এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে শেরপুরের নবাগত পুলিশ সুপারের পরিচিতি ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চাটখিলে ৭ শত গ্রাম গাঁজা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইগাতীর ইউএনও’র সহযোগিতায় মানসিক ভারসাম্যহীন নারীর স্থান হল সরকারি আশ্রয় কেন্দ্রে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী রানু রূপগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে বাড়িঘর বিধ্বস্ত, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি সরিষাবাড়ীতে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার টেকনাফে ভাড়াবাসা তল্লাশী করে বালতি ভর্তি ই-য়া-বা-সহ রোহিঙ্গা আটক ; পলাতক-২ চুরির টাকায় বান্ধবীকে ফোন উপহার, কক্সবাজার ভ্রমণে গিয়ে ধরা ফ্রি ফায়ারে পরিচয়ে বিয়ে; ৬ মাস পর টেকনাফ থেকে মেয়ের মরদেহ উদ্ধার বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত মাংসে হাড় বেশি দেওয়ায় দোকানে হামলা মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রামুতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত নারীর মৃত্যু অপহরণের শিকার ১২ বাংলাদেশীকে অক্ষত ছেড়ে দিলো আরাকান আর্মি চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত

লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টরে 'পণ্যের সমস্যা ও সমাধান' অনুসন্ধানে অংশীজনদের নিয়ে সভা অনুষ্ঠিত


যশোর লাইট ইঞ্জিনিয়ারং সেক্টরে সর্বাধিক বিক্রিত পণ্যের যথাযথ 'মানোন্নয়ন ও ব্রান্ডিং' এর লক্ষ্যে পণ্যের বর্তমান সমস্যা ও সমাধান' অনুসন্ধানে অংশীদারদের নিয়ে এক পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারী) সন্ধ্যায় যশোরের সিটি প্লাজাতে সুইস কন্টাক্টের অর্থায়নে প্রবৃদ্ধি প্রকল্পে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের আয়োজনে এ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে যশোরের বিভিন্ন লাইট ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিকরা উপস্থিত ছিলেন। সভায় ফিডার কাটার মেশিনের গুনগত মানোন্নয়ন ও ব্রান্ডিংয়ের লক্ষ্যে 'সমস্যা ও সমাধান' অনুসন্ধানে বিস্তারিত আলোচনা করা হয়।

এবিষয়ে আইপিই বিভাগের সহকারী অধ্যাপক রাকেশ রায় বলেন, আমরা যশোর লাইট ইঞ্জিনিয়ারং সেক্টরে সর্বাধিক বিক্রিত পণ্যের ৬টি পণ্য নির্ধারণ করে এগুলোর যথাযথ 'মানোন্নয়ন ও ব্রান্ডিং' নিয়ে কাজ করছি। এরই ধারাবাহিকতায় নির্ধারিত পণ্যের বর্তমানে কি কি সমস্যা আছে এবং এ সমস্যা গুলো কিভাবে সমাধান করা যায় এবিষয়ে যশোরের বিভিন্ন লাইট ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিকদের সাথে আলোচনা করা হয়েছে, সে অনুযায়ী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। 

যবিপ্রবির আইপি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ.এস.এম মুজাহিদুল হকের সভাপতিত্বে সভা পরিচালনা করেন একই বিভাগের লেকচারার শোয়েব মোহাম্মদ। সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ড. মোঃ মাহফুজুর রহমান, সহকারী অধ্যাপক রাকেশ রায়, BEIOA এর উর্ধ্বতন সহ-সভাপতি সিরাজ খান মিন্টু, প্রবৃদ্ধির ব্যবস্থাপক (ইমপ্লিমেন্টেশন) খালেদ শামস, মনিটরিং, রেজাল্ট অ্যান্ড মেজারমেন্ট অফিসার মুশফিকুর রহমান, প্রবৃদ্ধির প্রকল্প কর্মকর্তা এস.এম. রাহাত পারভেজ প্রমুখ।

আরও খবর