জুনের ২১ দিনে রেমিট্যান্স এসেছে ২২৩৯৮ কোটি টাকা টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার দরগাহপুর আফিল উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এডিশনাল ডিআইজি আশাশুনিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা সরকারি বরাদ্দের চুরি হওয়া ১২টি ল্যাপটপ সোয়া ২ মাসেও উদ্ধার করতে পারেনি দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ সাতক্ষীরা শ্যামনগরে কালমেঘা খালের দুই পাড়ের মানুষের অভিযোগ খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী বেপরোয়া গতির অটোরিকশার চাপায় নিহত ১ শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক ও হেলথ ক্যাম্পেইনে অনুষ্ঠিত, চিকিৎসা সেবা পেলেন ১৩০ জন চা শ্রমিক মহিলা ও কিশোরী ঈশ্বরগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ ও ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা স্থগিত শেখ হাসিনাই বাংলাদেশের জনগণের একমাত্র আস্থার ঠিকানা: ওবায়দুল কাদের লাখাইয়ে নবনির্মিত সিংহগ্রাম সিসি ও অস্থায়ী টিকাদান কেন্দ্র পরিদর্শনে স্বাস্থ্য কর্মকর্তা। শেরপুরে বিএনপির ২৭জন কর্মী আ. লীগে যোগদান প্রতিবাদে সংবাদ সম্মেলন ইউজিসির সাথে খুবির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত কক্সবাজারে পাহাড় ধসে নিহতের পরিবারকে কোস্ট ফাউন্ডেশনের অর্থ সহায়তা পেকুয়ায় ফুটবল খেলতে গিয়ে সাপের দংশনে কিশোর আহত ডিসেম্বরে কক্সবাজার সাগর ছুঁয়ে নামবে বিমান মিয়ানমারে বিস্ফোরণ, বিকট শব্দে কাঁপছে টেকনাফের ২৭ গ্রাম

ক্লাসে ফিরছেন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের পতাকা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা ক্লাস পরিক্ষা বর্জনের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। 


গত রবিবার (৫ মে) বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে আন্দোলনের নামেন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। টানা দুইমাস বিভাগীয় প্রধানের পদ শূন্য থাকায় বিপাকে পড়ে প্রশাসনিক ভবন অবরোধ করেন তারা ও ক্লাস পরিক্ষা বর্জনের ঘোষণা দেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ এক সপ্তাহের ভিতর বিভাগীয় প্রধান নিয়োগের প্রতিশ্রুতি দেন। 


শনিবার (১১ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের নির্দেশে রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মোরশেদ হোসেন কে সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধানের দ্বায়িত্ব প্রদান করা হয়। 


 বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে বিভাগের কর্মরত শিক্ষকদের মধ্যে আইনগত জটিলতা এবং উদ্ভুত পরিস্থিতির প্রেক্ষিতে বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আইন অনুযায়ী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব দেয়া হয়।


বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের সেশনজট এড়াতে ও দ্রুত পরিক্ষা গ্রহণে উদ্দেশ্যে ড. মো. মোরশেদ হোসেন কে সাময়িক দ্বায়িত্ব দিয়েছে প্রশাসন। শিক্ষার্থীদের দাবি মেনে নিতে এই সিদ্ধান্ত। 


গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মুনাফা জান্নাত মিম জানান, " প্রশাসন তার কথা রেখেছে, বিভাগীয় প্রধান নিয়োগ দিয়েছে। এখন আমরা দ্রুত পরিক্ষায় বসতে চাই।"


একই বিভাগের শিক্ষার্থী আরেক শিক্ষার্থী জানান, " বিভাগীয় প্রধান নিয়োগে আমরা সন্তুষ্ট, আমরা আমাদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত থেকে সরে আসলাম। অন্যান্য বিভাগের মত সাংবাদিকতা বিভাগ যেনো দ্রুত এগিয়ে চলে এর জন্যে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কাম্য।"


এই ব্যাপারে ড. মো. মোরশেদ হোসেন কে ফোন করে তার কাছে জানতে চাওয়া হলে তিনি তার শারীরিক অসুস্থতার কথা জানান। 


সেশনজটের হাত থেকে রক্ষা পেতে সাংবাদিকতা বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা একসাথে কাজ করবে এই আশাই করছেন সবাই। নব নিয়োগ প্রাপ্ত বিভাগীয় প্রধানকে শুভেচ্ছা জানাচ্ছেন সাধারণ শিক্ষার্থীরা।

আরও খবর
আমাদের আত্মসম্মানবোধ

১ দিন ২২ ঘন্টা ৪ মিনিট আগে







মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক

৫২ দিন ৫ ঘন্টা ৫৪ মিনিট আগে