১০ দিনে রেমিট্যান্স এলো ৮১ কোটি ডলার তবে কী কপাল পুড়ল তাসকিনের? নোবিপ্রবি শিক্ষার্থী আনিকার আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ মা দিবসে ইবি সিআরসির ব্যতিক্রমী আয়োজন ডাক্তারের গাফিলতিতে হাসপাতালের কর্মচারীর মৃত্যু কালুখালীতে বিশ্ব মা দিবস পালিত ডোমার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল হক মনু গ্রেপ্তার সুবর্ণচরে ৯ কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে সংবাদ সম্মেলন অভয়নগরে এসএসসিতে গোল্ডেন এ প্লাস’ পেয়ে উত্তীর্ণ হয়েছে মো:আরিফুজ্জামান এসএসসি ও সমমান পরীক্ষার ফলপ্রকাশ : ডোমার উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ২৫৭ জন আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্যামনগরে বিদ্যুৎ স্পৃষ্টে এক যুবকের মৃত্যু শেরপুরের ঝিনাইগাতীতে বিশ্ব ‘মা’ দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ক্লাসে ফিরছেন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা রাজবাড়ীর গোয়ালন্দে বিশ্ব মা দিবস উপলক্ষে আলোচনা সভা। সিরাজগঞ্জের বেলকুচিতে শর্টসার্কিটে লাগা অগ্নিকাণ্ডে দুটি তাঁত কারখানা ভস্মীভূত উলিপুর উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ সুষ্ঠু ও সহিংসতামুক্ত করতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত পেনশন প্রত্যাশীদের ভোগান্তি কমাতে নতুন ঘোষণা দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর বায়ুদূষিত শহরের তালিকায় শীর্ষে দিল্লি, দ্বিতীয় ঢাকা

নাগেশ্বরীতে ২০ টাকায় চিকিৎসা পরামর্শ ও ঔষধ পেলো ৫ শতাধিক দরিদ্র পরিবার

চলমান তাপপ্রবাহে অতিষ্ঠ মানুষ। প্রচন্ড তাপদাহে বেড়ে গেছে জ¦র, সর্দি, ডায়েরিয়া ও হিট স্ট্রোকসহ নানাবিধ রোগ বালাই। এমন সময় বিভিন্ন রোগে আক্রান্ত দরিদ্র মা ও শিশুদের মাত্র বিশ টাকায় চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান কুরে কুড়িগ্রামের সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ফাইট আনটিল লাইট। ২৭ এপ্রিল,  শনিবার জেলার নাগেশ্বরী উপজেলার কচাকাটা কলেজে দিনব্যাপী এই চিকিৎসা সেবা প্রদান করে সংগঠনটি। এখানে ৫ শতাধিক দরিদ্র মা ও শিশুকে চিকিৎসা সেবা এবং প্রয়োজনিয় ওষুধ প্রদান করে তারা। এসময় প্রতিজন চিকিৎসা প্রত্যাশি প্রায় এক হাজার পাঁচশো টাকার সমপরিমান চিকিৎসা সেবা ও ওষুধ সুবিধা পান। দরিদ্র এ পরিবারগুলো জানান প্রত্যন্ত অব্জল থেকে জেলা কিংবা উপজেলা শহরে ভালো কোনো ডাক্তার দেখাতে গেলে ঔষধপত্রসহ সবমিলে খরচ হয় কমপক্ষে ২ থেকে ৩ হাজার টাকা। আর এখানে মাত্র ২০টাকায় দেড় হাজার টাকার সেবা পেয়ে খুশি চিকিৎসা গ্রহীতারা। 

হাজীপাড়া এলাকার রফিকুল ইসলামের স্ত্রী জোহরা বেগম জানান, তারা গরিব মানুষ। অসুস্থ হলে বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর মতো সামর্থ্য তাদের নেই। অথচ ফুলের মাধ্যমে মাত্র ২০টাকায় বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শসহ ঔষধ পেয়েছেন তারা। শরিফা বেগম নামের এরকজন নারী জানান, তার শরির ও হাত পা ঝিনঝিন করে, শরির প্রচন্ড দুর্বল, চোখেও ঝাঁপসা দেকেন তিনি। সংসারে আর্থিক অনটন লেগে থাকায় কখনও ডাক্তারের কাছে যাওয়ার সামর্থ্য হয়নি তার। তাই এখানে এসে মাত্র ২০ টাকায় চিকিৎসসেবা ও ঔষধসহ প্রায় ১ হাজার ৫শ টাকার সেবা পেয়ে এই নারী।

ফুল এর উপ-সহকারী মেডিকেল অফিসার ডা. ইাজমুল ইসলাম জানান, আমরা এখানে এসে দেখলাম যে প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে স্বাস্থ্যসেবা নিয়ে তারা বেশ উদাসীন। তাদের এই স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য ফুল সংগঠনের এই কার্যক্রম প্রশংসনীয়।

ফাইট আনটিল লাইট (ফুল) এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের জানান, প্রন্তিক জনগোষ্ঠির মাঝে স্বাস্থ্যসেবা পৌছে দেয়ার লক্ষে বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে আমরা দীঘদিন থেকে মানুষের পাশে তাকার চেষ্টা করছি। এমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

Tag