শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসে মাইলফলক জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট- ২০২৪ এর শুভ উদ্বোধন কালকিনি,মাদারীপুরে ৮ ম শ্রেনী পড়ুয়া কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার। পত্নীতলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। ঝিনাইগাতী উপজেলা পরিষদসহ বিভিন্ন দপ্তর পরিদর্শন করলেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ইন্টারনেটের গতিতে দুই ধাপ এগোলো বাংলাদেশ মালয়েশিয়ায় জনশক্তি প্রেরণ বন্ধ হবে না, আশা প্রতিমন্ত্রীর গ্রামীণ মানুষের সুবিধায় তৃণমূল থেকে উন্নয়ন হচ্ছে: প্রধানমন্ত্রী কুমিল্লা চৌদ্দগ্রামে বাতিসা বসন্তপুরে যাত্রীবাহী বাস উল্টে সড়ক দুর্ঘটনায় নিহত ৫ আহত ১৫ গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল-সেনা নিহত মেট্রোরেলের ভাড়ায় পূর্ণ হারেই ভ্যাট বসছে জুলাই থেকে কুমিল্লার চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ তরুণদের প্রতি মহানবীর বিশেষ নির্দেশনা অ্যাস্ট্রাজেনেকার করোনা টিকায় আরেক ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্ত টাইমস হায়ার এডুকেশন রাঙ্কিং এ দেশসেরা খুবি জলদস্যু থেকে মুক্তি পাওয়া সালেহ আহমেদ এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় হাজী মোহাম্মদ মানিক শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন সভাপতি আলমগীর অরণ্য , সাধারণ সম্পাদক টিটো মিজান ট্রাক চাপায় ঘটনাস্থলেই নিহত এক মহিলা কেতকী বাড়ী বাজারে নবনির্বাচিত চেয়ারম্যান

মৌলভীবাজার-৩ আসনের একটি ভোট কেন্দ্রে আগুন দিয়েছে দুষ্কৃতকারীরা

কমলগঞ্জের একটি ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ডের চেষ্টা করে দুর্বৃত্তরা


মৌলভীবাজার-৩ আসনের (মৌলভীবাজার সদর ও রাজনগর) একটি ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের সাবিয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় ভোটকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় কেউ আহত না হলেও বিদ‍্যালয়ের শিক্ষক মিলনায়তনসহ তিনটি কক্ষের সামনের দরজা আংশিক পুড়ে গেছে বলে স্কুল ম্যানেজিং কমিটি সূত্রে জানা যায়। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টার দিকে দুটি মোটরসাইকেলে চারজন যুবক স্কুলে গেইটের বাহিরে অবস্থান নিয়ে স্কুলের ভিতরে প্লাস্টিকের বোতলে কেরোসিন ছুড়ে মারে স্কুলের দরজায়। এসময় দরজায় আগুন লাগলে এলাকাবাসী তাৎক্ষণিক আগুন নিভিয়ে ফেলে।

বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির সভাপতি আব্দুল গফফার বাবলু জানান, শুক্রবার রাত ৮টার দিকে দুইটি মোটরসাইকেলে ৪জন দুর্বৃত্ত একটি প্লাস্টিকের বোতলে  দাহ‍্যপদার্থ দিয়ে স্কুলে অগ্নিসংযোগের করে পালিয়ে যায়। এসময় বিকট শব্দ ও আগুন দেখে এলাকার লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। কিন্তু এর আগেই বিদ‍্যালয়ের ৩টি কক্ষের সামনের দরজার আংশিক পুড়ে যায়।

চাঁদনীঘাট ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য সাহেদ আলী বলেন, আমাদের এলাকার লোকজন হঠাৎ আগুন দেখতে পান। পরে দেখেন চারজন লোক মোটরসাইকেলে করে পালিয়ে গেছেন। পরে এলাকাবাসী পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনেন।

মৌলভীবাজার মডেল থানার ওসি কে এম নজরুল ইসলাম গণমাধ্যমকর্মীদের বলেন, দুষ্কৃতকারীরা আগুন লাগিয়ে আতঙ্ক ছড়াতে চেয়েছিল। এলাকাবাসিদের সহযোগিতায় আগুন তাৎক্ষণিক নেভানো হয়। ঘটনাস্থল থেকে একটি প্লাস্টিকের বোতল সংগ্রহ করা হয়েছে। সেখানে কেরোসিনের অস্তিত্ব রয়েছে। ঘটনার তদন্ত চলছে। দ্রুত দৃষ্কৃতকারীদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

ঘটনার খবর পেয়ে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার নাসরিন চৌধুরী, মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ কে এম নজরুলসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

এদিকে একই রাতে মৌলভীবাজার-৪ আসনের (শ্রীমঙ্গল ও কমলগঞ্জ) একটি ভোট কেন্দ্রে অগ্নিকাণ্ডের চেষ্টা করে দুর্বৃত্তরা।

শুক্রবার রাতে কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের সরিষকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। কমলগঞ্জ থানা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। 

মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার জানান, এলাকার লোকজন হঠাৎ আগুন দেখতে পান। পরে তাদেরে সাথে আমি নিজে গিয়ে আগুন নিভিয়ে ফেলি। কারা আগুন লাগিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও নিশ্চিত করেন তিনি।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০টার দিকে স্কুলের বাহির থেকে কে বা কারা পেট্রল/কেরোসিন ছুড়ে মারে স্কুলের দরজায়। এসময় দরজা ও জানালায় আগুন লাগার আগেই এলাকাবাসী তাৎক্ষণিক আগুন নিভিয়ে ফেলেন। স্থানীয়রা বলেন, এখানে সিসি ক্যামেরা আছে। সিসি দেখে দুর্বৃত্তদের পরিচয় শনাক্ত করা যাবে।

মুঠোফোনে যোগাযোগ করলে কমলগঞ্জ থানার ডিউটি অফিসার জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শর করে ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে।  কে বা কারা আগুন লাগানোর চেষ্টা করছে তা নিশ্চিত নয়, চেষ্টা করেছে পুলিশ। তিনি বলেন পুলিশ বাইরের সিসি ক্যামেরা দেখে দুর্বৃত্তদের পরিচয় শনাক্তের চেষ্টা চালাচ্ছে।  আজ ঘন কুয়াশার কারণে কিছু বুঝা সম্ভব হচ্ছেনা। তদন্ত চলছে।



আরও খবর