ভরিতে ১০৫০ টাকা বাড়ল সোনার দাম ডোমারে চেয়ারম্যান প্রার্থীকে সতর্ক : দুই কর্মীকে জরিমানা আগামীকাল থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ঢাবিতে রিকশাচালকদের মাঝে ইচ্ছেপূরণ ফাউন্ডেশনের ক্যাপ ছাতা বিতরণ ভোলায় অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ইসরাইলকে যুদ্ধবিরতিতে বাধ্য করবে তুরস্ক: এরদোগান যেদিন থেকে হতে পারে সারাদেশে বৃষ্টিপাত দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেলেন মিথিলা ডোমারে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর কর্মী-সমর্থকদের মাঝে সংঘর্ষ, গাড়ি ও অফিস ভাঙচুর : আহত–২০ ফের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো ৪০ বিজিপি সদস্য টেকনাফে আউশ ধানের চাষাবাদ বৃদ্ধির লক্ষ্যে ৩শ কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ সাতক্ষীরার কালিগঞ্জে দুই প্রতারক জনতার হাতে আটক সন্তানের হার্টে ৫ ছিদ্র বাঁচাতে বাব‌ার করুণ আকুতি চাটখিল স্কয়ার হাসপাতালের এমডি'র একক স্বেচ্ছাচারিতা, দখল ও অর্থ আত্মসাৎ এর প্রতিবাদ চাটখিল স্কয়ার হাসপাতালের এমডি'র একক স্বেচ্ছাচারিতা, দখল ও অর্থ আত্মসাৎ এর প্রতিবাদ কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল প্রেসক্লাবে ডেউটিন দিয়ে সহায়তা করেন কৃষিমন্ত্রী কন্যা উম্মে ফারজানা শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু পাবনায় তীব্র তাপদাহে তৃষ্ণা নিবারণে ছাত্রদলের শরবত বিতরণ পাবনায় তীব্র তাপদাহে তৃষ্ণা নিবারণে ছাত্রদলের শরবত বিতরণ কুতুবদিয়ায় হারিয়ে যাচ্ছে গ্রাম গঞ্জে পিড়িতে বসিয়ে চুল-দাড়ি কাটার দৃশ্য

সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষা-২৩ইং এর পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন।

কিশোরকণ্ঠ ফাউন্ডেশন সুনামগঞ্জ জেলার উদ্যোগে আয়োজিত কিশোরকন্ঠ পাঠক ফোরাম মেধাবৃত্তি পরীক্ষা-২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্টান সম্পন্ন হয়েছে। ০৭ই ফেব্রুয়ারী ২০২৪ইং বুধবার জেলা শহরের একটি স্থানীয় মিলনায়তনে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


সুনামগঞ্জ জেলা পাঠক ফোরামের চেয়ারম্যান মনিরুজ্জামান পিয়াস এর সভাপতিত্বে এবং জেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরাম এর কেন্দ্রীয় উপদেষ্টা আব্দুর রহিম। তিনি তাঁর বক্তব্যে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, মেধাবীদের প্রতি আমাদের প্রত্যাশা বেশী।তাদেরকে নিজেদের মেধা ও নৈতিকতার সমন্বয়ে জাতির আকাঙ্খা ফুটিয়ে তুলতে হবে। তিনি বলেন- আমরা একদল দেশপ্রেমিক সাহসী মানুষ চাই, যারা শুধু নিজেদের ব্যক্তি জীবনেই সীমাবদ্ধ থাকবে না। বরং বঞ্চিত মানুষের মুক্তির জন্য সংগ্রাম করবে। মেধাবীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন- শুধু পাঠ্যপুস্তক নিয়েই লেখাপড়া করলে চলবে না। নিজেদেরকে চরিত্রবান হিসেবে গড়ে তুলতে হবে। নীতি-নৈতিকতা জ্ঞান সম্পন্ন মানুষ তৈরি হলেই সমৃদ্ধ স্বদেশ গঠন সম্ভব। তবেই মিলবে দুনিয়ায় প্রশান্তি ও পরকালীন মুক্তি।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কিশোরকন্ঠ পাঠক ফোরামের কেন্দ্রীয় পৃষ্টপোষক তারিক মুনাওয়ার, সুনামগঞ্জের প্রবীণ শিক্ষাবিদ প্রফেসর সৈয়দ মহিবুল ইসলাম, জেলা ফোরামের সাবেক চেয়ারম্যান মো শামসুদ্দিন এডভোকেট, সাবেক পৃষ্টপোষক নূরুল ইসলাম ও তৈয়বুর রহমান।  


উল্লেখ্য এবার কিশোরকণ্ঠ মেধাবৃত্তি পরীক্ষায় জেলার বিভিন্ন উপজেলা থেকে প্রায় ৫ হাজার এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে থেকে সর্বমোট ১৮৩ জনকে বৃত্তি দেয়া হয়। যার মধ্যে ট্যালেন্টপুল গ্রেডে ৬৩ জন, সাধারণ গ্রেডে ৬৮ জন এবং বিশেষ গ্রেডে ৫২ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন। বৃত্তিতে প্রত্যক বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে নগদ অর্থবৃত্তি, সার্টিফিকেট, বৃত্তি ক্রেস্ট, বই ও শিক্ষা সামগ্রি তুলে দেওয়া হয়। 


অনুষ্টানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কিশোরকণ্ঠ পাঠক ফোরাম সুনামগঞ্জ জেলার পৃষ্টপোষক শামীম আহমদ,আব্দুল্লাহ আল মামুন,ফারহান শাহরিয়ার ফাহিম,আবু সুফিয়ান ত্বোহা,আব্দুল মমিন। ফোরামের থানা প্রতিনিধি ইয়াকুব আলী, হা বেলাল হোসেন,ইকরামুল হক মাজেদ,রাশেদুল হক জিসান,ক্বারী সুলতান আহমদ,ইলিয়াস আহমদ, সুমেল আহমদ সহ বিভিন্ন স্কুল প্রতিনিধিবৃন্দ।


অনুষ্টানে অতিথি বক্তাগন একটি আদর্শ, সমৃদ্ধশালী সমাজ গড়ার জন্য নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে ওঠার ব্যাপার শিক্ষার্থীদেরকে জোর তাগিদ দিয়েছেন।

Tag
আরও খবর


আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি সমাবেশ

১৬৫ দিন ২৩ ঘন্টা ৫৬ মিনিট আগে


দোয়ারাবাজারে মাদকদ্রব্যসহ গ্রেফতার এক

১৮৪ দিন ৮ ঘন্টা ১৫ মিনিট আগে


৩০ বোতল ভারতীয় মদসহ ৩জন মাদক আটক

২৪০ দিন ১৮ ঘন্টা ৫২ মিনিট আগে



গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা

২৮৪ দিন ৩ ঘন্টা ১০ মিনিট আগে