গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে প্রোটিনের চাহিদা মেটাতে ডিম না মুরগির মাংস, কোনটি উপযোগী? ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে ৫ বছর: গবেষণা ঝিকিমিকি সাজে কানে ঐশ্বরিয়া, নেটপাড়ায় হাসির রোল ইসরায়েলকে সতর্ক করলেন ১৩ দেশের পররাষ্ট্রমন্ত্রী অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য আমিরাতফেরত যাত্রীর কাছে মিলল সাড়ে চার কোটি টাকার সোনা ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী ডলারের প্রবাহ বাড়াতে ব্যাংকের এমডিরা যুক্তরাষ্ট্র যাচ্ছেন তীব্র তাপদাহের পর বড়লেখায় স্বস্তির বৃষ্টি যেদিন থেকে আবারও বৃষ্টি এআই জীবনধারা সহজ করলেও সভ্যতার জন্য ঝুঁকি: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আইপিএলে আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব আবার ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট

শিবচরে একাডেমিক ভবন উদ্বোধন ও বিনামূল্যের মেডিকেল ক্যাম্প পরিদর্শন করলেন চিফ হুইপ।



মাদারীপুর শিবচরে বহেরাতলা  দক্ষিন ইউনিয়নে একাডেমিক ভবন উদ্বোধন ও শিবচর ডায়াবেটিক সমিতি(শিডাস) এর উদ্যেগে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন চীফ হুইপ। 


শনিবার (২৬ আগস্ট) সকালে নূর-ই-আলম চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত নূর-ই-আলম চৌধুরী একাডেমিক ভবন উদ্বোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। 


উদ্বোধন শেষে বিদ্যালয়ের মুজিব কেল্লা ভবনে মতামত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি বলেন "মাননীয় প্রধানমন্ত্রী আমাদের শিবচরে যা দিয়েছেন তা আমরা কল্পনাও করতে পারি নাই।  শিবচরের বড় উন্নয়ন পদ্মা সেতু"। স্বাস্থ্যখাতে,শিক্ষা খাতে,যোগাযোগ ব্যবস্থায় শিবচরে ব্যপক উন্নয়ন হয়েছে। শিবচরে নাসিং ইনস্টিটিউট হয়েছে, আইএসটি ইনস্টিটিউট  হয়েছে,ইন্জিনিয়ারিং রিসার্চ সেন্টারের কাজ চলছে,শেখ হাসিনা টেক্সটাইল ইনস্টিটিউট কাজ প্রায় শেষের পথে। তিনি আরও বলেন ১০০ কোটি টাকা ব্যয়ে আড়িঁয়াল খা সেতু নির্মান হবে যাতে শিবচরের সাথে ভাঙ্গা, টেকেরহাটের যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।


শিডাসের বিনামূল্যে ক্যাম্প পরিদর্শন করেন চীফ হুইপ এবং পরিদর্শনকালে ক্যাম্পে সেবা গ্রহীতাদের সাথে কথা বলেন ও কুশল বিনিময় করেন। চীফ হুইপ বলেন শিবচরে স্বাস্থ্য বিভাগে ব্যাপক উন্নয়নের কাজ চলছে। ডায়াবেটিস রোগীদের জন্য প্রতিষ্ঠা করা হয়েছে শিবচর ডায়াবেটিক সমিতি যাতে ডায়াবেটিক সেবার জন্য কষ্ট ও সময় নষ্ট করে ঢাকা বা দূরে কোথাও যেতে না হয়। স্বাস্থ্য খাতকে উন্নয়ন করার লক্ষ্যে কাজ করছে সরকার। তিনি আরও বলেন বর্তমান সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন সরকারের পক্ষে কখনই হয়নি এবং সম্ভব নয়। ২০৪১ সালের ভিশনকে সামনে রেখে এবং বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে তুলে ধরতে এ দেশের মানুষ আওয়ামীলীগ কে চাইবে এবং নৌকা মার্কায় ভোট দিবে।


শিডাস এর বিনামূল্যে মেডিকেল ক্যাম্পে রাখা হয়েছে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ ও প্রেসক্রিপশন,  ব্লাড সুগার পরীক্ষা,ব্লাড প্রেসার মাপা,চক্ষু পরীক্ষা  এবং ডায়াবেটিস সম্পর্কে সঠিক পরামর্শ। আর্থিক অসচ্ছল ও দরিদ্র রোগিদের ঔষধ এবং পুষ্টিকর খাবার খাওয়ার জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়।


শিবচর ডায়াবেটিক সমিতি(শিডাস) এর চেয়ারম্যান  রাজিয়া চৌধুরী বলেন ভয় বা হতাশা নয় বরং শৃঙ্খলা ও সঠিকভাবে জীবন পরিচালনা করলে ডায়াবেটিস নিয়ন্ত্রণ সম্ভব। আর সেই লক্ষ্যে রোগীদের সবোর্চ্চ সেবা দিতে কাজ করছে অএ প্রতিষ্ঠানটি।


চিকিৎসক ডাঃ মাহমুদ হাসান বলেন আগত রোগীদের রোগের কথা শুনে তাদেরকে বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে এবং ডায়াবেটিস রোগীদের ডায়াবেটিস নির্মূল নয় কিভাবে নিয়ন্ত্রণ সম্ভব সেই সম্পর্কে পরামর্শ প্রদান করছি। 


শিডাস এর যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল আলিম বলেন আমরা শিবচর উপজেলায় ১২ টি ইউনিয়নে ৭ টি ফ্রি মেডিকেল ক্যাম্প করেছি ও ক্যাম্পে বিনামূল্যে  বিভিন্ন সেবা প্রদান করা হয়েছে এবং ফ্রি ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসাবে বাংলাদেশ রোভার স্কাউট এর ১৫ জন সদস্যের একটি দল সার্বক্ষনিক নিয়োজিত আছে।


বিদ্যালয় উদ্বোধন অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব আঃসালাম,মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আঃলতিফ মোল্লা,উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম,পৌর মেয়র মোঃআওলাদ হোসেন খান ও প্রমুখ।



Tag