কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন-বদরুল আলম

বঙ্গবন্ধু আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশ এক সূত্রে গাঁথা।১৯৪৯ সনের ২৩ জুন পূর্ব পাকিস্তান মুসলিম আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। ১৭৫৭ সনের ২৩ জুন বাংলার স্বাধীন নবাব সিরাজউদ্দৌলা পতনের পর আমরা যে স্বাধীনতা হারিয়ে ছিলাম সে স্বাধীনতা আবার ফিরে পেতে যেন এ আওয়ামী লীগের জন্ম হয়।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে থাকাবস্থায় তিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। পরে মুসলিম শব্দ বাদ দিয়ে নামকরণ হয় পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ।পরবর্তীতে তিনি পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সভাপতি হিসেবে নির্বাচিত হন।

আজকের বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে দীর্ঘ ২৩ বছর পাকিস্তান জান্তা গোষ্ঠীর  শোষণ জুলূম নির্যাতনের বিরুদ্ধে সংগ্রাম আন্দোলনের ফসল।এ প্রেক্ষিতে বঙ্গবন্ধু আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এক সূত্রে গাঁথা। এর একটিকে অন্যটি থেকে আলাদা করা যাবে না।আজ সেই ইতিহাস ঐতিহ্য সংগ্রাম উন্নয়নের ধারক বাংলাদেশ আওয়ামী লীগ আজ ৭৫ বছর পেরিয়ে বাংলাদেশের জনগণের মাঝে সমাদৃত ও বিশ্ব পরিমন্ডলে পরিচিতি লাভ করেছে।

বাংলাদেশ আওয়ামী লীগের এ ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আমি  বাংলাদেশের সকল শ্রেণীর মানুষ কে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।শ্রদ্ধা জ্ঞাপন করছি জাতীয় চার নেতা সহ  মহান মুক্তিযুদ্ধে  যারা নিজের জীবনকে বিসর্জন দিয়েছিলেন সেই মহান শহীদ বীর মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগের বিনিময়ে আজ বাংলাদেশ স্বাধীন বাংলাদেশ হিসেবে পরিচিত লাভ করেছে । জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বঙ্গবন্ধু সৈনিকলীগ যশোর জেলা ও বাঘারপাড়া উপজেলার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করছি  বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ পরবর্তি দুঃসময়ে জননেত্রী শেখ হাসিনা হাল না ধরলে বাংলাদেশের মানচিত্র দিকে আওয়ামী লীগ নামটি বিচ্ছিন্ন হয়ে যেত। ছিন্ন বিছিন্ন  অনুন্নত বাংলাদেশ  আজ মাথা উঁচু করে বিশ্ব দরবারে দাঁড়িয়ে থাকতে পারতো না। যুদ্ধ বিধ্বস্ত একটি  বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশের রূপান্তরিত হতে পারত না। বাংলাদেশের প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বঙ্গবন্ধু সৈনিক লীগ।আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন সফল হোক সার্থক হোক।জয় বাংলা জয় বঙ্গবন্ধু বাংলাদেশ চিরজীবী হোক। বঙ্গবন্ধু সৈনিক লীগ দীর্ঘজীবী হোক।

শুভেচ্ছান্তে -- মোহাম্মদ বদরুল আলম,সহ-সাংগঠনিক সম্পাদক বঙ্গবন্ধু সৈনিক লীগ যশোর জেলা শাখা ও সাংগঠনিক সম্পাদক বাঘারপাড়া  উপজেলা।