খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী বেপরোয়া গতির অটোরিকশার চাপায় নিহত ১ শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক ও হেলথ ক্যাম্পেইনে অনুষ্ঠিত, চিকিৎসা সেবা পেলেন ১৩০ জন চা শ্রমিক মহিলা ও কিশোরী ঈশ্বরগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ ও ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা স্থগিত শেখ হাসিনাই বাংলাদেশের জনগণের একমাত্র আস্থার ঠিকানা: ওবায়দুল কাদের লাখাইয়ে নবনির্মিত সিংহগ্রাম সিসি ও অস্থায়ী টিকাদান কেন্দ্র পরিদর্শনে স্বাস্থ্য কর্মকর্তা। শেরপুরে বিএনপির ২৭জন কর্মী আ. লীগে যোগদান প্রতিবাদে সংবাদ সম্মেলন ইউজিসির সাথে খুবির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত কক্সবাজারে পাহাড় ধসে নিহতের পরিবারকে কোস্ট ফাউন্ডেশনের অর্থ সহায়তা পেকুয়ায় ফুটবল খেলতে গিয়ে সাপের দংশনে কিশোর আহত ডিসেম্বরে কক্সবাজার সাগর ছুঁয়ে নামবে বিমান মিয়ানমারে বিস্ফোরণ, বিকট শব্দে কাঁপছে টেকনাফের ২৭ গ্রাম রামুতে ১১৭ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত করলো ‘প্রতিশ্রুতি’ ঝুঁকি নিয়ে বিকল্প পথে টেকনাফ-সেন্টমার্টিন নৌ চলাচল সীমান্তে মা'ইন বি'স্ফো'রণে পা বি'চ্ছিন্ন হওয়া মিয়ানমার নাগরিককে কক্সবাজার হাসপাতাল থেকে চট্টগ্রামে প্রেরণ। নিয়ামতপুরে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রাসেল ভাইপার; জনসচেতনতা বাড়াতে হবে | খাদিজা আখতার ঝিনাইগাতীতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন সরকারি বরাদ্দের চুরি হওয়া ১২টি ল্যাপটপ সোয়া ২ মাসেও উদ্ধার করতে পারেনি দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ

রক্তদানে তরুণদের আরও স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসতে হবে

এ এম রিয়াজ কামাল হিরণ ( Contributor )

প্রকাশের সময়: 23-08-2023 03:01:00 pm



রক্তদানের মতো মহৎদান আর কিছুই হতে পারে না। রক্তদানে যুবক যুবতীদের আরও স্বতঃস্ফূর্তভাবে এগিযে আসতে হবে। আজকাল দেশে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে তারা স্বেচ্ছায় রক্তদানে সহযোগিতা করে আসছেন। বিভিন্ন ক্লাব, বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠান রক্তদান করে আসছে। তারপরও এই মহৎ কাজে সকলকে এগিয়ে আসতে হবে। রক্ত প্রতিনিয়ত দরকার হয়।


" মানবতা লুকিয়ে রক্তদানের মাজে, আসুন সবাই এগিয়ে আসি এমন মহৎ কাজে"


মাঝে মাঝে খবর আসে ব্লাড ব্যাঙ্কে রক্তের স্বল্পতা রয়েছে। তখন আমাদের উৎকণ্ঠায় থাকতে হয়। ব্লাড ব্যাঙ্কে রক্তের এই ঘাটতি পূরণে মানুষ ব্লাড ব্যাঙ্কে এসে বা রক্তদান শিবিরে এসে তার সামাজিক কর্তব্য পালন করছেন। বিভিন্ন প্রতিষ্ঠানও রক্তদান শিবিরের আয়োজন করে।


"আপনি টাকা দিয়ে কারো জন্য জীবন কিনতে পারবেননা, কিন্তু আপনি রক্ত দান করে কারো জীবন বাঁচাতে পারবেন।"


একটা সময় ব্লাড দিতে মানুষে ভয় পেত এখন আগের সেই ভয় নেই। বর্তমানে স্কুল কলেজের ছাত্রছাত্রী ও যুবকরা স্বেচ্ছায় ব্লাড দিতে সবচেয়ে বেশি এগিয়ে আসেন মানবতার কল্যাণে। এইভাবেই সকলকে স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতা করে মানবিক কাজে এগিয়ে আসুন। ইনশাআল্লাহ একজন মানুষও রক্তের অভাবে মারা যাবেনা।

আরও খবর