ঝড়-তুফানের আশঙ্কা , সতর্কসংকেত ৭ অঞ্চলে ট্যুরিজম বোর্ডের সঙ্গে কাজ করবে ডিএনসিসি বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাবনা গৃহীত হলো জাতিসংঘে প্রান্তিক মানুষদের মূলধারায় নিয়ে আসতে চেষ্টা করা হচ্ছে: সমাজকল্যাণ মন্ত্রী গরমে মাইগ্রেনের যন্ত্রণা প্রতিকারে যা করবেন ফের টালিউডের সিনেমায় বাঁধন চৌদ্দগ্রামে চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা ও ফুলেল শুভেচছা. বড়লেখায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নিয়াজ উদ্দিন, শ্রেষ্ঠ শিক্ষক সনজিৎ কান্তি দেব মুক্ত গণমাধ্যম সূচকে দুই ধাপ পেছাল বাংলাদেশ নাগেশ্বরীতে অসহায় পরিবারের উপর হামলা ও ভাঙচুর ৬ জনের নামে মামলা ইসরায়েলকে কঠিন শর্ত দিল সৌদি আরব তীব্র তাপপ্রবাহের কারণে ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শনিবার থেকে ট্রেনে চড়তে গুণতে হবে বাড়তি ভাড়া পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নির্বাচন প্রভাব মুক্ত করতে দোয়াত কলমের পক্ষে সংসাদ কচুয়ার বাতাপুকুরিয়া থেকে উত্তর শিবপুর মোড় পর্যন্ত রাস্তা সম্প্রসারন ও পাকা করনের শুভ উদ্বোধন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান আমেনা আক্তারের মতবিনিময় সভা অনুষ্ঠিত কচুয়ার সফিবাদ ফোরকানিয়া নূরাণীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বার্ষিক পুরস্কার বিতরন ও আলোচনা সভা সোহেল হাসান শাহিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঈদ উৎসবকে ঘিরে এবছর যানজটমুক্ত ছিল কুড়িগ্রাম



কুড়িগ্রামের কোথাও কোন বিনোদন স্পষ্ট না থাকায় প্রতিবছরই  বিভিন্ন উৎসবে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় জমে কুড়িগ্রামের একমাত্র ধরলা ব্রিজসহ আশেপাশের নদী রক্ষা বাঁধে। 

গেলো বছরগুলোতে  এদিন তীব্র যানজটের শিকার হয়ে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হতো এ সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনসহ সাধারণ মানুষকে। তবে এবার ঈদুল ফিতর উপলক্ষে যানজট নিরসনে ধরলা ব্রিজে চালু করা হয় ওয়ানওয়ে ও সচেতনতা মূলক মাইকিং। ফলে তীব্র যানজট থেকে মুক্তি পায় দর্শনার্থীরা।


বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেখা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে কুড়িগ্রাম ধরলা ব্রিজ এলাকায় জেলার বিভিন্ন এলাকা থেকে বেড়াতে এসেছেন  দর্শনার্থীরা। নিরবিচ্ছিন্ন যাতায়াত ব্যবস্থা ও মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে  ব্রিজে উপর ওয়ানওয়ে ও সচেতনতা মূলক মাইকিং করছে কুড়িগ্রাম জেলা পুলিশ। 


সদরের পাঁচগাছী ইউনিয়নের মিল পাড়া এলাকার আখতারুজ্জামান বলেন, ঈদের দিন করে ধরলা ব্রিজ পাড় হতে জ্যামে পড়তে হয়। ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয় এখানে। এবার ব্রিজের উপর ওয়ানওয়ে চালু করার কারণে যানজটে পড়তে হয়নি। আগের মতোই স্বাভাবিক ভাবে ব্রিজ পারি দিলাম।


কুড়িগ্রাম ধরলা ব্রিজে ঘুরতে এসেছেন নাগেশ্বরী উপজেলার সফিউল আলম। তিনি বলেন, আমি পরিবার নিয়ে ঘুরতে এসেছি এখানে। মোটরসাইকেলে করে ধরলা ব্রিজ দিয়ে ২-৩ বার পারাপার হলাম, যানজট নাই। এবার এখানে পরিবেশটা অনেক সুন্দর। 


কুড়িগ্রাম জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর বানিউল আনাম বলেন, প্রতিবছর ঈদের ধরলা ব্রিজ এলাকায় যানজট সৃষ্টি হয়। এবার যানজটের কথা চিন্তা করে ব্রিজের উপর ওয়ান ওয়ে ও সচেতনতা মূলক মাইকিং করছি আমরা। ফলে কিন্তু এবার যানজটের কবলে পড়েনি মানুষ। আমরা ঈদকে ঘিরে সকাল ১০টা থেকে ধরলা ব্রিজের দু-পাড়ে দায়িত্ব পালন করছি।মানুষ যাতে কষ্টে না পড়ে, তাই ঈদের দিনও কাজ করে চলেছি আমরা। 


কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম বলেন, ঈদকে ঘিরে রমযান মাস থেকেই শহরে যানজট নিরসনে পুলিশ কাজ করছে। আজ ঈদকে ঘিরে দর্শনার্থীরা ধরলা ব্রিজে বেরাতে আসেন। যানজট নিরসনে আমরা ব্রিজের ওপর ওয়ানওয়ে ও সচেতনতা মূলক মাইকিং করছি। ফলে কিন্তু এ বছর ধরলা ব্রিজ এলাকায় যানজটের সৃষ্টি হয়নি। 




আরও খবর

উলিপুরে মহান মে দিবস পালিত

২ দিন ১৩ ঘন্টা ২২ মিনিট আগে


উলিপুরে মহান মে দিবস পালিত

২ দিন ১৩ ঘন্টা ৪১ মিনিট আগে