গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে প্রোটিনের চাহিদা মেটাতে ডিম না মুরগির মাংস, কোনটি উপযোগী? ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে ৫ বছর: গবেষণা ঝিকিমিকি সাজে কানে ঐশ্বরিয়া, নেটপাড়ায় হাসির রোল ইসরায়েলকে সতর্ক করলেন ১৩ দেশের পররাষ্ট্রমন্ত্রী অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য আমিরাতফেরত যাত্রীর কাছে মিলল সাড়ে চার কোটি টাকার সোনা ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী ডলারের প্রবাহ বাড়াতে ব্যাংকের এমডিরা যুক্তরাষ্ট্র যাচ্ছেন তীব্র তাপদাহের পর বড়লেখায় স্বস্তির বৃষ্টি যেদিন থেকে আবারও বৃষ্টি এআই জীবনধারা সহজ করলেও সভ্যতার জন্য ঝুঁকি: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আইপিএলে আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব আবার ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট

শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু

শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু

সারাদেশ জুড়ে চলমান তীব্র তাপদাহের মধ্যে আজ ব্যক্তিগত উদ্যোগে সিরাজগঞ্জে শ্রমজীবী দিনমজুর ও খেটে খাওয়া সাধারণ মানুষদের  মাঝে প্রশান্তি এনে দিতে প্রায় এক হাজার বিশুদ্ধ বোতলজাত পানি বিতরণ করেছে বিএনপি'র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু। 

শনিবার (০৪ মে) দুপুরে সিরাজগঞ্জ শহরের এস এস রোডের বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে উক্ত বিশুদ্ধ পানি বিতরণ কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ করেন, বিএনপি'র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু। 

জানা যায় যে, গত ১০ দিন যাবত সিরাজগঞ্জ পৌর শহরের বাজার স্টেশন, কাঠেরপুল এলাকা, মিলন মোড়, এস এস রোড, বানিয়াপট্রি, বাহিরগোলা, কা‌জিপুর মোড় সহ বিভিন্ন মোড়ে মোড়ে এই কার্যক্রম করা হয় এবং চলমান রয়েছে।

বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান বাচ্চু'র অর্থায়নে টানা ১০ দিন যাবত বোতলজাত পানি, খাবার স্যালাইন, শরবত এবং শ্রমিক ও দিনমজুর মানুষদের মাঝে মাথায় পরার জন্য ক্যাপ বিতরণ করা এই কর্মসূচী পালন করে। 

এ সময় সড়কে চলাচলকারী পথচারি ও গাড়ি চালকদের মাঝে প্রতিদিন প্রায় ১, থেকে ১৫'শ মানুষকে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন প্রদান করেন।

সাইদুর রহমান বাচ্চু তিনি বলেন, মানুষ মানুষের জন্য এই কথায় বিশ্বাস রেখে বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নির্দেশনায় সামর্থ্য অনুযায়ী ব্যক্তিগত উদ্যোগে শ্রমজীবীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। একইসঙ্গে সামর্থ্যবান ব্যক্তিদের এই তীব্র তাপদাহে শ্রমজীবীদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি পেয়ে রিকশা চালক আবুল মিয়া বলেন, গরীবের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ ভালো কাজ। এই তীব্র তাপদাহের মধ্যে বাচ্চু ভাই নিজে উপস্থিত থেকে আমাদের হাতে হাতে পানি ও খাবার স্যালাইন দিচ্ছে সেই জন্য তাকে অনেক ধন্যবাদ জানাই। তার জন্য এবং তার পরিবারের জন্য অনেক দোয়া থাকবে। আল্লাহ যেন তাদের সকলকে ভালো রাখে এবং সুস্থ রাখে।

এ সময়ে সিরাজগঞ্জ জেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন রাজেশ, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, থানা বিএনপি'র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাজমুল ইসলাম, সদর থানা যুবদলের সাধারণ সম্পাদক তৌহিদ, জেলা ছাত্রদলের সভাপতি জুনায়েদ হোসেন সবুজ, সদর থানা ছাত্রদলের আহবায়ক ইকবাল হোসেন জীবন,সহ স্বেচ্ছাসেবক দল যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

আরও খবর






6648229db1a9f-180524093805.webp
৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে

৫ ঘন্টা ৮ মিনিট আগে