প্রথম টি-টোয়েন্টিতে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ জাতিসংঘে বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত আজ যে ৬ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস কুতুব‌দিয়ায় সাংবা‌দিক‌দের সা‌থে চেয়ারম্যান প্রার্থী ব্যারিস্টার হানিফের মতবিনিময় হবিগঞ্জ ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত। লাখাইয়ে উপজেলা নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল। গাজা ইস্যুতে ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করল তুরস্ক উজানের ঢলে সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত, বন্যার শঙ্কা উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ কুতুবদিয়া উপজেলা শ্রমিকলীগের সভাপতি রাসেল সিকদারের নেতৃত্বে মে দিবস উদযাপন বাংলাদেশের জনগণ এখন মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে চলতে পারে: প্রধানমন্ত্রী গোদাগাড়ীতে কাভার ভ্যানের ধাক্কায় সাইকেল আরোহী নিহত আরও ২ দিন বাড়লো ‘‌হিট অ্যালার্ট’ অষ্টমবারের মতো কমলো স্বর্ণের দাম হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জনই গলাচিপার বদিউজ্জামান ফকিরের উপরে হামলা চালিয়ে থানায় ঢুকে উত্তাপ ছড়ালো ইঞ্জিনিয়ার আমিনুলের সমর্থকরা চৌদ্দগ্রামে আন্তঃজেলা অজ্ঞান পার্টির ২ সদস্য গ্রেফতার। সাভারের আশুলিয়ায় স্ত্রী কে হত্যার দায়ে স্বামী গ্রেফতার চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল

সেবারহাটে গরুর গোশতের দামে হাড় বিক্রয়


নোয়াখালী সেনবাগ উপজেলার সেবারহাটে  সাধারনত গরুর মাংস স্বপ্নই পরিনিত হচ্ছে দিন দিন ক্রমাগত দিক থেকে বিবেচনা করলে বুঝা যায় সেবারহাট বাজারে  গরুর মাংসে  একটি শক্তিশালী সিন্ডিকেট কাজ করে। তাদের জন্য মূলত দাম বাড়ে। সেবারহাট বাজার ব্যবস্থাপনা কমিটি ও উপজেলা প্রসাশনের দৃষ্টি আকর্ষন করছি। 


সেবারহাট মাংস ব্যবসায়ীদের অসাধু ব্যবসার  কারনে তারা এখন প্বার্শ বর্তী এলাকা পশ্চিমে  ছমির মুন্সিরহাট ও সেনবাগ রাস্তার মাথায় আর পূর্ব দিকে দাগনভূঞা  কিনতে যায়। সেবারহাট মাংসে পুরো চুরি বলেনা এইটা পুরো আস্তহা ডাকাতি বলে মনে করেন । নিম্ন শ্রেনির ব্যক্তি আছে যাদের সামর্থ্য নাই যে ৮৫০ থেকে ৯০০  টাকা দিয়ে ১ কেজি মাংস খাওয়া। কেননা আমরা বিশেষ করে এইবছর কুরবানের  আর সামনে কুরবানে গোশত খাই যদি কোনো জরুরি বিশেষ মেহমান আসে সেই ক্ষেত্রে   ১ কেজি মাংস কিনতে গেলে হাড় ছাড়া বলে তবে  টাকা নেয় তবে  তারা হাড় দিয়ে ভিতরে গোশতের পরিমান কম থাকায় তাদের ঘরে নিজের খাওয়াটা বাদ   মেহমানদারির মেহমান করা খুবই মুশকিল হয়ে যায়।  আমার মতো এইরকম হাজার ও গরিব আছে যারা এইভাবে প্রতিদিন তাদের চোবলে পড়ে  প্রতারিত হচ্ছে দেখার মতো আর কেউ নাই। জনসাধারন ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা স্থানীয়  সাংবাদিকদের কে  বলেন, আমি এক কেজি গরুর মাংস ৮৫০ থেকে ৯০০ হাড় ছাড়া আর  হাড় সহ ৭৫০ টাকা এরা মাপে কম এবং গোশতে পরিমানে ক্রেতাদেরকে চোখে ধুলে দিয়ে  পকেট কাটার ব্যবসা শুরু করছে ? এসবই ভাঁওতাবাজি। ক্রেতার পকেট মারার ধান্ধা। এ সব থেকে ক্রেতাদের রক্ষার জন্য যেসব সরকারি সংস্থা কাজ করে তাদের নজরদারি বাড়াতে হবে। কোন পর্যায়ে কারসাজি হচ্ছে তা বের করে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। এতে অসাধুদের থাবা থেকে ভোক্তা সুরক্ষা পাবে।

Tag
আরও খবর
দাগনভূঞায় বোরো ধানের নমুনা শস্য কর্তন

৯ দিন ৫ ঘন্টা ২৫ মিনিট আগে






সেবারহাটে গরুর গোশতের দামে হাড় বিক্রয়

২৩ দিন ১৯ ঘন্টা ৫৭ মিনিট আগে