কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

প্রাকৃতিক পরিবেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান বৃক্ষ।  মানবজাতির জন্য মহান সৃষ্টিকর্তা প্রদত্ত এই বিশাল উপহার মানুষেরই অবহেলায় হারাতে বসেছে। দিন দিন কমে যাচ্ছে গাছপালার পরিমাণ। হারাতে বসেছে পৃথিবীর স্বাভাবিক সৌন্দর্য।


প্রাকৃতিক পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি ও বৈশ্বিক উষ্ণতা মোকাবেলার লক্ষে আজ ৫ জুন বুধবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।  এসময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির  ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।


উক্ত কর্মসূচীর উদ্ভোদন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের প্রেসিডেন্ট সাব্বির হোসাইন। এসময় তিনি বলেন, দেশকে বাঁচাতে হলে বৃক্ষরোপন করতেই হবে। পলিথিনের ব্যবহার কমিয়ে পাটপণ্যের ব্যবহারে সবাইকে উদ্বুদ্ধ হতে হবে। বৈশ্বিক উষ্ণতা ও জলবায়ু পরিবর্তনকে মোকাবিলা করতে এখন থেকেই আমাদের সকলের সচেতন হওয়া উচিৎ।  একজন সচেতন নাগরিক হিসেবে আমাদের সকলের সচেতন হওয়া উচিৎ, আমি আশা রাখি এমন মহৎ কাজে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এগিয়ে আসবে। শুধু রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়, সারাদেশের সকল শিক্ষার্থীদের উচিৎ গাছ লাগানো কর্মসূচিতে অংশগ্রহণ করা। নিজে সচেতন হওয়া নিজের আশেপাশের মানুষজনদের মধ্যে সচেতনতা তৈরি করা।


এছাড়া উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের জেনারেল  সেক্রেটারি গোলাম সাব্বির সাইফ, জয়েন সেক্রেটারি ফায়েজুর রহমান ও ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

Tag
আরও খবর