কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

বেরোবিতে সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান সারোয়ার আহমেদ

সহকারী অধ্যাপক মোঃ সারোয়ার আহমেদ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পেয়েছেন একই বিভাগীয় সহকারী অধ্যাপক মোঃ সারোয়ার আহমেদ। 


রবিবার (২৬ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের নির্দেশে উপ-রেজিস্ট্রার মোস্তাফিজুর রহমান মণ্ডলের স্বাক্ষরিত এক চিঠিতে তাকে এই পদে দায়িত্ব প্রদান করা হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে বিভাগের কর্মরত শিক্ষকদের মধ্যে জ্যেষ্ঠতা নির্ধারণে আইনগত জটিলতা থাকায় এবং উদ্ভুত পরিস্থিতির প্রেক্ষিতে বিভাগের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার নিমিত্তে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর স্থাপনকল্পে প্রণীত ২০০৯ সনের ২৯ নং আইনের ধারা ১১ (১১) অনুসারে মোঃ সারোয়ার আহমেদকে একই বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) এর দায়িত্ব প্রধান করা হয়।


এই নিয়োগ আদেশ ২৬ মে ২০২৪ তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী গৌতম মন্ডল মনে করেন, বর্তমানে পিছিয়ে পড়া সাংবাদিকতা বিভাগ পূনরায় এগিয়ে যাবে। দ্রুত ক্লাস পরিক্ষায় বসার ব্যাপারে আশাবাদী তিনি। 


গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থী সাঈদুর জামান বাপ্পি বলেন, " প্রায় সব ব্যাচের রেজাল্ট এবং সেমিস্টার ফাইনাল আটকে আছে। যা মানসিক পীড়াদায়ক অবস্থা। অনেক গুলো জায়গায় বিভাগীয় প্রধানের স্বাক্ষর লাগে। এতে করে বিভিন্ন  সঙ্কটে পড়তে হয়েছে। আশা রাখছি খুব দ্রুত বিভাগের সঙ্কট কেটে যাবে। প্রাণের বিভাগ আবারো নিজের জৌলুস ফিরে পাবে।"


নবনিযুক্ত বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ সারোয়ার আহমেদ দেশচিত্র পত্রিকা কে বলেন, " বিভাগের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের সহযোগিতায় বিভাগকে এগিয়ে নিয়ে যেতে চাই। আশা করি সকলের আন্তরিক অংশগ্রহণে আমরা আমাদের বিভাগকে পূনরায় গতিশীল করে তুলব।"


দীর্ঘ ২ মাস বিভাগীয় প্রধান শূন্য থাকার পর নিজ বিভাগের শিক্ষক হতে বিভাগীয় প্রধান নিয়োগ পাওয়ার পর খুশি শিক্ষার্থীরা। দ্রুত ক্লাস পরিক্ষায় অংশগ্রহণ করে সেমিস্টার শেষ করতে চান তারা।

আরও খবর

আমাদের আত্মসম্মানবোধ

২৯ দিন ৬ ঘন্টা ১৬ মিনিট আগে







মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক

৭৯ দিন ১৪ ঘন্টা ৬ মিনিট আগে