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


কাউলীবেড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল হাসনাত দুদু মিয়ার সভাপতিত্বে,কবি ও সাহিত্যিক,লালন আনন্দধাম এর প্রতিষ্ঠাতা সৈয়দ জাহিদ হাসান এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উদ্ভোদক হিসেবে উপস্থিত ছিলেন, তেপুটি কমিশনার,কাস্টমস,এক্সাইজও ভ্যাট,ফরিদপুর ডিভিশন মোঃ মেহেবুব হক,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন রুবেল,সম্মানিত অতিথি ভাংগা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম,আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, কথা সাহিত্যিক, মনি হায়দার,লেখক ও গবেষক সুমন শিকদার,সদরপুর উপজেলার এটিও জিল্লুর রহমান প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,কাজী নজরুল মুসলিম পরিবারের সন্তান এবং শৈশবে ইসলাম শিক্ষায় দীক্ষিত হয়েও তিনি বড় হয়েছিলেন একটি নিরপেক্ষ সত্তা নিয়ে।১৮৯৯ সালের ২৪ শে মে চুরুলিয়ায় জন্ম গ্রহণ করেন।


অবসরে হাতে বাঁকা বাঁশের বাঁশি এই বিস্ময়কর দ্বৈতসত্তার অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহী এবং মানবতায় হৃদয়সংবেদী প্রেমিক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। বহু গুণের এ মানুষ গান, কবিতা, গল্প, নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন। যেখানে তিনি একাধারে গীতিকার, সংগীত পরিচালক, কাহিনিকার, সুরকার ও নির্মাতা হয়ে কাজ করেছেন। অভিনয় করেছেন দাপটের সঙ্গে প্রতিভার এই বীর পুরুষ সৃষ্টির ক্ষেত্রে ছিলেন আজীবন গভীর নিমগ্ন এক স্রষ্টা। অস্থিরতা তাঁর বৈচিত্র্য ভাবনার সহচর ব্যক্তিজীবনে নিরন্তর অবস্থান ক্ষেত্রে পরিবর্তন সেই অস্থিরত


আলোচনা অনুষ্ঠান শেষে নজরুল সংগীত পরিবেশন করেন,হিরক রাজা,সালাউদ্দিন সোহেল,শ্যামামা,ফরহাদ হুসাইন।


বাঁশিতে ছিলেন জবিউল,কিবোর্ডে ফরহাদ হুসাইন,তবলায় তুষার কান্তি সরকার।

আরও খবর
deshchitro-664879e3075a1-180524035027.webp
তবুও মনে রেখো।। জাকারিয়া আহমেদ

৫ দিন ১৯ ঘন্টা ৫ মিনিট আগে



6640340581de4-120524091413.webp
আজ মা দিবস

১২ দিন ১ ঘন্টা ৪১ মিনিট আগে


663aecdebf4da-080524090918.webp
আজ পঁচিশে বৈশাখ, কবিগুরুর জন্মদিন

১৬ দিন ১ ঘন্টা ৪৬ মিনিট আগে


6639878649c22-070524074438.webp
কবিতা - সেরা কারিগর

১৭ দিন ৩ ঘন্টা ১১ মিনিট আগে


deshchitro-6635a0dfa5460-040524084343.webp
কৃষ্ণচূড়ায় রঙ লেগেছে

২০ দিন ২ ঘন্টা ১২ মিনিট আগে


661cdc3b14415-150424015019.webp
পান্তা-ইলিশ যেভাবে এলো বাংলা নববর্ষে

৩৮ দিন ২১ ঘন্টা ৫ মিনিট আগে