ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বরিশালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, ভোগান্তিতে মানুষ হাফ ভাড়ার দাবীতে বরিশালে শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ বরিশালে এক মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল প্রথম কন্যা সন্তানের বাবা হলেন বরিশালের সাংবাদিক জিহাদ রানা ইবিতে সাহিত্য সম্ভার কতৃক সাহিত্য মজলিস ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত বরিশালে সবজির দাম কিছুটা কম, চালের দাম কিছুটা ঊর্ধ্বমুখী ৮ ডিসেম্বর থেকে বরিশালের চরমোনাইতে মাহফিল শুরু ঘূর্ণিঝড় জাওয়াদে তালতলীর শুঁটকি পল্লীর জেলেদের বড় ধরনের ক্ষতির আশঙ্কায় মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের সপ্তম বছরে পদার্পণ ৫ বছরেও চালু হয়নি বরিশালে শতকোটি ব্যয়ের পানি শোধনাগার ধূমপানে সীসার জন্ম অতঃপর মৃত্যু বরিশালে প্রতিবন্ধী দিবস উপলক্ষে আর্থিক সহায়তা বিতরণ বরিশাল-চট্টগ্রাম রুটে প্রথম ট্রিপেই নৌযান চলাচলে দুর্ভোগে যাত্রীরা বরিশাল র‌্যাব-৮'র অভিযান : অস্ত্র-গোলাবারুদসহ পাঁচ জলদস্যু আটক কুড়িগ্রামে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন ৫ বছর প্রেম, অত:পর বিয়ের পিঁড়িতে বর-কনে কক্সবাজার বিমানের ধাক্কায় গরু নিহত: বিমানবন্দরে সীমানা প্রাচীর নির্মাণ শুরু বরিশালে নবাগত ইউএনওকে নবাগত ইউপি চেয়ারম্যানের শুভেচ্ছা ববি’র ১২তম স্নাতক গণিত অলিম্পিয়াড’র পুরস্কার বিতরণ বরিশালে ২৫ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

ইসলাম কখনোই সাম্প্রদায়িকতা সমর্থন করে না : বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান

সুব্রত বিশ্বাস - বরিশাল প্রতিনিধি

প্রকাশের সময়: 21-10-2021 23:15:10

Photo caption : ইসলাম কখনোই সাম্প্রদায়িকতা সমর্থন করে না : বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান

সকল ধর্মের মানুষ  নিয়েই এই দেশ। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সহ সকল ধর্মের মানুষ মিলেই আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশটাকে স্বাধীন করেছি। তাই ধর্মীয় দিক বিবেচনায় কেউ সংখ্যালঘু হলেও এদেশের মানুষ হিসেবে, এদেশের নাগরিক হিসেবে কেউ এখানে সংখ্যালঘু নয়। এই দেশে সবার সমান অধিকার। আর এটাই আমাদের ঐতিহ্য, এটাই আমাদের সৌন্দর্য, এটাই আমাদের শক্তি। ইসলাম কখনোই কারো ধর্মীয় উপসনালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ তথা সাম্প্রদায়িকতাকে সমর্থন করে না। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় নগরবাসীকে সচেতন করতে বৃহস্পতিবার (অক্টোবর ২১) বরিশাল মেট্রাপলিটন পুলিশ আয়োজিত মহানগরীতে বিট ভিত্তিক সপ্তাহব্যাপী চলমান সচেতনতামূলক সভায় বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।

এসময় তিনি আরোও বলেন, কোন দুষ্কৃতিকারী যেন আমাদের ইতিহাস-ঐতিহ্য ও সম্প্রীতির বন্ধনকে নষ্ট করতে না পারে। এসব দুষ্কৃতিকারীদের সামাজিকভাবে মোকাবেলা করার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে  প্রস্তুত থাকতে হবে। বিএমপি কমিশনার অপরাধ নিবারণ ও সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠায় বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং’র ভূমিকা তুলে ধরতে গিয়ে বলেন, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং হলো একটি অরাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক উদ্যোগ।

বিএমপি কমিশনার মেট্রোপলিটন থানা সমূহের বিগত ছয় মাসের একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, বিগত ছয় মাসে বরিশাল মহানগর এলাকার থানা সমূহে ৮৩৩ টি মামলা হয়েছে। এই ৮৩৩ টি মামলার কার্যক্রমের উপর বিবেচনা করেই মূলত আপনারা জনগণ পুলিশকে মূল্যায়ন করেন। গত ছয় মাসে এই ৮৩৩ টি নিয়মিত মামলার বাহিরেও মহানগর পুলিশ ৯৯৯ এর মাধ্যমে ১৩শ বিট পুলিশিং’র মাধ্যমে ১ হাজার ৩৬টি,  থানায় মামলা বা জিডির বাহিরে ৩ হাজার ৩২ টি সহ মোট  ৫ হাজার ১৩৩ টি বিভিন্ন ধরনের অপরাধ/সমস্যা  দানাবাধার আগেই  বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিংকে কাজে লাগিয়ে  সুষ্ঠু সামাজিক সমাধান করেছে। পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার’র নেতৃত্বে বিএমপি’র শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে বিট এলাকার হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী-পেশার জনগণকে নিয়ে আজ মহানগরীর  ২৩টি বিট এলাকায় এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। যা বিএমপি’র ৯৭ টি বিটে সপ্তাহব্যাপী চলমান থাকবে। একই দিন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মহানগরীর ২৩টি বিট এলাকায় হিন্দু-মুসলিম বৌদ্ধ-খ্রিস্টান সহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী-পেশার জনগণকে নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। যেখানে স্ব স্ব থানার অফিসার ইনচার্জসহ বিএমপি’র শীর্ষ কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়া প্রত্যেকটি সভায় ধর্ম-বর্ণ নির্বিশেষে বিট এলাকার সকল শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।


Tag