আজ ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যুদ্ধবিরতি চুক্তির প্রস্তাব মানবে না হামাস বাংলাদেশের সঙ্গে ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণে রাজি মিশর : পররাষ্ট্রমন্ত্রী ডাঃ মোঃ আহসান হাবিবের পথচারীদের মাঝে শরবত বিতরণ সাত জেলায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস চার ম্যাচ হাতে রেখেই রিয়ালের শিরোপা জয় শাহজালাল বিমানবন্দরে ৩ দিন ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ, মানতে হবে যেসব নির্দেশনা আমাদের কাছে সব প্রার্থী সমান: ইসি রাশেদা কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী অসুস্থ কুতুবদিয়ায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরিদ তালুকদারকে জরিমানা কুতুবদিয়ায় অটোরিকশার ধাক্কায় ২ শিশু আহত গলাচিপায় ডায়রিয়ায় মৃত ২ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন'র বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বড়লেখায় রক্তদান যুবসমাজ ফাউন্ডেশনের আয়োজনে কুইজ প্রতিযোগিতা সম্পন্ন এ্যাড. তামিম হোসেন সোহাগ এর আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদ প্রার্থীর মতবিনিময় সভা অনুষ্ঠিত জাতীয় পার্টি সেনবাগ উপজেলা শাখার ইউনিয়ন প্রতিনিধির মতবিনিময় সভা অনুষ্ঠিত শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন পিপিএম ৮০ কিমি বেগে ঝড়ের আভাস

নারী জন্মদাত্রী

নারীর অর্জন, আর অগ্রযাত্রার প্রতীক এই নারী দিবস। মানুষ হিসেবে একজন নারী পরিপূর্ণ অধিকারের দাবিতে সুদীর্ঘকাল যে আন্দোলন চালিয়ে আসছে, তারই সম্মানস্বরূপ পালিত হয় নারী দিবস।

আলাদা করে নারী দিবস উৎযাপন করার অবকাশ আমাদের নেই৷ আমাদের নারীদের জন্য প্রতিটা দিন'ই সফলতার দিন, এগিয়ে যাওয়ার দিন,  স্বপ্ন দেখার দিন & স্বপ্ন পূরণের দিন৷ 


 সবাই বলে নারীর নিজস্ব নাই কিছু; 

আমি ত দেখি দুনিয়া চলে নারীর পিছু পিছু!


নারীর অবদান ছাড়া পৃথিবীর সবকিছু অসম্পূর্ণ, অস্পষ্ট, অসমাপ্ত; অপূর্ণাঙ্গ; অপূর্ণ! জাতীয় কবি কাজী নজরুল ইসলাম যথার্থই বলেছেন, নারী সৃষ্টির আধার। যুগে যুগে নারীরা সময়ের মাইলফলক হিসেবে অবদান রেখে চলেছেন।


কাজী নজরুল ইসলামের ‘নারী' কবিতায় অবৈষম্যমূলক স্তবকটি পৃথিবীর সব নারীর জন্য এক অনুপ্রেরণার পাথেয়।


নারীর প্রাণ সঞ্চার করার ক্ষমতা রয়েছে, মুগ্ধ করার মতো রূপ লাবণ্য রয়েছে। নারীর সৌন্দর্য প্রকাশে চোখে কাজল পড়তে হয় না, কপালে টিপ,  খোপায় বেলি,  শিউলি বা বকুলের মালা পড়তে হয় না। নারী সৃষ্টিকর্তার সবচেয়ে সুন্দর সৃষ্টি। নারী   অসাধারণ চিন্ময়ী, বিনম্র, মনোনয়ন, মনোরম, আশ্চর্যজনক , রহস্যময়, রোমাঞ্চকর, নিখুঁত, অতুলনীয়!


নারী অনুপ্রেরণার উৎস। নারীর গর্ভ থেকে এবং একজন নারীর হাত ধরেই বেড়ে ওঠেন, ....  মুহাম্মদ (সা:), শেখ মুজিবুর রহমান,  কাজী নজরুল ইসলাম, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, রবিন্দ্রনাথ ঠাকুর,আইজাক নিউটন, আলবার্ট আইনস্টাইন ইত্যাদি মহান ব্যক্তিবর্গ। 


নারী জীবনের আলো। 

 নারী জ্ঞানের আধার।

নারী শক্তির প্রতিক। 

নারী সৃষ্টির কারিগর। 


নারীর অবদানে আমরা ঋনি চিরকাল।  

নারী ছাড়া এ জগৎ সংসার সব'ই অচল।


নাম:- ফাউজিয়া আফিফা শেফা

বাসা:- কুষ্টিয়া সদর

সমাজবিজ্ঞান বিভাগ ২য় বর্ষ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর।

সেশন ২০২১-২০২২

Tag