চৌদ্দগ্রামে ৪র্থ শ্রেনীর কর্মচারী পরিষদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। খুবিতে 'বি 'ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামীকাল তৃতীয় ধাপের চন্দনাইশ উপজেলা নির্বাচনে ১০ জনের মনোনয়নপত্র জমা শ্রেষ্ঠ কলেজ শিক্ষক মনোনীত হলেন আমানত উল্লাহ সাতক্ষীরার কালিগঞ্জে দুইমাস ব্যাপী কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন তীব্র তাপদাহে অতিষ্ঠ গোদাগাড়ীতে পথচারীদের মাঝে বিএনপি’র পানি ও স্যালাইন বিতরণ নিখোঁজের ১৯ মাস পর কঙ্কাল, ব্রেসলেট দেখে স্ত্রী শনাক্ত করলো স্বামীর লাশ জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি কিনিকের স্বীকৃতি পেল দেবীপুর কমিউনিটি কিনিক লাখাইয়ে পিপাসার্থদের পাশে পথশিশু নিকেতন ফাউন্ডেশন। অভয়নগরের তা'লীমুল কুরআন মাদ্রাসায় আল্লাহর রহমত কামনা করে দোয়া অনুষ্ঠিত ১২ কেজির সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা উখিয়ার সীমান্ত থেকে ১০ জেলেকে অপহরণ আরাকান আর্মির প্রচার-প্রচারণায় জমে উঠেছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচন সারাদেশে বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অফিস যুক্তরাষ্ট্রের ভার্সিটি ক্যাম্পাসগুলোতে গ্রেফতার, উচ্ছেদ অভিযান অব্যাহত শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ভাঙ্গায় আবেশ স্মৃতি সংসদ এর উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ কয়রায় হয়রানি ও মিথ্যা ঘটনা সাজিয়ে ফাসানোয় এলাকাবাসীর ক্ষোভ রাতেই বৃষ্টি হতে পারে যে সকল এলাকায়

শ্রীমঙ্গলে মসজিদের নিলামে এক ডিম ১৯ হাজার ও এক আতাফল ১ হাজার ৫০০ টাকায় বিক্রি



মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৃথক দুইটি এলাকার জামে মসজিদে দান হিসেবে আসা ১টি ডিম ও ১টি আতাফল নিলামে ২০ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়েছে।

রবিবার (৭ এপ্রিল) বিকেল ৫টায় শ্রীমঙ্গল জামে মসজিদে নিলামে ১টি আতাফল ১ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়। শ্রীমঙ্গল শহরের স্থানীয় এক ব্যবসায়ী ওই আতাফলটি ১ হাজার ৫০০ টাকায় কেনেন। 

এসময় নিলামে অংশগ্রহণকারী ক্রেতা-বিক্রেতা ছাড়াও অনেক উৎসুক মুসল্লি মসজিদের এ নিলাম দেখতে ভিড় জমান।

এদিকে গতকাল শবেকদরের রাত্রে শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর বাজার জামে মসজিদ দান হিসেবে আসা ১টি ডিম উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়।

ডিমটি কিনতে দাম হাকাতে শুরু করেন স্থানীয়রা। ডিমটির দাম ৫০০ টাকা থেকে শুরু হয়; এরপর দাম গিয়ে ঠেকে ১৯ হাজার টাকায়। ডিমটি কেনেন সালেহ আহমদ নামের স্থানীয় এক ব্যবসায়ী।

এসময় নিলামে অংশগ্রহণকারী ক্রেতা-বিক্রেতা ছাড়াও অনেক উৎসুক জনতা এ নিলাম দেখতে ভিড় জমান। 

মির্জাপুর বাজারের ব্যবসায়ী মোঃ জাকির হোসেন দেশচিত্রকে বলেন, আগেকার সময়ে মসজিদের উন্নয়ন কাজ করার লক্ষ্যে বিভিন্ন দ্রব্যসামগ্রী দিয়ে এভাবে প্রতিযোগীতাপূর্ণ নিলামের আয়োজন হতো। এই নিলাম দেখতে বহু মানুষ জড়ো হয়ে অনেকেই অংশগ্রহণ করতেন। এখন আর আগের মতো এই নিলাম ডাকা হয়না, বলতে গেলে প্রায় বিলুপ্তির দিকে এই নিলাম ডাক। তবে মসজিদের উন্নয়নের স্বার্থেই এসব নিলাম টিকিয়ে রাখা জরুরি এবং এতে ক্রেতাদের অংশগ্রহণ করাও জরুরি।

নিলামে ডিম কেনা সালেহ আহমদ বলেন, মহান আল্লাহর সন্তুষ্টি পেতে ডিমটি ১৯ এতো দামে কিনেছি। মসজিদের জিনিস বেশি দামে কিনলে আমার ওই টাকাগুলো আখেরাতে কাজে দেবে। 

Tag
আরও খবর