থাইল্যান্ড সফর নিয়ে আগামীকাল সকালে সাংবাদিকদের ব্রিফ করবেন প্রধানমন্ত্রী জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রিন্সিপাল কাজী ফারুকী কলেজ বিষাক্ত ক্যামিকেলে পাকানো ৯ হাজার কেজি আম জব্দ করে জনসম্মুখে ধ্বংস শ্রমিক-মালিক গড়বো দেশ; স্মার্ট হবে বাংলাদেশ’ অবশেষে ১৫ সদস্যের ভারতের বিশ্বকাপ দল চূড়ান্ত তাপমাত্রা কমতে পারে যেদিন থেকে বৃষ্টি-বন্যায় ১৬৯ জনের মৃত্যু গরমে মেঝেতে ঘুমালে শরীরে কেমন প্রভাব পড়ে? কনসার্টে নাচছেন রবীন্দ্রনাথ! ভাইরাল মিমটি কার? সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী চবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি অধ্যাপক ড মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড এবিএম আবু নোমান হিটস্ট্রোকে সারাদেশে ১১ জন নিহত বিমানবন্দরে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ ২ নম্বর সংকেত, রাতেই ৮০ কি.মি বেগে ঝড়ের পূর্বাভাস যে এলাকায় সৈয়দকাঠী মানব কল্যাণ যুব সংগঠনের আয়োজনে তৃষ্ণা নিবারন চেষ্টা

ইউনিভার্সিটি স্টুডেন্ট কাউন্সিল অব বানিয়াচং এর নতুন কমিটি গঠন


বানিয়াচংয়ে ইউনিভার্সিটি স্টুডেন্ট কাউন্সিল অব বানিয়াচং (ইউএসসিবি) এর কমিটি গঠন করা হয়েছে কমিটিতে সভাপতি হিসেবে মো: সজীব হোসেন (শাবিপ্রবি) ও সাধারণ সম্পাদক হিসেবে নাদিম আঞ্জুম খান (এসএসএমসি) কে নির্বাচিত করা হয়েছে।


এ উপলক্ষে গত শুক্রবার (১২এপ্রিল) উপজেলা অডিটোরিয়ামে ইউএসসিবি’র কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ক্যারিয়ার নিয়ে দিক নির্দেশনা অনুষ্ঠিত হয়। এতে ২০২২ শিক্ষাবর্ষের এসএসসি এ+ প্রাপ্ত শিক্ষার্থী ও ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সাংসদ অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।




ইউএসসিবি’র বিদায়ী সভাপতি তানভীর আল হাদী মায়েদ’র সভাপতিত্বে ও বিদায়ী সাধারণ সম্পাদক সৌরভ বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,সুনামগঞ্জ জেলার সহকারি জেলা ও দায়রা জজ ঝলক রায়,এমএজি ওসমানী মেডিকেল কলেজ এর প্রভাষক পংকজ গোস্বামী। অনুষ্ঠানে ২০২৪-২৫ এর জন্য ৩৯ বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দ বানিয়াচংয়ের শিক্ষার মান উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি ইউএসসিবি প্রতিবছর এমন আয়োজন করে বানিয়াচংয়ের শিক্ষাবিস্তার নিয়ে কাজ করে যাচ্ছে।




কমিটির অন্যান্য সদস্যা হলেন-সিনিয়র সভাপতি সৈকত রায় (শাবিপ্রবি), সহসভাপতি আতিকুর রহমান শিপন (কুবি), রেদুওয়ান আহমেদ (চবি), সাব্বির আহমেদ সবুজ (ঢাবি), হোসাইন আহমেদ (কুবি)। যুগ্মসাধারণ সম্পাদক-তাসফিয়া তাহসিন সানজানা (জাবি), রেজুওয়ানা তুলি (শাবিপ্রবি), সাবরিনা খানম (চবি), চৌ: মাহবুব সারওয়ার রাহি (চমেক), মোঃ এহসানুল হক ছোটন (ঢাবি), শেখ মোঃ শাওন (চুয়েট), উৎপল দাশ (এমএম এমসি) সাদিয়া খানম প্রিয়া (কুবি)। সাংগঠনিক সম্পাদক-নিয়াজ উদ্দিন শিমুল (ঢাবি),মো: আশরাফ উদ্দিন নিজাম (ইবি),নুসরাত জাহানা নাঈমা (ঢাবি), সানজিদা জসিম আশা (শাবিপ্রবি),আসিফ আহমেদ পলাশ (চবি)। প্রচার সম্পাদক-নিজামুল হক সৌরভ (শাবিপ্রবি),জনি পাল (ববি)।দপ্তর সম্পাদক-অভিষেক (সিকৃবি),বাপ্পা (সিকৃবি)।


স্বাস্থ্য বিষয়ক সম্পাদক-প্রান্ত চন্দ্র দাস (এসবিএসসি),শেখ অন্যনা চৈতী (এসএনআইএমসি),তাকিয়া সুলতানা ইমা (এসজেদএমসি)। তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক-রিংকি মহাপাত্র (এনএসটিইউ),মাসুক মিয়া (বিআরইউবি)। অর্থ সম্পাদক-মিনাল আহমেদ (শাবিপ্রবি),প্রিয়তোষ দাস (সিকৃবি)। যোগাযোগ বিষয়ক সম্পাদক-শুভ দাস রোহিত (চবি),সুর্যকান্দ দাস (চবি)। সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক-এম এইচ হাসান তন্ময় (রাবি),নূরউদ্দিন পাবেল (শাবিপ্রবি)। শিক্ষাবিষয়ক সম্পদাক-নিয়ন (সিকৃবি),গৌরব দাস (ঢাবি)।


সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক-ইব্রাহিম হোসেন মুন্না (শাবিপ্রবি),ইমরানুর রহমান (শাবিপ্রবি)। ছাত্রী বিষয়ক সম্পাদক-নাহিদা আক্তার (সিকৃবি),নাজিরা সালওয়া (শাবিপ্রবি)। এ ছাড়া কমিটিতে ২০২০-২৩ শিক্ষাবর্ষে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের সদস্য হিসেবে রাখা হয়েছে।