সাইকেলে করে ভারত ভ্রমন! 'স্বপ্ন' নিয়ে প্রতারনার জাল ফেসবুকে! ২য় ম্যাচে ব্রাজিলের ড্র! স্বেচ্ছাশ্রমে কুড়িগ্রামে করোনার টিকা রেজিস্ট্রেশন ক্যাম্প শামীমের ব্যাটে শেষ রক্ষা বাংলাদেশের সিরিয়ার উত্তরাঞ্চলে অতর্কিত হামলায় দুই সেনা নিহত, তুরস্কের হুশিয়ারি চামড়া ব্যবস্থাপনার আমরা সুফল পেয়েছি: শিল্পমন্ত্রী কোটিপতি বেড়েছে আরও ১১৬৪৭ জন কুড়িগ্রামে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণ কুড়িগ্রামে ভিক্ষের টাকা ঘুষ দিয়েও ভাতা কার্ড পাননি ষাটোর্ধ রাবেয়া আজমিরীগঞ্জে লকডাউনে কঠোর অবস্হানে প্রশাসন শেরপুরের সোহাগপুর গণহত্যা দিবস পালিত করোনার মৃত্যু ও সংক্রমণে শীর্ষে ঢাকা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ইরাক থেকেও মার্কিন সেনা প্রত্যাহার করোনায় কর্মহীনদের তালিকা করে নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান অলিম্পিক ফুটবলে আর্জেন্টিনার প্রথম জয় মৌসুমি বায়ুর জন্য ফের বৃষ্টি বাড়বে সংগঠনের নামে ‘লীগ’ বা ‘আওয়ামী’ জুড়ে আ.লীগে সম্পৃক্ত হওয়ার সুযোগ নেই লকডাউন মেনে চলার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

বাইডেনকে মিসরের প্রেসিডেন্টের ধন্যবাদ

দেলোয়ার হোসাইন - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 21-05-2021 02:13:15

Photo caption :

মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি মিসরের যুদ্ধবিরতি আলোচনায় সহায়তা করার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ধন্যবাদ জানিয়েছেন।


সিসি টুইট করেছেন, আমি মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের ভূমিকার জন্য তাকে শ্রদ্ধা ও প্রশংসা জানাচ্ছি। মিসরের যুদ্ধবিরতি উদ্যোগের সাফল্য কামনা করছি।



এর আগে যুদ্ধবিরতিতে মধ্যস্থতার জন্য মিসরের রাষ্ট্রপতি সিসিকে ধন্যবাদ জানিয়েছিলেন বাইডেন।

বাইডেন বলেন, মিসর যুদ্ধ বন্ধে ‘কঠিন ভূমিকা’ পালন করেছেন। 

যুদ্ধবিরতির ঘোষণাকে ফিলিস্তিনিদের বিজয় বলে মনে করছে হামাস। আর ইসরায়েলের রাজনীতিক বিশ্লেষকরা এ সিদ্ধান্তকে ‘চরম ভুল’ বলে আখ্যায়িত করেছে।

আল-আকসা মসজিদ চত্বরে ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষের জের ধরে ১১ দিন ধরে হামলা চলে। গত ১০ মার্চ রাত থেকে অধিকৃত এই উপত্যকায় ফিলিস্তিনিদের স্থাপনায় বিমান হামলা চালায় ইসরায়েল। হামলায় অন্তত ২৩২ ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের মধ্যে ৬৫ শিশু রয়েছে। অপরদিকে ইসরায়েলে হামাসের ছোড়া রকেটে ১১ জন নিহত হয়েছেন।