আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ কালিগঞ্জ কলেজ মোড় টু বালিয়াডাঙ্গা রোডে অবৈধ ডাম্পারের জন্য অতিষ্ঠ সাধারণ মানুষ শ্যামনগরে বাঘ সংরক্ষণে গণসচেতনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা সাতক্ষীরার তালায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন মুরশীদা পারভীন পাপড়ি সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা সাতক্ষীরায় উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম হলে চাকরিচ্যুত করে জেলে পাঠানো হবে: ইসি হাবিব টাঙ্গাইলের মধুপুরে প্রথম ধাপে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত অধ্যাপক আজিজ স্যারের ৩৩ বছরের শিক্ষকতা জীবনের আজ কর্মদিবসের শেষ দিন সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ টেকনাফে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ ও এনজিও কর্মী নিখোঁজ

একশন দৃশ্যে রাজত্ব সিলেটের ছেলেদের

বেশ কয়েক বছর ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও কন্টেন্টে মেতেছে তরুণ প্রজন্ম। ঠিক তেমনই “অ্যাকশন কন্টেন্ট” তৈরি করে নিজেদের প্রতিভার জানান দিচ্ছে সিলেটের ছেলে “তাসকির নূর” ও তার টিম।

জানা যায়, সিলেটের দক্ষিন সুরমা উপজেলার ৪১ নং ওয়ার্ডের ছেলে এবং ‘’ACE Team’’ এর কর্ণধার তাসকির নূর। অনেক আগে থেকেই অ্যাকশন কনটেন্টে তার আগ্রহ ছিলো প্রচুর । আগ্রহ থাকলেও সিন তৈরি করতে যে প্রয়োজন প্রচুর পরিশ্রম, সেটা তার অজানা নয় । তার সাথে একশন দৃশ্য তৈরি করতে প্রয়োজন একটি শক্ত টিম ।

তিনি জানান, শুরুর দিকে তার অনেক আগ্রহ থাকলেও একা থাকায় সাহস হচ্ছিলো না । একসময় চিন্তা করেছিলেন শখ পরিবর্তন করবেন। কিন্তু তার অসম্পূর্ণ লক্ষ্য এভাবে ছেড়ে দেয়া যায়না । তারপর তিনি একাই শুরু করেন পরিশ্রম । এই অধ্যায়ে পা বাড়াতে যা যা প্রয়োজন , সবটাই তিনি চেষ্টা করেছেন । 

কিন্তু একার পক্ষে এ ধরনের কনটেন্ত তৈরি করা প্রায় অসম্ভব । তাই তিনি তার এক কাছের বন্ধুর কাছে সাহায্য চান এবং সেও আগ্রহী ছিলো । সেই থেকে মাত্র একজনকে সাথে নিয়ে একশন কনটেন্টের যাত্রা শুরু করেন ২১ বছর বয়সী এই তরুণ ।


 যাত্রাটা এতোটাও সহজ ছিলো নাহ। তিনি জানান, “শুরুর দিকে আমরা অনেক রাত পর্জন্ত প্র্যাকটিস করতাম। আর আমরা জানতাম, একশন কনটেন্ট অন্যান্য কনটেন্ট থেকে কঠিন এবং সময় সাপেক্ষ। এবং একশন কনটেন্টে একটু ভুল হলে হাসির পাত্র হওয়া স্বাভাবিক। আমাদের কাছে কোনো ভালো ক্যামেরাও ছিল না, ছিলোনা কোনো গিম্বল।  তবুও আমরা হাল ছাড়িনি । আগ্রহ, পরিশ্রম ও আত্ববিশ্বাস এক করে আমরা শুরু করি এবং কয়েকটি কনটেন্ট পার্ট আকারে তৈরি করি ।


প্রথমদিকে মাত্র একজন নিয়ে শুরু করলেও বর্তমানে এই তালিকায় যোগ হয়েছেন আরো অনেকেই ।

পরিস্থিতি স্বাভাবিক থাকলে “ACE Team” এর সবাইকে এক সাথে নিয়ে কনটেন্ট শুরু করার পরিকল্পনা চলছে ।

জানা যায়, সিলেটের দক্ষিন সুরমা উপজেলার  কুচাই ইউনিয়নের “ইছরাব আলী হাই স্কুল এন্ড কলেজে” মাধ্যমিক পাশ করেছিলেন তিনি। বর্তমানে তিনি ডিপ্লমা-ইন-ইঞ্জিনিয়ারিং এর শেষ পর্বে আছেন ।

আরও খবর





6630f3fd35917-300424073701.webp
সুন্দরবনে খালে ভাসছে বাঘের দেহ

১২ ঘন্টা ৩৫ মিনিট আগে