এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে শেরপুরের নবাগত পুলিশ সুপারের পরিচিতি ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চাটখিলে ৭ শত গ্রাম গাঁজা সহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইগাতীর ইউএনও’র সহযোগিতায় মানসিক ভারসাম্যহীন নারীর স্থান হল সরকারি আশ্রয় কেন্দ্রে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী রানু রূপগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে বাড়িঘর বিধ্বস্ত, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি সরিষাবাড়ীতে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার টেকনাফে ভাড়াবাসা তল্লাশী করে বালতি ভর্তি ই-য়া-বা-সহ রোহিঙ্গা আটক ; পলাতক-২ চুরির টাকায় বান্ধবীকে ফোন উপহার, কক্সবাজার ভ্রমণে গিয়ে ধরা ফ্রি ফায়ারে পরিচয়ে বিয়ে; ৬ মাস পর টেকনাফ থেকে মেয়ের মরদেহ উদ্ধার বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত মাংসে হাড় বেশি দেওয়ায় দোকানে হামলা মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রামুতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত নারীর মৃত্যু অপহরণের শিকার ১২ বাংলাদেশীকে অক্ষত ছেড়ে দিলো আরাকান আর্মি চকরিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ১৫ যাত্রী আহত

জিওগ্রাফি বিভাগে আন্তঃ ব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূগোল ও পরিবেশ বিজ্ঞান

বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী আশরাফুল আলম মনা স্মরণে আন্তঃ ব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ আয়োজন করা হয়। 


সোমবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সাইন্স ফ্যাকাল্টিতে ভূগোল ও পরিবেশ বিভাগ ছাত্রলীগ কর্তৃক এ আয়োজন করা হয়। 

 ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রতি ব্যাচ থেকে দল গঠন করে মোট ৮ টি দল নিয়ে টুর্নামেন্ট শুরু হয়। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় ১৪ ব্যাচ বনাম ১৭ ব্যাচের মধ্যে। এতে ১৪ ব্যাচ টুর্নামেন্টের ফাইনালে জয়ী হয়।


টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, খেলাধুলা মানব শরীরের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি মন মগজের জন্যও। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানামুখী প্রতিভা বিকশিত করার জন্য সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। 


ভূগোল বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ রওনক বলেন, ভূগোল বিভাগ মনা ভাইকে কখনো ভুলবে না। জগন্নাথ যতদিন ঠিকে থাকবে তার আপোষহীন আদর্শকে ধারণ করে আমরা ততদিন মনা ভাইকে স্মরণ করে যাব। বাংলাদেশ ছাত্র লীগের একনিষ্ঠ কর্মী  হিসেবে সাধারণ শিক্ষার্থীদের বিপদে আপদে থাকার চেষ্টা চালিয়ে যাব। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক  এস এম আকতার হোসাইনসহবিভাগের সাধারণ শিক্ষার্থীবৃন্দ এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


উল্লেখ, আশরাফুল আলম মনার গ্রামের বাড়ি ছিল কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলায়। আশরাফুল আলম মনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ১ম ব্যাচের ছাত্র এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা ছিলেন। ২০০৭ সালের ১৮ই আগস্ট ছাত্রদল ও শিবিরের নৃশংস হামলার স্বীকার হয়ে মৃত্যুবরণ করেন। 

আরও খবর