যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে প্রোটিনের চাহিদা মেটাতে ডিম না মুরগির মাংস, কোনটি উপযোগী? ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে ৫ বছর: গবেষণা ঝিকিমিকি সাজে কানে ঐশ্বরিয়া, নেটপাড়ায় হাসির রোল ইসরায়েলকে সতর্ক করলেন ১৩ দেশের পররাষ্ট্রমন্ত্রী অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য আমিরাতফেরত যাত্রীর কাছে মিলল সাড়ে চার কোটি টাকার সোনা ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী ডলারের প্রবাহ বাড়াতে ব্যাংকের এমডিরা যুক্তরাষ্ট্র যাচ্ছেন তীব্র তাপদাহের পর বড়লেখায় স্বস্তির বৃষ্টি যেদিন থেকে আবারও বৃষ্টি এআই জীবনধারা সহজ করলেও সভ্যতার জন্য ঝুঁকি: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আইপিএলে আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব আবার ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট আদমদীঘিতে মোটরসাইকেল শোডাউন, দুই প্রার্থীর ২০ হাজার টাকা জরিমানা চিলমারীতে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে গ্রামীণ ব্যাংকের মালিকানা একার কারো নয়, এর মালিক সরকার ও ঋণ গ্রহীতারা" সাইফুল মজিদ উখিয়ায় গ্লোবাল ট্রেনিং সেন্টারে রোহিঙ্গা নিয়ে সেমিনার, ৩২ জন আটক

খুবিতে ৪ দিন ব্যাপী প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত।


খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক প্রিপেয়ার্ডনেস ফর প্রোগ্রাম লেভেল অ্যাক্রেডিটেশন শীর্ষক চার দিনব্যাপী কর্মশালার সমাপনী আজ ০১ এপ্রিল (সোমবার) সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনস্থ আইকিউএসি’র প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়।

আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার সমাপনী দিনের উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনসমূহের প্রোগ্রাম লেভেল অ্যাক্রেডিটেশনের প্রস্তুতি পর্যালোচনা কমিটির সভাপতি প্রফেসর ড. মো. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ, কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. মো. রুবেল আনছার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কর্মশালার রিসোর্স পার্সন ও সংশ্লিষ্ট কমিটির সদস্য প্রফেসর ড. মো. সারওয়ার জাহান ও সদস্য সচিব আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. জগদীশ চন্দ্র জোয়ারদার, প্রফেসর ড. মো. মতিউল ইসলাম এবং মো. মোস্তাফিজুর রহমান।

এর আগে গত ২৭ মার্চ এই কর্মশালা শুরু হয়। পরবর্তীতে ২৮ ও ৩১ মার্চ এবং আজ ০১ এপ্রিল প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে। কর্মশালায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনসমূহের প্রোগ্রাম সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটি (পিএসএসি) এর সভাপতি ও সদস্যবৃন্দ, ডিসিপ্লিন প্রধান ও ডিসিপ্লিন প্রধানের পরবর্তী জ্যেষ্ঠতম শিক্ষক অংশগ্রহণ করেন ও স্ব স্ব ডিসিপ্লিনের অ্যাক্রেডিটেশন প্রস্তুতি কার্যক্রমের বর্তমান অবস্থা তুলে ধরেন। পাশাপাশি প্রশ্নত্তোর পর্বে শিক্ষকবৃন্দ অ্যাক্রেডিটেশন প্রাপ্তির লক্ষ্যে ও সার্বিক প্রক্রিয়াটি এগিয়ে নিয়ে যাওয়া উদ্দেশ্যে মূল্যবান মতামত ব্যক্ত করেন।

Tag
আরও খবর






কলাম : মা এখনো সত্যি ই অংক বুঝো না।

২৫ দিন ২১ ঘন্টা ৩৮ মিনিট আগে


প্রচন্ড ভালোবাসার পরে ও না পাওয়া।

২৫ দিন ২১ ঘন্টা ৪১ মিনিট আগে