গণতন্ত্রের বিচারে বিশ্বের বহু দেশের তুলনায় ভালো অবস্থানে আছে বাংলাদেশ: কাদের বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নলছিটির আনোয়ার আজীম সাতক্ষীরার তালায় উপজেলায় ট্রাক উল্টে নিহত ২ আহত ১১ ৮৯ ব্যাচের আয়োজনে এসএসসি ২০২৪ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা যে বিভাগে বইতে পারে ৮০ কিমি বেগের ঝড় ধর্মান্ধরা সমাজকে পিছিয়ে নিয়ে যাচ্ছে: ভূমিমন্ত্রী ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে প্রোটিনের চাহিদা মেটাতে ডিম না মুরগির মাংস, কোনটি উপযোগী? ২০৫০ সালের মধ্যে মানুষের গড় আয়ু বাড়বে ৫ বছর: গবেষণা ঝিকিমিকি সাজে কানে ঐশ্বরিয়া, নেটপাড়ায় হাসির রোল ইসরায়েলকে সতর্ক করলেন ১৩ দেশের পররাষ্ট্রমন্ত্রী অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য আমিরাতফেরত যাত্রীর কাছে মিলল সাড়ে চার কোটি টাকার সোনা ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী ডলারের প্রবাহ বাড়াতে ব্যাংকের এমডিরা যুক্তরাষ্ট্র যাচ্ছেন তীব্র তাপদাহের পর বড়লেখায় স্বস্তির বৃষ্টি যেদিন থেকে আবারও বৃষ্টি এআই জীবনধারা সহজ করলেও সভ্যতার জন্য ঝুঁকি: তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আইপিএলে আবারও শাহরুখের দলে যোগ দিলেন সাকিব আবার ঢাকাসহ চার বিভাগে হিট অ্যালার্ট

জামালপুর সদর-৫ আসনের লড়াইয়ের এড. মো বাবর আলি খান

এড. মো: বাবর আলি



জামালপুর সদর-৫ আসনের লড়াইয়ে জাতীয় পার্টি (জেপি) একক প্রার্থী হিসেবে এইবার আলোচনায় রয়েছেন এড. মো. বাবর আলি খান। 


এড. মো. বাবর আলি খান নান্দিনা পাইলট  উচ্চ বিদ্যালয়ে পড়াশুনা চলাকালীন অন্যায়ের প্রতিবাদ করার কারণে তিনি ঐ বিদ্যালয়ে ফর্মফিলাপ না করে চাপারকোনা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ফর্মফিলাপ করে  পরিক্ষায় অংশগ্রহণ করেন এবং ভালো ফলাফল নিয়ে উত্তীর্ণ হোন।বর সেখান  থেকে শিক্ষা জীবন শুরু করেন এবং ছাত্র রাজনীতির যাত্রার শুরু হয়। তিনি ছাত্রজীবনে সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে সংগ্রাম করতে শুরু করেন এবং সেখান থেকে তিনি একজন জনপ্রিয় ছাত্রনেতা হয়ে উঠেন। সরিষাবাড়ি চাপারকোনা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং নান্দিনা কলেজ থেকে তিনি এইচএসসি পাশ করেন।


১৯৮১ সালে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তিনি মিথ্যা মামলায় আটক হোন। দীর্ঘদিন তিনি জেলে থাকেন এবং সেখানে তিনি আবারও লেখাপড়ার সুযোগ চেয়ে বারবার আন্দোলন করতে থাকেন। আন্দোলনের জন্য তাকে জামালপুর কারাগার থেকে ময়মনসিংহ তারপর ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়৷ অবশেষে তিনি তার লেখাপড়া চালানোর সুযোগ পান এবং ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা অবস্থায় তিনি বিএ ও এলএলবি  পাস করেন এবং ১৯৮৬ সালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বাংলাদেশ বার কাউন্সিলের সনদ পেয়ে জামালপুর জেলা আইন সমিতিতে যোগদান করে সততার সাথে আইন পেশায় নিযুক্ত থাকেন। 


এড. মো: বাবর আলি খান বর্তমানে জামালপুর জেলা জাতীয়পার্টি (জেপি) এর সভাপতি এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। এছাড়াও তিনি জামালপুর আইনজীবী সমিতির নির্বাচিত সহ-সভাপতি। 


তিনি দীর্ঘ ৩০-৩৫ বছর যাবৎ আইন পেশায় নিয়োজিত  থেকে সমাজের নানা নিপীড়িত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন ও আইনজীবীদের কল্যাণে কাজ করে চলেছেন। এছাড়াও তিনি নানা সমাজসেবা মূলক কাজ করে যাচ্ছেন। গরীব মানুষকে বিনামূল্যে আইনি সহয়তা দেওয়ায় অনেক সুনাম অর্জন করেছেন তিনি।


জামালপুর সদর-৫ আসনে এবার তিনি জনপ্রিয় নাম। আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গণমানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন তিনি। আশা করেন জামালপুর সদরের মানুষ তাকে বিপুল ভোটে নির্বাচিত করে এবার তাদের কল্যাণে কাজ করার সুযোগ করে দিবেন।

আরও খবর





বেরোবিতে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

৫০ দিন ৯ ঘন্টা ৪০ মিনিট আগে


বেরোবিতে গাঁজা সেবনকালে দুই বহিরাগত আটক

৬২ দিন ১৩ ঘন্টা ৪৬ মিনিট আগে