বিদেশে ৬ লাখ ৩৫ হাজার কোটি টাকা ঋণের খোঁজ অস্বস্তি কাটিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কে নতুন মোড় স্বাধীনতাবিরোধীদের পদচিহ্নও থাকবে না: রাষ্ট্রপতি চবি ঝর্ণা যেন একটা মৃত্যুকুপ ঘূর্ণিঝড় রেমাল নিয়ে সর্বশেষ যা জানা গেল মিরপুরে অটোরিকশা চালকদের সড়ক অবরোধ, যান চলাচল ব্যাহত নলছিটি উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী বদরুল আলমের নাম এখন সবার মুখে মুখে হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ ১টি কাভার্ডভ্যান উদ্ধার করেছে পুলিশ. ঈশ্বরগঞ্জে তামাক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

ভোটকেন্দ্রে নিরপেক্ষ পরিবেশ সৃষ্টির দাবি জনমত জরিপে বেলকুচি উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ব্যাবধানে এগিয়ে মোটরসাইকেল প্রতিকের বদিউজ্জামান ফকির

ভোটকেন্দ্রে নিরপেক্ষ পরিবেশ সৃষ্টির দাবি জনমত জরিপে বেলকুচি উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ব্যাবধানে এগিয়ে মোটরসাইকেল প্রতিকের বদিউজ্জামান ফকির

জনমত জরিপে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল ব্যাবধানে এগিয়ে রয়েছেনে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থী, তরুন আওয়ামীলীগ নেতা আলহাজ্ব বদিউজ্জামান ফকির। ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে দান-অনুদান, হতদরিদ্র জনসাধারন ও নেতা-কর্মিদের পাশে থাকার পারিবারিক নজির, দানবীর হিসেবে পরিচিতি ও ন্যায়নিষ্ঠতার কারনে উপজেলাজুড়ে ব্যাপক জনপ্রিয় এই প্রার্থীকেই দলমত নির্বিশেষে ভোট দিয়ে নির্বাচিত করতে চান বেলকুচি বাসি। উপজেলাটির সার্বিক উন্নয়ন ও রাজনৈতিক বিবেচনায় স্থানীয় আওয়ামীলীগের সিংহভাগ নেতা-কর্মি, জনপ্রতিনিধিরাও জোর প্রচার-প্রচারনা চালাচ্ছেন আলহাজ্ব বদিউজ্জামানের মোটরসাইকেল প্রতিকের। জনসাধারনের উপচেপড়া ভিরে অনুষ্ঠিত নির্বাচনী সভা-সমাবেশে এই প্রার্থীর দেওয়া নানা উন্নয়ন প্রতিশ্রুতিতে আকৃষ্ট বেলকুচিবাসি চান সুষ্ঠ নির্বাচন, যেন পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার সুযোগ পান তারা। নির্বাচন ঘিড়ে স্থানীয় সংসদ সদস্যের পরিবার সমর্থিত অপর প্রতিদ্বন্দি প্রার্থীর কালো টাকা ও পেশি শক্তির প্রভাব বিস্তার, থানা অভ্যান্তরেই বদিউজ্জামান ও সমর্থকদের উপরে হামলা-ভাংচুর, মারপিটের ঘটনায় নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় সৃষ্টি হওয়ায় এই উপজেলাটিতে প্রশাসনের কঠোর ভূমিকা নিশ্চিত করার আহ্বান জানিয়ে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ প্রকাশ করেছেন আলহাজ্ব বদিউজ্জামান ফকির।

জনসাধারন, উপজেলাটির বিভিন্ন জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতা-কর্মিদের সাথে কথা বলে জানা যায়, আগামীকাল ০৮’ই মে বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা পরিষদের নির্বাচন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম দফায় অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন মোটরসাইকেল প্রতিকে আলহাজ্ব বদিউজ্জামান ফকিরসহ তিনজন।

বেলকুচি উপজেলার আজুগড়া গ্রামের সম্ভান্ত পরিবারের সন্তান আলহাজ্ব মো: বদিউজ্জামান ফকির। প্রথম থেকেই পারিবারিক ব্যাবসায় অংশগ্রহনের পাশাপাশি মানবকল্যানে সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত করেছেন সজ্জন এই আওয়ামীলীগ নেতা। মেধা ও পরিশ্রমের ফলস্বরুপ সফলতাও পেয়েছেন সকল ক্ষেত্রে। ব্যাবসায়িকভাবে গড়েছেন একাধিক শিল্প প্রতিষ্ঠানের সমন্বয়ে মুলতাজিম গ্রুপ। দায়িত্ব পালন করছেন মুলতাজিম গ্রুপের অংগ প্রতিষ্ঠান আমিরাত স্পিনিং মিলস লিমিটেডের চেয়ারম্যান, মুলতাজিম স্পিনিং মিলস লিমিটেডের পরিচালক এবং শাহজাদী ট্রেডার্স ও বিএস এগ্রোর প্রতিষ্ঠাতা হিসেবে।

রাজনৈতিক পরিসরে বাংলাদেশ আওয়ামীলীগ দৌলতপুর ইউনিয়ন আঞ্চলিক কমিটির সদস্য হিসেবে যাত্রা শুরু করে বর্তমানে এনায়েতপুর থানা শাখার অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। বেলকুচি উপজেলাজুড়ে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনগুলোকে আরও সুসংগঠিত করতে কাজ করছেন নিরলসভাবে। ১/১১ এর বৈরি সময় থেকে শুরু করে আজ অবধি বিভিন্ন মিছিল মিটিংয়ে কর্মি-সমর্থকদের নিয়ে সক্রিয় অংশগ্রহনের পাশাপাশি আওয়ামীলীগের সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা ও বেগবান করতে বিপুল পরিমান অর্থ প্রদান করেন সফল শিল্প উদ্যোক্তা ও আওয়ামীলীগ নেতা বদিউজ্জামান ফকির। এছাড়া দলের স্থানীয় দরিদ্র কর্মিদের সাধ্যমত আর্থিক সহায়তা প্রদান করে নেতা-কর্মিদের আস্থার জায়গায় পৌছেছেন এই উপজেলা চেয়ারম্যান প্রার্থী। রাজনৈতিক জীবনে নানা জেলা পরিষদের সাবেক সদস্য, বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন-সম্পাদক, মহান মুক্তিযুদ্ধের আঞ্চলিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের পদাঙ্ক অনুসরন করে এগিয়ে চলেছেন তরুন এই জননেতা।

রাজনীতির পাশাপাশি সক্রিয় রয়েছেন সামাজিক ও ধর্মীয় কর্মকান্ডে। আর্তমানবতার সেবায়ও নিজেকে নিয়োজিত রেখেছেন সবসময়ে।  নিজ অর্থায়নে বন্যার্তদের মাঝে ত্রান বিতরন, উৎসবকালিন সময়ে উৎসব উপহার বিতরন, করোনাকালে ত্রান বিতরন, যে কোন দুর্সময়ে সহায়তার হাত বাড়িয়ে দলমত নির্বিশেষে আপামর উপজেলাবাসির প্রিয়মুখে পরিনত করেছেন নিজেকে।

পারিবারিকভাবে অর্থায়ন করে নির্মান করে দিয়েছেন মেঘুল্লা নাজমুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসার ভবন, বেলকুচি মহিলা ডিগ্রি কলেজের সোহরাব আলী ফকির ভবন। অর্থায়ন ও পরিচালনা করছেন পিতা-মাতার নামে প্রতিষ্ঠিত মরিয়ম-সোহরাব আলী ট্রাস্ট। ব্যাক্তিগতভাবে বিভিন্ন মসজিদে আল কোরআন বিতরন ও বিনা বেতনে শিক্ষা প্রদান কর্মসূচি প্রদান করছেন।

পালন করছেন মরিয়ম সোহরাব আলী ট্রাস্টের সদস্য, মরিয়ম সোহরাব আলী স্কলার্স একাডেমির পরিচালক, আজুগড়া দারুল কোরআন হাফিজিয়া মাদ্রসার ম্যানেজিং কমিটি’র সদস্য ও বেলকুচি মার্কাজ মসজিদের ম্যানেজিং কমিটির সদস্যের দায়িত্ব।

পারিবারিক জীবনে আলহাজ্ব মো: বদিউজ্জামান ফকিরেরা ছয় ভাইয়ের সকলেই স্ব স্ব ক্ষেত্রে ব্যাবসায়িকভাবে সুপ্রতিষ্ঠিত। সকলেই আওয়ামীলীগের কর্মি-সমর্থক ও সামাজিক কর্মকান্ডে নিয়োজিত। ভাইদের মাঝে মোহাম্মদ আবদুস সালাম মুলতাজিম গ্রুপ ও মুলতাজিম স্পিনিং মিলস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক, মোহাম্মদ রেজাউল করিম মুলতাজিম স্পিনিং মিলস লিমিটেডের পরিচালক, মোহাম্মদ আব্দুল মান্নান শাড়ি-লুঙ্গি প্রস্তুতকারক, আলহাজ্ব মোহাম্মদ মাসুদ রানা ফকির মুলতাজিম গ্রুপের অংগ প্রতিষ্ঠান আমিরাত স্পিনিং মিলস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ও মো: আবু জিহাদ মুলতাজিম গ্রুপের অংগ প্রতিষ্ঠান মাতাম স্পিনিং মিলস লিমিটেডের চেয়ারম্যান।

এবারের বেলকুচি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার পর থেকেই উপজেলাজুড়ে গনজোয়ার সৃষ্টি হয়েছে বদিউজ্জাম ফকিরের পক্ষে। তার বিভিন্ন সভা-সমাবেশে ঢল নামছে জনসাধারনের। প্রতিদ্বন্দি প্রার্থী স্থানীয় সংসদ সদস্য ও তার পরিবারের আশির্বাদপুষ্ট হওয়ায় প্রচারনার পদে পদে নানা বাধা, প্রতিবন্ধকতা, হামলার শিকার হয়েছেন বদিউজ্জামান ফকির ও সমর্থকেরা। থানা অভ্যান্তরেও হামলা চালানো হয়েছে তার উপর। তারপরও দমে না যাওয়ার সাহসী মানুষিকতাই এগিয়ে রেখেছে বদিউজ্জামনকে। উপজেলাটির বিভিন্ন স্থানের বিভিন্ন পর‌্যায়ের ব্যাবসায়ি, সমাজসেবক, জনপ্রতিনিধি, দিনমজুরদের সাথে কথা বলে জানা যায় নির্বাচনী হালচাল। তাদের দেওয়া তথ্য অনুযায়ি বিপুল ব্যাবধানে এগিয়ে রয়েছেন মোটরসাইকেল প্রতিকের বদিউজ্জামান। অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ ভোটগ্রহন হলে বিপুল ভোটে জয়লাভ করবে এই প্রার্থী। তবে ভোটগ্রহন সুষ্ঠ হবে কিনা তা নিয়ে সংশয়ে রয়েছেন অধিকাংশ ভোটার।

এ বিষয়ে চেয়ারম্যান পদপ্রার্থী মোটরসাইকেল প্রতিকের আলহাজ্ব বদিউজ্জামান ফকিরের বক্তব্য জানতে চাওয়া হলে তিনি জানান, আলহামদুলিল্লাহ, নির্বাচনী প্রচার-প্রচারনায় শত বাধা বিপত্তি, হুমকি, ধামকির মাঝেও জনসাধারনের যে বিপুল সাড়া আমি পেয়েছি, তাতে আমি অভিভূত। আমি বিশ্বাস করি সুষ্ঠ ভোট হলে আমি বিজয়ী হব ইনশাআল্লাহ। বিজয়ী হলে বেলকুচি উপজেলার সার্বিক উন্নয়নের পাশাপাশি, সামাজিক ও রাজনৈতিক যে অচলাবস্থা ও বিভেদ চলছে তা নিরসনে কাজ করবো ইনশাআল্লাহ।#

আরও খবর



deshchitro-66499a7bb4757-190524122147.webp
চবি ঝর্ণা যেন একটা মৃত্যুকুপ

১ ঘন্টা ৩০ মিনিট আগে