সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সরিষাবাড়ি ডোয়াইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদের সদস্য পেটানোর অভিযোগ গ্রেফতার-১ শেরপুরে আন্তঃজেলা গরু চোরদলের ৫ সদস্য গ্রেফতার: পুলিশ সুপারের প্রেস ব্রিফিং নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী। নির্বাচনকে ঘিরে কুড়িগ্রামে কঠোর অবস্থানে পুলিশ, সহিংসতা করে কেউই ছাড় পাবে না - পুলিশসুপার আশাশুনি উপজেলা নির্বাচন মঙ্গলবার,ত্রি মুখী লড়াই,জামায়েত বিএপির ভোটারা ভোট দিলে দ্বিমুখী লড়াই। টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪ বিচারপ্রার্থীদের ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র উখিয়ায় কুখ্যাত রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রসহ আটক টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ চকরিয়ায় ডাম্পার ট্রাকের সঙ্গে সংঘর্ষে ইজিবাইক চালক নিহত পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদের হাতের হাড় ভেঙে আহত, সুস্থতা কামনা ঝিনাইগাতীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে প্রশিক্ষণ প্রদান সাতক্ষীরায় তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ৭ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১

শরীয়তপুরে ১৫অক্টোবর থেকে জরায়ুমুখ ক্যান্সারের টিকাদান কার্যক্রম শুরু



শরীয়তপুরে জেলা পর্যায়ে ‘এইচপিভি টিকাদান ক্যাম্পেইন-২০২৩’ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 


বৃহস্পতিবার (১২অক্টোবর) শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন আব্দুল হাদী মোঃ শাহ পরান সভাপতির বক্তব্যে বলেন, বৈশ্বিকভাবে সাধারণত নারীরা যে ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়ে থাকেন তার মধ্যে জরায়ুমুখ ক্যান্সার অন্যতম। এই টিকাটি অত্যন্ত নিরাপদ ও টিকা দিতে আতঙ্ক হওয়ার কিছু নেই।


এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন’- এই স্লোগানে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম। 


উপস্থাপনায় তিনি বলেন, জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে ১০-১৪ বছর বয়সি কিশোরীদের জন্য এইচপিভি টিকা নিশ্চিত করতে আমরা একসঙ্গে কাজ করে যাব। শরীয়তপুর জেলার ১২২৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬৮ হাজার ৯১৫জন কিশোরীকে টিকা দেয়ার জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। ১৫ অক্টোবর থেকে ১৮ কর্মদিবসব্যাপী এ কার্যক্রম চলবে।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইপি আই কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন, বাংলাদেশ বুলেটিনের জেলা প্রতিনিধি মোঃ আবুল হোসেন সরদার, জনকণ্ঠের জেলা প্রতিনিধি আবুল বাশার, যুগান্তরের জেলা প্রতিনিধি রায়হান কবির সোহেল, ভোরের কাগজের জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মাস্টার, দৈনিক ভোরের পাতার ব্যুরো চীফ মোহাম্মদ জামাল মল্লিক, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি বিএম ইস্রাফিল, এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি কাজী নাসির দেশ চিত্র এর জেলা প্রতিনিধি মাহবুব আলম প্রমুখ।

Tag