রাতেই বৃষ্টি হতে পারে যে সকল এলাকায় থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল গহিন পাহাড়ে এলাকাবাসী দুঃসাহসিক অভিযান টেকনাফে অপহৃত ৩ জনকে ৮ ঘণ্টা পর উদ্ধার মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক কক্সবাজারে বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু টেকনাফে একই পরিবারের ৩ জনকে অপহরণ চকরিয়ায় সাড়ে ১২ লাখ ইয়াবা ফেলে পালিয়ে যাওয়া সেই কারবারি গ্রেপ্তার সমুদ্র শহরে কয়েক মিনিটের বৃষ্টি… কক্সবাজারসহ দুই জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস আগের রূপে টেকনাফ থানা, অপহরণ-নির্যাতন চলছেই শ্রম আইন সংশোধনে প্রস্তুত বাংলাদেশ আদমদীঘিতে মহান মে দিবস পালিত হাতীবান্ধায় পথচারী ও গাড়ি চালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত তাপদাহ থেকে মুক্তি পেতে ববিতে ইসতিসকার নামাজ আদায় দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার অর্থ সংকটের কারণে আন্ত:বিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে দল পাঠাচ্ছেনা নোবিপ্রবি

আশাশুনি আম চাষিদের মাঝে ডিজিটাল স্প্রে মেশিন বিতরণ

আশাশুনি উপজেলায় আম চাষে পোকামাকড় ও রোগ বালাই দমনে ব্যবহারের জন্য আম চাষিদের মাঝে ডিজিটাল স্প্রে মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার (৮ এপ্রিল) বেলা ১১টায় কুল্যার মোড়ে আম চাষিদের মাঝে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে এ মেশিন বিতরণ করা হয়।

বুধহাটা ও কুল্যা এলাকার বিভিন্ন আমবাগানে শুঁয়োপোকার আক্রমণে দিশেহারা হয়ে পড়ে আম চাষিরা। বিষয়টি নিয়ে ইলেকট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশের পর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বিষয়টি আমলে নেন। শুঁয়োপোকা আক্রমণে ক্ষতিগ্রস্ত বাগান পরিদর্শন করে পোকা দমনে আম বাগান স্প্রে করার লক্ষ্যে এ স্প্রে মেশিন বিতরণ করা হয়। স্প্রে মেশিন বিতরণকালে উপসহকারী কৃষি কর্মকর্তা ইকবাল হোসেন, আশাশুনি প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শেখ বাদশা, উপজেলা আমচাষি ও ব্যবসায়ী সমিতির সভাপতি ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, অর্থ সম্পাদক তরিকুল ইসলাম সহ স্থানীয় আম চাষিবৃন্দ উপস্থিত ছিলেন।
Tag
আরও খবর