ডোমারে প্রাইমারী গ্রাজুয়েটদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচন হবে সারা দেশের একটি মডেল নির্বাচন ----পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী । সাতক্ষীরায় বাল্যবিবাহর শিকারে বিবাহবিচ্ছেদ ঘটছে সবচেয়ে বেশি ডোমারে তামাকের অপব্যবহার প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত ডোমারে কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত চিলমারীর আলমগীর হোসেন পেলেন নজরুল গবেষণায় প্রণোদনা লাখাইয়ে রিবন রুপার মৃত্যু রহস্য উদঘাটন ও বিচারের দাবীতে মানববন্ধন। ইসলামপুর আইএইচটির শিক্ষক অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত, ক্লাস বর্জন আশাশুনি উপজেলার এই নির্বাচন হবে সারা দেশে একটি মডেল নির্বাচন: এসপি মতিউর আমাকে যদি আপনারা কাজে না লাগাতে পারেন তাহলে সেটা আপনাদের ব্যর্থতা: রুহুল হক সিরাজগঞ্জে চতুর্থ ধাপে ষষ্ঠ উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কক্সবাজারে দুই মোটরসাইকেল আরোহী যুবক নিহত কক্সবাজারে বিএনপির ৩ নেতা বহিষ্কার কক্সবাজারে মেরিন ড্রাইভ সড়কে প্রাইভেটকারে মিলল ৭ লাখ ইয়াবা, আটক চার মাদককারবারি টেকনাফে ৮ মামলার পলাতক আসামী মোর্শেদ ডা-কা-ত ২টি অ-স্ত্র ও বু-লে-টসহ গ্রেফতার ঝিনাইগাতীতে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে সকল প্রস্তুতি সম্পূর্ন , ২ উপজেলায় ভোট হচ্ছে আগামীকাল আগাম নির্বাচনের আগে রাইসি’র স্থলাভিষিক্ত হচ্ছেন মোহাম্মদ মোখবার শ্যামনগর কৈখালী দশ মিনিটের টর্নেডোয় ক্ষতিগ্রস্থ শতাধিক বাড়িঘর গাছপালা কুড়িগ্রামে বজ্রপাতে দর্জি নিহত

সাতক্ষীরায় দীর্ঘদিনেও অপসারণ হয়নি বাঁকড়া ভেঙে পড়া সেতুটি

সাতক্ষীরায় দীর্ঘদিনেও অপসারণ হয়নি বাঁকড়া ভেঙে পড়া সেতুটি


মোঃ আজগার আলী, সদর উপজেলা প্রতিনিধি সাতক্ষীরা: 

সাতক্ষীরা জেলায় একসময়কার নামকরা নদী মরিচ্চাপ। মরিচ্চাপ নদী খননের সময় ২০২২ সালের জানুয়ারিতে ভেঙে পড়ে বাঁকড়া সেতুটি। দুই বছর পার হলেও অপসারণ বা সেখানে নতুন কোনো সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়নি। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছে তিনটি উপজেলার লক্ষাধিক মানুষ। ব্যাহত হচ্ছে কৃষিপণ্য পরিবহন।


সেতুটি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নির্মাণ করলেও ওই সড়কটি এখন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতাধীন। সরকারি এ দুটি সংস্থার সমন্বয়হীনতার কারণে সেতুটি অপসারণ বা চলাচলের বিকল্প ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না বলে মনে করেন স্থানীয় বাসিন্দারা। দুটি সংস্থাই একে অন্যকে দুষছে।


খোঁজ নিয়ে জানা গেছে, আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের বাঁকড়ায় মরিচ্চাপ নদীর ওপর সেতুটি নির্মাণ করা হয়। ২০১৬-১৭ অর্থবছরে ৫৫ লাখ টাকা ব্যয়ে ৬০ ফুট দৈর্ঘ্যের সেতুটি নির্মাণ করে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। এরপর মরিচ্চাপ নদী খননের সময় ২০২২ সালের জানুয়ারিতে সেতুটি ভেঙে পড়ে।


এ ব্যাপারে এলজিইডি সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুজ্জামান বলেন, ‘সেতুটি দুর্যোগ ব্যবস্থানা অধিদপ্তর নির্মাণ করেছে। সেটি ভেঙে পড়ার পর অপসারণ করার কথাও তাদের। কিন্তু আজ পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সেতু অপসারণ বা জনসাধানের চলাচলে বিকল্প কোনো ব্যবস্থা নেয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সেখান থেকে আদেশ এলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’


আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রনি আলম নূর বলেন, ‘সেতুটি অপসারণ করে সেখানে নতুন সেতু নির্মাণে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। এরই মধ্যে এলজিইডির পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক জরিপ চালোনো হয়েছে।’ দ্রুত তারা নতুন সেতু নির্মাণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Tag
আরও খবর