আজ ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যুদ্ধবিরতি চুক্তির প্রস্তাব মানবে না হামাস বাংলাদেশের সঙ্গে ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণে রাজি মিশর : পররাষ্ট্রমন্ত্রী ডাঃ মোঃ আহসান হাবিবের পথচারীদের মাঝে শরবত বিতরণ সাত জেলায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস চার ম্যাচ হাতে রেখেই রিয়ালের শিরোপা জয় শাহজালাল বিমানবন্দরে ৩ দিন ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা আমাদের কাছে সব প্রার্থী সমান: ইসি রাশেদা কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী অসুস্থ কুতুবদিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরিদ তালুকদারকে জরিমানা কুতুবদিয়ায় অটোরিকশার ধাক্কায় ২ শিশু আহত গলাচিপায় ডায়রিয়ায় মৃত ২ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন'র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বড়লেখায় রক্তদান যুবসমাজ ফাউন্ডেশনের আয়োজনে কুইজ প্রতিযোগিতা সম্পন্ন এ্যাড. তামিম হোসেন সোহাগ এর আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদ প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত জাতীয় পার্টি সেনবাগ উপজেলা শাখার ইউনিয়ন প্রতিনিধির মতবিনিময় সভা অনুষ্ঠিত শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন পিপিএম ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

কটিয়াদীর বাহেরচর গ্রামে আজ পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হয়েছে

বাহেরচর গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হয়েছে, ছবি -দেশচিত্র।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার কয়েকটি গ্রামে আজ পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৯ টার সময় উপজেলার লোহাজুরী ইউনিয়নের বাহেরচর গ্রামের বাহেরচর ডাক্তার বাড়ি জামেমসজিদে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়। উক্ত জামাতে বাহেরচর ও আশপাশ কয়েকটি গ্রামের তিন শতাদিক মুসল্লি সহ কুলিয়ারচর, বেলাব উপজেলা এবং বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লিরা সহ পাঁচ শতাদিক মুসল্লি উক্ত জামাতে ঈদের নামাজ আদায় করেন। এতে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ মুর্শিদ মিয়া। 

তারা সাতকানিয়ার মির্জাখীল দরবার শরিফের অনুসারী হানাফি মাজহাবের ফতোয়া অনুযায়ী বিশ্বের যেকোনো স্থানে চাঁদ দেখা সাপেক্ষে এবং নিজস্ব পঞ্জিকা অনুযায়ী এ ঈদ উদ্‌যাপন করে আসছেন।

সাতকানিয়ার মির্জাখীল দরবার শরিফ সূত্র মতে, সুফি সাধক সৈয়্যদ মাওলানা মোখলেসুর রহমান জাঁহাগিরি (র.) ২০০ বছরের অধিক সময় আগে বিশ্বের যেকোনো স্থানে চাঁদ দেখা সাপেক্ষে এবং নিজস্ব পঞ্জিকা অনুয়ায়ী রোজা, ঈদুল ফিতর, ঈদুল আজহার নামাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করার নিয়ম প্রবর্তন করেন। তাঁর সেই দেখানো পথে আজ অবধি এ নিয়ম মেনে আসছেন ভক্ত ও অনুসারীরা।

আরও খবর