চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা নিয়ে যা বললেন জনপ্রশাসন মন্ত্রী আইএমএফ ঋণের তৃতীয় কিস্তি ৭০ কোটি ডলার মিলবে জুনে ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব নাগেশ্বরী পৌর যুব সংগঠনের আয়োজনে বাৎসরিক মিলনমেলা উৎসব নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার জয়পুরহাটে বাবা-ছেলেসহ পাঁচজনের যাবজ্জীবন জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ আহত-৪ জগন্নাথপুরে চলছে কৃষক ও কৃষাণীরা ধান গোলায় তোলার উৎসব বিএনপির জনসমর্থন নেই, তাই তারা নির্বাচনেও নেই: হানিফ দোয়ারাবাজারে শিলাবৃষ্টির তাণ্ডব। শাহপরীরদ্বীপে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ পত্নীতলায় ৭ দফা দাবীতে ঔষধ ব্যবসায়ীদের সকাল সন্ধ্যা বন্ধ ধর্মঘট নানা আয়োজনে মিডওয়াইফারি দিবস পালন করেছে কক্সবাজার হোপ ফাউন্ডেশন কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালিত কর্মবিরতিতে কক্সবাজার পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা একই কায়দায় ফোন নাম্বর ও সিরিয়াল লিখে এক রাতে ৮টি মিটার চুরি শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম

ইসলামপুরের প্রতিটি ইউনিয়নেই শিল্প কারখানা গড়ে তোলা হবে : জামালপুর-২ আসনের পরাজিত প্রার্থী শাহীন




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-২ ইসলামপুর আসনের পরাজিত স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম শাহীনুজ্জামান শাহীন

ইসলামপুর উপজেলা থেকে 'দরিদ্রকে চিরতরে নিরসন করার প্রত্যাশা ব্যক্ত করে বলেছেন, 'দরিদ্রকে চিরতরে নিরসন করা হবে। আমার একটি স্বপ্ন ছিলো। সেটা এখনো আছে। ভবিষ্যতেও থাকবে। স্বপ্নটি হচ্ছে, বিনামূল্যে সাহায্যের জন্য ইসলামপুরের কোনো মানুষকে যেন বিশেষ করে ইউনিয়ন পরিষদের (ইউপি) ভবনের সামনে হাত পেতে বসে না থাকতে হয়। আমরা সাহায্য করব। কর্মসংস্থান সৃষ্টি করব। ফলে এলাকার মানুষ বিনামূল্যে সাহায্য নেবে না। বিপরীতে তাঁরা উল্টো সাহায্য করবেন।'


শনিবার (১৭ফেব্রুয়ারি) দুপুরে ইসলামপুর পৌর শহরের মধ্য দরিয়াবাদ এলাকায় নির্মাণাধীন রশিন কম্পোজিট নামে একটি পোষাক কারখানা প্রাঙ্গণে দিনব্যাপী অনুষ্ঠিত স্যাটেলাইটস গার্মেন্টস শিল্পের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীদের নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসএম শাহীনুজ্জামান শাহীন এসব কথা বলেন।



ডা. খোরশেদুজ্জামান মিশ্রী মিয়া কল্যাণ ট্রাস্টের সভাপতি জাহের আলী চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় রশিন কম্পোজিট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীনুজ্জামান শাহীন বলেন, 'ইসলামপুর অনুন্নত একটি উপজেলার নাম। এ উপজেলাটিকে একটি সম্মৃদ্ধ ও অর্থনৈতিক শক্তিশালী উপজেলায় উন্নতি করা আমার স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়ন করতে প্রতিটি ইউনিয়নেই গড়ে তোলা হবে শিল্প কারখানা। আগামী দুই বছরের মধ্যে পাঁচ থেকে সাত হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করা হবে। কেউ যাতে কারোর কাছে হাত পেতে কোনো কিছু নিতে না হয়। কারণ হাত পাতার চেয়ে লজ্জার কিছু নেই। ঘরে ঘরে কেউ যাতে বেকার বসে না থাকে। সেই জন্যেই এ উপজেলার ১২টি ইউনিয়নেই গড়ে তোলা হবে শিল্প কারখানা। 


শিল্প উদ্যোক্তা শাহীন আরও বলেন, 'ইসলামপুরে আগামী এক মাসের মধ্যেই একটি পোশাক কারখানার কার্যক্রম চালু করা হবে। পোশাক কারখানাটি চালু হলে এটিই হবে এ উপজেলায় প্রথমবারের মতো কোনো পোশাক কারখানা। একটি পোশাক কারখানা চালু হওয়ার পরপরই দ্বিতীয় কারখানার কাজ শুরু করা হবে। পোশাক কারখানাটির মাধ্যমে দেড় হাজার মানুষের কর্মস্থান হবে।'



অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, জেট গ্রুপের চেয়ারম্যান ও কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের এ্যাডভাইজার জিল্লুর হোসেন, প্রিমিয়ার ব্যাংকের বনানী শাখার ব্যবস্থাপনা পরিচালক মেসবাহুল আলম, চায়না থেকে আমন্ত্রিত অতিথি পল ইউন্ডার, ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাহিদুল ইসলাম,  সাপধরী ইউপির সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, গাইবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সরদার এবং চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলী নুর ইসলাম।


বক্তরা বলেন, নদীবেষ্টিত এই জনপদে কর্মসংস্থানের অভাব পূরণ করতেই শিল্প কারখানা গড়ে তোলার উদ্যোগ তাঁদের। এই অঞ্চলের নারীদের কর্মস্থলে ব্যবস্থার লক্ষ্যে এ ধরনের উদ্যোগ আরো অব্যাহত থাকবে বলেও জানান বক্তারা।



আলোচনা সভায় অংশ নেন পোশাক কারখানায় যোগদানের লক্ষ্যে সম্প্রতি প্রশিক্ষণপ্রাপ্ত ৫৭২ জন নারী শ্রমিকসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীসহ এলাকার সূধীজন।


উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-২ ইসলামপুর আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও ডা. খোরশেদুজ্জামান মিশ্রী মিয়া কল্যাণ ট্রাস্টের বোর্ড অব ট্রাস্ট্রি এসএম শাহীনুজ্জামান শাহীন। কিন্তু মনোনয়ন পেয়েছিলেন তৎকালীন ধর্ম প্রতিমন্ত্রী ও ইসলামপুর আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল। পরে স্বতন্ত্র প্রার্থী হয়ে কাঁচি প্রতীকে নির্বাচনে অংশ নিয়ে ৩০ হাজার ৫৪৮ ভোট পেয়ে পরাজিত হন এস এম শাহীনুজ্জামান শাহীন। ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল ৭০ হাজার ৬৬২ ভোট পেয়ে টানা চার বারের মতো সংসদ সদস্য হন। 


আরও খবর
ইসলামপুরে ৭ জুয়াড়িকে আদালতে সোপর্দ

২ দিন ২২ ঘন্টা ১৯ মিনিট আগে


ইসলামপুরে হেরোইন ব্যবসায়ী গ্রেপ্তার

৭ দিন ১৭ ঘন্টা ৩৭ মিনিট আগে