দীর্ঘ সময় হেফাজতে রেখে পুলিশের ছেড়ে দেওয়া দুইব্যক্তিকে করা হয়েছে অপহরণ মামলার আসামি আমেরিকাপ্রবাসীর ভবনে জুয়া খেলার আসর থেকে ২ ইউপি সদস্যসহ ২১ জুয়াড়ি গ্রেপ্তার তানোরে সংখ্যালঘু গৃহবধূর ঘরে মুসলিম যুবক আটক দিনাজপুরে ১০০কেজি গাঁজাসহ ৩জন আটক সাংবাদিক কল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সাসাউথইস্ট ইউনিভার্সিটির নতুন প্রো ভিসি অধ্যাপক এম মোফাজ্জল হোসেন সেন্টমার্টিন দ্বীপে মেডিক্যাল ক্যাম্পেইন ও পরিচ্ছন্নতা অভিযানে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ কক্সবাজার রুটে ঈদ স্পেশাল ট্রেনের সময় বাড়ল লেদা ইবনে আব্বাস মাদ্রাসা বোর্ড পরিক্ষায় এবারও সেরা কক্সবাজারে জলকেলি উৎসবে রাখাইনদের আলোক জীবনের প্রত্যাশা বদরখালীর হাসান হত্যা মামলার আরো এক আসামী গ্রেপ্তার পাঁচবিবিতে মোটরসাইকেল ও মেসি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ব্যবসায়ীর দিনাজপুরে পালিত হলো এমআরএমসি ডে ২০২৪ সাতক্ষীরা-৪এর এমপি আতাউল হক দোলনের গাড়ীতে দুবৃর্ত্তের হামলা তীব্র তাপপ্রবাহ: শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা অর্থনৈতিকভাবে উন্নতি হয়েছে বলেই মানুষ মাছ-মাংস নিয়ে চিন্তা করে তালতলীতে চলমান ইস্যু ও উপজেলা নিবার্চন নিয়ে বিশেষ আইন শৃঙ্খলা সভা আদমদীঘিতে ২৩০ বোতল ফেনসিডিলসহ দুইজন গ্রেফতার নওগাঁর নিয়ামতপুর উপজেলায় ৭নং শ্রীমন্তপুর ইউনিয়নে বটতলী বাজার রোগী দেখছেন ডাঃ আহসান হাবিব নিজ বাসভবনে বটতলী তিনমাথা মোড়ে। দোহাজারীতে চুরি করতে ধরা পড়ায় কুখ্যাত চোরকে গণপিটুনি

টেকনাফে (বিজিবি) এর অভিযানে ৪,০০,০০০ (চার লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার

বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি'র গোয়েন্দা তৎপরতা এবং অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় অদ‍্য ২৫ এপ্রিল ২০২৩ তারিখ সন্ধ্যায় বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৪,০০,০০০ (চার লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট এবং ১টি কাঠের নৌকা উদ্ধার করা হয়েছে।


অদ্য ২৫ এপ্রিল ২০২৩ তারিখ সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, বিজিবি'র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ হতে আনুমানিক ০১ কিঃ মিঃ উত্তর দিকে আলুগোলা এলাকা দিয়ে মাদকদ্রব্যের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত এলাকায় দ্রুত গমন করতঃ নাফ নদী সংলগ্ন কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১৯৫০ ঘটিকায় টহলদল ৫/৬ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে বাংলাদেশ-মায়ানমার সীমান্তের শূন্য লাইন হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে এবং পূর্ব থেকেই নাফ নদীর তীরবর্তী কেওড়া বাগানে কৌশলগত অবস্থায় থাকা বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বর্ণিত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই নৌকা হতে লাফিয়ে অন্ধকারের সুযোগে কেওড়া বাগানের ভেতরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল বর্ণিত স্থানে চোরাকারবারীদের ফেলে যাওয়া নৌকার পাটাতনের নীচে লুকায়িত অবস্থায় ০৪টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভেতর হতে ৪,০০,০০০ (চার লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাটিও জব্দ করা হয়। 


পরবর্তীতে বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় রাত ২১৩০ ঘটিকা পর্যন্ত সাঁড়াশি অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। 


এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Tag
আরও খবর