বাংলাদেশের ব্যাপক উন্নতি দেখে আমরা এখন লজ্জিত হই : পাক প্রধানমন্ত্রী জিম্বাবুয়ে সিরিজ ও ডিপিএলে খেলবেন সাকিব আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি ক্ষেতলালে চেয়ারম্যান প্রার্থী নাজ্জাসী চৌধুরীর ছয় দফা অঙ্গীকার টিকটক করে তদন্ত কমিটির সম্মুখীন হচ্ছে বশেমুরবিপ্রবির এক কর্মচারী বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন শেরপুরের ঝিনাইগাতীতে গৃহবধূর অর্ধগলিত লাশ উদ্ধার, আটক-১ হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ টেকনাফে চালক মোস্তাককে খুন করে টমটম ছিনতাই মামলার ৬আসামী গ্রেফতার ; টমটম উদ্ধার অবৈধ রেশন বাণিজ্যকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতা খুন: নেপথ্যে আরসা রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্য নিরাপত্তাহীনতা টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ইয়াবা উদ্ধার মহসিন কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বানিয়াচংয়ে ভোটের মাঠে আওয়ামী লীগের তিন হেভিওয়েট নেতা সিন্দুকছড়ি জোনের বিশেষ সহায়তা প্রদান সাতক্ষীরার কালিগঞ্জে তাপদাহ থেকে বাঁচতে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে তব্র গরমে নাভিশ্বাস মানুষের। চাটখিল উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময়

২৫ কেজি ওজনের কাঁঠাল দেখতে উৎসুক মানুষের ভিড়



ময়মনসিংহের নান্দাইলে বীরবেদাগৈর ইউনিয়নের বীর কামটখালী গ্রামে মো. দুলাল মিয়ার কাঁঠাল গাছে ২৫কেজি ওজনের একটি কাঁঠাল ধরেছে। কাঁঠালটি দেখতে গ্রামের উৎসুক মানুষ ভিড় করছে। অনেকে কাঁঠালের ছবি তুলেছেন। কেউ কেউ আবার কাঁঠালের সঙ্গে সেলফি তুলেছেন।


জানা যায়, গত রবিবার (৪ জুন) দুলাল মিয়া গাছ থেকে কাঁঠালটি পাড়েন। এসময় আকৃতির চেয়ে ওজন বেশি মনে হওয়ায় তা দাঁড়িপাল্লায় ওজন করে দেখা গেছে কাঠালটির ওজন ২৫ কেজির উপরে। তিনি পাকার জন্য কাঁঠালটি রেখে দিয়েছেন বাসায়।


কাঁঠালের মালিক মাইক্রো চালক মো.দুলাল মিয়া জানান,গাছ থেকে কাঁঠালটি পাড়ার পর ওজন করে দেখা যায়,এটির ওজন ২৫ কেজি। এতো বেশি ওজনের কাঁঠাল এর আগে তিনি দেখেননি।তবে গত বছর একই গাছ থেকে ২৩ কেজি ওজনের কাঁঠাল তিনি বিক্রি করেছিলেন।এবারো তিনি ২৩ কেজি ওজনের একটি কাঁঠাল ৬ শত টাকায়  বিক্রি করেছেন।


মো.দুলাল মিয়া বলেন,আমার বাগানে ৫০ থেকে ৬০টি কাঁঠাল গাছ রয়েছে। পর্যাপ্ত কাঁঠাল ধরেছে। তিনি জানান,গত কয়েক বছর ধরে গাছটিতে কাঁঠাল ধরছে। তবে সবগুলো কাঁঠালই ২০ কেজির উপরে ছিল। এবারো গাছে ৮ থেকে ১০টি কাঁঠাল ধরেছে। সবগুলি কাঁঠালই বড় আকৃতির হয়েছে।তবে দুটি কাঁঠাল খুবই বড় আকৃতির হয়েছে। ফলে তা গাছ থেকে পেড়ে ওজন করে দেখা যায় এটি ২৫ কেজির উপরে।কাঁঠালটি দেখতে গত কয়েকদিন ধরে তার বাড়িতে অনেক কৌতুহলি মানুষ ভিড় করছে বলে তিনি জানান। 


কাঁঠাল দেখতে উৎসুকদের মধ্যে পল্লী চিকিৎসক গোলাম মোস্তফা জানান,এত বড় কাঁঠাল এর আগে দেখিনি। তাই দেখতে এলাম।


স্থানীয় ইউপি সদস্য মো.ইলিয়াস কাঞ্চন  বলেন,আমি কাঁঠাল দেখতে গিয়েছিলাম। এই কাঁঠাল দেখতে দুলালের বাড়িতে প্রতিদিন মানুষ ভিড় করছেন। ছবি তুলেছেন। এত বড় কাঁঠাল দেখে মানুষ বেশ অবাক হয়েছেন।


উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, কাঁঠাল একটি যৌগিক ফল। কাঁঠালের ভালো জাত ও উর্বর মাটির কারণে আকার অনেক সময় বড় হয়ে থাকে। নান্দাইলের মাটি উর্বর হওয়ায় প্রচুর কাঁঠাল ফলে।

Tag
আরও খবর






6629e2706762a-250424105616.webp
আজও অস্বাস্থ্যকর ঢাকার বাতাস

১১ ঘন্টা ৩৮ মিনিট আগে


6629acddc0a2d-250424070741.webp
বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

১৫ ঘন্টা ২৬ মিনিট আগে