সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরিষাবাড়ি ডোয়াইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদের সদস্য পেটানোর অভিযোগ গ্রেফতার-১ শেরপুরে আন্তঃজেলা গরু চোরদলের ৫ সদস্য গ্রেফতার: পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী। নির্বাচনকে ঘিরে কুড়িগ্রামে কঠোর অবস্থানে পুলিশ, সহিংসতা করে কেউই ছাড় পাবে না - পুলিশসুপার আশাশুনি উপজেলা নির্বাচন মঙ্গলবার,ত্রি মুখী লড়াই,জামায়েত বিএপির ভোটারা ভোট দিলে দ্বিমুখী লড়াই। টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪ বিচারপ্রার্থীদের ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র উখিয়ায় কুখ্যাত রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রসহ আটক টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ চকরিয়ায় ডাম্পার ট্রাকের সঙ্গে সংঘর্ষে ইজিবাইক চালক নিহত পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদের হাতের হাড় ভেঙে আহত, সুস্থতা কামনা ঝিনাইগাতীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে প্রশিক্ষণ প্রদান সাতক্ষীরায় তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ৭ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১

পঞ্চগড়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন।

 ০৬ অক্টোবর শুক্রবার সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। 

"জন্ম ও মৃত্যু নিবন্ধন করি নাগরিক অধিকার নিশ্চিত করি"

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালি বের হয়। র‍্যালিতে উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ, ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। র‍্যালি শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: ফজলে রাব্বি।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব কাজী মাহমুদুর রহমান ডাবলু।

আলোচনা সভায় জন্ম-মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ এর ৮ ধারা অনুযায়ী, শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন এবং কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। ফলে, জন্ম ও মৃত্যু নিবন্ধনের বিষয়ে সাধারণ মানুষকে উৎসাহিত করতে ২০২১ সালের ৯ আগস্ট মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ৬ অক্টোবরকে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস’ ঘোষণা করে সরকার। এছাড়াও, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অনুসারে ২০৩০ সালের মধ্যে ৮০ ভাগ মানুষকে নিবন্ধনের আওতায় আনার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে মর্মে বিস্তারিত আলোচনা হয়।