রাতেই বৃষ্টি হতে পারে যে সকল এলাকায় থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল গহিন পাহাড়ে এলাকাবাসী দুঃসাহসিক অভিযান টেকনাফে অপহৃত ৩ জনকে ৮ ঘণ্টা পর উদ্ধার মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক কক্সবাজারে বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু টেকনাফে একই পরিবারের ৩ জনকে অপহরণ চকরিয়ায় সাড়ে ১২ লাখ ইয়াবা ফেলে পালিয়ে যাওয়া সেই কারবারি গ্রেপ্তার সমুদ্র শহরে কয়েক মিনিটের বৃষ্টি… কক্সবাজারসহ দুই জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস আগের রূপে টেকনাফ থানা, অপহরণ-নির্যাতন চলছেই শ্রম আইন সংশোধনে প্রস্তুত বাংলাদেশ আদমদীঘিতে মহান মে দিবস পালিত হাতীবান্ধায় পথচারী ও গাড়ি চালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত তাপদাহ থেকে মুক্তি পেতে ববিতে ইসতিসকার নামাজ আদায় দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার অর্থ সংকটের কারণে আন্ত:বিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে দল পাঠাচ্ছেনা নোবিপ্রবি

আন্তবিশ্ববিদ্যালয় মুট কোর্ট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়

গত ৬-৯ মার্চ ২০২৪ ঢাকা বিশ্ববিদ্যালয় মুট কোর্ট সোসাইটি-ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (DUMCS-TIB) এর উদ্যোগে 3rd Moot Court Competition 2023 অনুষ্ঠিত হয় রাজধানীর ধানমন্ডিতে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ দেশের স্বনামধন্য ২০টি বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় বিচারক হিসবে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য এডভোকেট ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা। তাদের দীর্ঘ দিনের অভিজ্ঞতা ও দক্ষতার আলোকে নির্বাচিত করা হয় বিজয়ী দলকে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভগের ভারপ্রাপ্ত ডিন ড. সীমা জামান। অনুষ্ঠান শেষে সকল প্রতিযোগিদের হাতে তুলে দেওয়া হয় সনদপত্র।


দীর্ঘ তিন দিনব্যাপী এই আন্তবিশ্ববিদ্যালয় মুট কোর্ট প্রতিযোগিতায় প্রথম দিন ৬ তারিখ সুচনা পর্ব অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয় মুট কোর্ট সোসাইটি (DUMCS)  এবং রানার আপ হয় স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ। ঢাকা বিশ্ববিদ্যালয় মুট কোর্ট সোসাইটির হয়ে প্রতিনিধিত্ব করেন আইন বিভাগের মেধাবী শিক্ষার্থী রাফিদ আজাদ সৌমিক এবং ঐশী রহমান। উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়নস্ ট্রফিসহ আরো উল্লেখযোগ্য ট্রফি জয় করেন তারা। তার মধ্যে The second best Memorial Award, Spirit Of TIB হচ্ছে তাদের দলীয় অর্জন।


এছাড়াও The Best Oralist award জয় করেন রাফিদ আজাদ সৌমিক, The second best Oralist award জয় করেন ঐশী রহমান।  উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় মুট কোর্ট সোসাইটি ২০২৩ সালে মুট কোর্ট প্রতিযোগিতায় এশিয়ার মধ্যে চ্যাম্পিয়ন এবং দক্ষিণ এশিয়ার প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় মুর্ট কোর্ট সোসাইটি (DUMCS)।



আরও খবর


ডিসিসাস’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

৪১ দিন ১৮ ঘন্টা ২৩ মিনিট আগে




ঢাবি "ঈশা খাঁতে" নতুন নেতৃত্ব

৪৫ দিন ১৬ ঘন্টা ৪০ মিনিট আগে