কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

বিএনসিসি কুবির ৬ ক্যাডেটের পদোন্নতি

সংগৃহীত ছবি

জ্ঞান ও শৃঙ্খলা মূলমন্ত্রে দীক্ষিত এবং স্বেচ্ছাসেবী’র চেতনায় উদ্ধুদ্ধ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের ছয়জন ক্যাডেট পদোন্নতি লাভ করেছেন।


বৃহস্পতিবার (৭ই সেপ্টেম্বর) বিএনসিসি কুবি প্লাটুন ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী এই তথ্য নিশ্চিত করেন। 


পুরুষ প্লাটুন থেকে পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা হলেন ক্যাডেট ল্যান্স কর্পোরাল থেকে ক্যাডেট কর্পোরাল পদে পদোন্নতি পেয়েছেন ক্যাডেট ল্যান্স কর্পোরাল মোঃ তালহা জুবায়ের এবং ক্যাডেট থেকে ক্যাডেট ল্যান্স কর্পোরাল পদে পদোন্নতি প্রাপ্ত হয়েছেন ক্যাডেট শাহিন মিয়া, ক্যাডেট দিনেশ বসু চাকমা ও ক্যাডেট রেজাউল করিম সিয়াম। 


মহিলা প্লাটুন থেকে পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা হলেন ক্যাডেট থেকে ক্যাডেট ল্যান্স কর্পোরাল পদে পদোন্নতি প্রাপ্ত হয়েছেন ক্যাডেট অন্তা চাকমা ও ক্যাডেট মারজান আক্তার।  


কর্পোরাল পদে পদোন্নতি পাওয়া মোঃ তালহা জুবায়ের বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন থেকে আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করার চেষ্টা করবো এবং সকলের সহযোগিতার মাধ্যমে  ক্যাডেটদের সার্বিক দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে যাবো।’


প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন আরো গতিশীল করতে এই ছয়জন ক্যাডেটদের পদোন্নতি প্রদান করা হয়েছে। আশা করছি তারা তাদের উপর অর্পিত দায়িত্বগুলো যথাযথভাবে পালন করে প্লাটুনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। "


উল্লেখ্য, গত ৩রা আগস্ট ক্যাডেটদের পদোন্নতি পরীক্ষার ১ম ধাপে লিখিত পরীক্ষা এবং ৪ঠা আগস্ট ২য় ধাপে ড্রিল পরীক্ষা ও সর্বশেষ ধাপে মৌখিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। 

পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা তাদের নিয়মিত ডিল ক্লাসের দক্ষতা, সৃজনশীল কর্মকান্ড এবং প্লাটুনের প্রতি আন্তরিকতা এসব নানা প্রক্রিয়ার মাধ্যমেই নির্বাচিত হয়েছেন।

আরও খবর