গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে প্রোটিনের চাহিদা মেটাতে ডিম না মুরগির মাংস, কোনটি উপযোগী? ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে ৫ বছর: গবেষণা ঝিকিমিকি সাজে কানে ঐশ্বরিয়া, নেটপাড়ায় হাসির রোল ইসরায়েলকে সতর্ক করলেন ১৩ দেশের পররাষ্ট্রমন্ত্রী অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য আমিরাতফেরত যাত্রীর কাছে মিলল সাড়ে চার কোটি টাকার সোনা ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী ডলারের প্রবাহ বাড়াতে ব্যাংকের এমডিরা যুক্তরাষ্ট্র যাচ্ছেন তীব্র তাপদাহের পর বড়লেখায় স্বস্তির বৃষ্টি যেদিন থেকে আবারও বৃষ্টি এআই জীবনধারা সহজ করলেও সভ্যতার জন্য ঝুঁকি: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আইপিএলে আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব আবার ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট

দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন মিথিলা

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 04-05-2024 06:56:29 pm

সম্প্রতি ভারতের রাজধানী দিল্লিতে বসেছিল ১৪ তম দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আসর। সেই উৎসবেই ‘ও অভাগী’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন মিথিলা। ৩০ এপ্রিল পুরস্কারটি ঘোষণা করা হয়।


শরৎচন্দ্রের প্রখ্যাত গল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে তৈরি হোয়েছে ‘ও অভাগী’ নামের সিনেমাটি। এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। ছবিটি তার ঝুলিতে এনে দিল ভারতের মর্যাদাপূর্ণ ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার। এক ভিডিওবার্তার মাধ্যমে খবরটি দিয়েছেন অভিনেত্রী।


ভিডিও বার্তায় মিথিলা বলেন, আমি অত্যন্ত আনন্দের সঙ্গে সকলকে জানাতে চাই, দিল্লিতে আয়োজিত ১৪ তম দাদাসাহেব ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৪-এ আমি সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছি। ‘ও অভাগী’ সিনেমাতে অভিনয়ের জন্য এই পুরস্কার আমি পেয়েছি। আমি এ জন্য আমাদের পরিচালক অনির্বাণ চক্রবর্তী, প্রযোজক ড. প্রবীর ভৌমিক এবং আমাদের গোটা টিমকে অনেক ধন্যবাদ জানাতে চাই।


তবে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি মিথিলা। তার জায়গায় পুরস্কার গ্রহণ করেছেন সিনেমার পরিচালক ও প্রযোজক।


এ সিনেমায় মিথিলা ছাড়াও অভিনয় করেছেন আরজে সায়ন, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়, সৌরভ হালদার, ইশান মজুমদার সহ অন্যান্যরা। পরিচালনার পাশাপাশি, ছবির ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অনির্বাণ চক্রবর্তী নিজেই।