নৌকার মাঝি নায়েব আলী জোয়ার্দ্দার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী। নির্বাচনকে ঘিরে কুড়িগ্রামে কঠোর অবস্থানে পুলিশ, সহিংসতা করে কেউই ছাড় পাবে না - পুলিশসুপার আশাশুনি উপজেলা নির্বাচন মঙ্গলবার,ত্রি মুখী লড়াই,জামায়েত বিএপির ভোটারা ভোট দিলে দ্বিমুখী লড়াই। টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪ বিচারপ্রার্থীদের ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র উখিয়ায় কুখ্যাত রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রসহ আটক টেকনাফ সীমান্তের কাছে আগুনের কুণ্ডলী, গোলার বিকট শব্দ চকরিয়ায় ডাম্পার ট্রাকের সঙ্গে সংঘর্ষে ইজিবাইক চালক নিহত পত্রদূতের উপদেষ্টা সম্পাদক আবুল কালাম আজাদের হাতের হাড় ভেঙে আহত, সুস্থতা কামনা ঝিনাইগাতীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে প্রশিক্ষণ প্রদান সাতক্ষীরায় তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ৭ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে

যুব অধিকার পরিষদ থেকে নাহিদের পদত্যাগ।

যুব অধিকার পরিষদ থেকে পদত্যাগ করছেন নাহিদ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব অধিকার পরিষদ থেকে পদত্যাগ করেছেন কেন্দ্রীয় সংসদের সদস্য ও মাদারীপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক জুয়েল সরকার নাহিদ।


মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে  নিজেই গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন জুয়েল সরকার নাহিদ। নাহিদ উপজেলার চরজানাজাত ইউনিয়নের মতিউর রহমান সরকারের ছেলে। 


পদত্যাগের বিষয়ে জুয়েল সরকার নাহিদ বলেন, পারিবারিক ভাবে আমার রাজনীতিতে  অসমর্থন থাকা সত্ত্বেও শুধুমাত্র পরিছন্ন রাজনীতি করার প্রত্যয়ে সাবেক ডাকসু ভিপি নুরের সংগঠন বাংলাদেশ যুব অধিকার পরিষদে যোগদান করি। তাদের মতামত ও অনিয়ম, রাজনৈতিক প্রতিহিংসা ও সহিংসতার কারনে আমি পদত্যাগ ঘোষনা করলাম। মঙ্গলবার থেকে তাদের সঙ্গে আমার কোনো সম্পর্ক রইলোনা।


প্রেস বিজ্ঞপ্তির পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাহিদ বলেন, বাংলাদেশ যুব অধিকার পরিষদের মাধ্যমে সেই গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার লড়াই বেগবান হবে বলে আমি প্রত্যাশা করেছিলাম। বাংলাদেশের বিপুল সংখ্যক তরুণ-যুবকদের সাথে কাজ করে আমি সেই লড়াই এর অংশ হতে চেয়েছি। কিন্তু প্রতিষ্ঠা লগ্ন থেকে বাংলাদেশ যুব অধিকার পরিষদের সাথে কাজ করার আমি উপলব্ধি হয়েছে সংগঠন সেই লক্ষ্য থেকে অনেকটা সরে গেছে। পাশাপাশি এখানে কতিপয় ব্যক্তির খেয়ালখুশীমত সংগঠনকে পরিচালনার করার ফলে সংগঠনে যুক্ত বেশিরভাগ কর্মীর আন্তরিক আগ্রহ এবং ব্যাপক আত্মত্যাগ সত্ত্বেও সংগঠন কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে অগ্রসর হচ্ছে না।


নাহিদ আরও বলেন, ফলে উভয়-পক্ষের দৃষ্টিভঙ্গীর প্রতি শ্রদ্ধাশীল থাকা এবং পরস্পরের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার স্বার্থে সংকটকালীন সময়ে সংগঠনের হাল ধরার জন্য সংশ্লিষ্ট পদে, নেতৃত্বের বিশ্বাস ও বিশ্লেষণে বিশ্বাসী, যোগ্য মানুষদের কাছে দায়িত্ব হস্তান্তরের নিমিত্তে সাংগঠনিক দায়িত্ব থেকে আমার অব্যাহতি নেয়া এই মুহূর্তে সংগঠনের জন্য খুবই জরুরি বলে আমি মনে করছি। সেই প্রয়োজনীয়তা থেকে অদ্য ১৪ নভেম্বর থেকে আমি নিজেকে আমার দায়িত্ব থেকে সরিয়ে নিচ্ছি।


Tag
আরও খবর