রূপগঞ্জে ফর্টিস গ্রুপের ভূমি দস্যু কর্তৃক জোরপূর্বক জমি দখল করে বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ঝিনাইগাতীতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অভয়নগরে খা খা রোদে জনজীবনে হাঁসফাঁস নওগাঁয় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন বাঘায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালন বাঘায় স্কুল ছাত্রীকে ধর্ষণের পর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি বাঘায় ফেন্সিডিল ও গাঁজা উদ্ধার সাবেক নারী কাউন্সিলর সহ আটক তিন রূপগঞ্জে রাস্তা অবরোধ করে স্বামীকে পিটিয়ে স্ত্রীকে স্রীলতাহানি করে কিশোর গ্যাং ইসলামপুরে হেরোইন ব্যবসায়ী গ্রেপ্তার তালতলীতে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারালেন হাফেজ শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি বৃদ্ধি শিক্ষকের নৈতিক অবক্ষয় ঈশ্বরগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপিত নাগেশ্বরীতে ২০ টাকায় চিকিৎসা পরামর্শ ও ঔষধ পেলো ৫ শতাধিক দরিদ্র পরিবার তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়ালে সে অঞ্চলে স্কুল বন্ধ হতে পারে বাবর-আফ্রিদির নৈপুন্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সমতায় শেষ করলো পাকিস্তান বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: ওবায়দুল কাদের মিরসরাইয়ে অনির্বাণ যুব ক্লাবের মেধাবৃত্তি প্রদান ও সনদপত্র বিতরণ মিরসরাই প্রেস ক্লাবের নতুন কমিটিতে মিঠু সভাপতি, মাঈন উদ্দিন সম্পাদক নির্বাচিত কয়রায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে

পেকুয়ায় দুটি করাতকল সীলগালা

পেকুয়ায় যত্রতত্রে গড়ে উঠেছে অবৈধ করাতকল। উপজেলায় গড়ে উঠেছে অন্তত ৩০টি করাতকল। এসবের কোনটাই অনুমোদন নেই। বুধবার (২৭ মার্চ) পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এসময় টইটং হাজি বাজারে ভ্রাম্যমান আদালত বসিয়ে মো.হাবিবুর রহমান ও খোকনের দুটি করাতকল সীলগালা করেন।


এছাড়া পেকুয়া বাজার ও কলেজগেইট চৌমুহনীতেও মোবাইকোর্ট পরিচালনা করা হয়েছে। ফুটপাত দখল করে পার্কিং করে যানজট সৃষ্টি করায় বিভিন্ন ব্যবসায়ী, সিএনজি ও টমটম চালকদের মোট সাত হাজার সাতশত টাকা অর্থ জরিমানা করা হয়।


পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম বলেন, অনুমোদন না থাকায় বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করে টইটং হাজিবাজারের দুটি করাতকল সীলগালা করে দেওয়া হয়েছে। এর আগে ২৪ মার্চ টইটং ইউপির কার্যালয় সংলগ্ন জালিয়ার চাং রাস্তার মাথা এলাকা থেকে রুহুল কাদের ও আমিন উল্লাহর দুটি করাতকল সীলগালা করা হয়েছে।


তিনি আরো বলেন, ডিসি অফিসের তথ্যমতে পেকুয়ায় ২৬টি করাতকল রয়েছে। এসবের কোনটাই অনুমোদন নেই। ডিসি অফিসের নির্দেশনা রয়েছে অবৈধ করাতকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে। পর্যাক্রমে সকল অবৈধ করাতকল বন্ধ করে দেওয়া হবে। বনবিভাগের ১০ কিলোমিটারের মধ্যে কোন করাতকল বসানো যাবেনা বলেও জানান তিনি।

Tag
আরও খবর