ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন বরিশাল স্টেডিয়ামকে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে পরিণত করা হবে-- প্রতিন্ত্রী জাহিদ ফারুক শামীম (এমপি) বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান।

মানবতার কল্যাণে ‘আমাদের আলোকিত সমাজ’ চেয়ারম্যান এ.আর.কামরুল ইসলাম

আর্ত-মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেয়ার মধ্যেই রয়েছে জীবনের স্বার্থকতা। জীবনের উদ্দেশ্য শুধু নিজেকে নয় বরং উদ্দেশ্য হওয়া উচিত অন্যেকে সুখী করা। কথায় আছে, পৃথিবীতে দান করে কিংবা মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি, বরং গরীব মানসিকতার মানুষরাই কখনো কারো জন্য কিছু করতে পারেনি। সেই মানুষগুলোই সবচেয়ে সুখের কাছাকাছি যেতে পেরেছে, যারা নিজেদেরকে আর্ত-মানবতার সেবায় বিলিয়ে দিতে সক্ষম হয়েছে। নিজের জন্য নয় সমাজ ও মানুষের সেবা করার মাঝেই সবচেয়ে বড় আনন্দ। আর সেই আনন্দই যেন খুঁজে পেয়েছে চট্টগ্রামের বিশিষ্ট ব্যাবসায়ী ও কুমিল্লা নাঙ্গলকোটের কৃতি সন্তান এ.আর.কামরুল ইসলাম। 

সমাজের অবহেলিত, দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষকে এগিয়ে নিতে প্রাতিষ্ঠানিক সমাজকর্মের ভূমিকা অপরিসীম। মহান সেই উদ্দেশ্য নিয়ে ২০১৫ সালে নিজের প্রচেষ্টায় একঝাঁক তরুণদের নিয়ে গড়ে তুলেছেন 'আমাদের আলোকিত সমাজ' নামক একটি স্বেচ্ছাসেবী ও সমাজসেবা মূলক সংগঠন । 

বর্তমানে ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা সহ দেশের  বিভিন্ন জেলা, উপজেলায় সংগঠনটির শাখা কমিটি গঠন করে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে এই সংগঠনটি।

বদলে যাও, বদলে দাও, আলোকিত মানুষ হও এই স্লোগানকে সামনে রেখে  ক্ষুধা, দারিদ্র্য, নিরক্ষর, ভিক্ষুকমুক্ত ও বৈষম্যহীন করার লক্ষ্যে কাজ করছে এই সংগঠনে বিভিন্ন শাখা নেতৃবৃন্দ। এছাড়া কর্মহীন ও দরিদ্রদের কর্মসংস্থানের ব্যবস্থা, বাল্যবিয়ে রোধ, নারীর প্রতি সহিংসতা রোধ, নারী সমাজকে আত্মনির্ভরশীল, পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করা, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, বৃক্ষরোপণ কর্মসূচি, শীতার্তদের মাঝে শীতবস্ত্র উপহার এবং গৃহহীনদের গৃহনির্মাণসহ সব ধরনের সেবামূলক কর্মকাণ্ডের জন্যই যেন জন্ম সংগঠনটির।

আরও খবর