কোটা ইস্যুতে রোববার সুপ্রিম কোর্টে শুনানি, আশা করি সমাধান আসবে কারফিউয়ের সময়সীমা আরো বাড়ল কারফিউ প্রত্যাহার দাবি বিএনপির, আমির খসরু আটক কোটা আন্দোলনে কারফিউয়ের দিনেও ঢাকাতে ১০ জনের মৃত্যু বাংলাদেশের ছাত্রদের প্রতি সংহতি পশ্চিমবঙ্গে কোটা নিয়ে আপিল শুনানি রোববার চট্টগ্রাম ও রাজশাহী শহরের পরিস্থিতি নরসিংদীর কারাগারে হামলার পর পালিয়েছে আট শতাধিক আসামী শনিবার ঢাকায় কারফিউ-র যে চিত্র দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীর দুই বিদেশ সফর বাতিল বিএনপি নেতা নজরুল ইসলাম খান আটক সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের: ‘শাটডাউন’ কর্মসূচি চলবে নুরুল হক নুরকে আটক করা হয়েছে নাহিদ ইসলাম এখন কোথায়? হাইকোর্টের রায় বাতিল চাইবে রাষ্ট্রপক্ষ: অ্যাটর্নি জেনারেল শনিবার সহিংসতায় মৃত্যু হয়েছে আরো অন্তত সাত জনের কখন ফিরবে ইন্টারনেট সংযোগ - কেউ জানে না রোববার ও সোমবার সাধারণ ছুটি ঘোষণা কারফিউ দিনে ঢাকায় যে চিত্র দেখা গেছে সাতক্ষীরায় ছাত্রদল নেতার ইন্ধনে থানা ঘেরাওয়ের চেষ্টা!

রাবি সমাবর্তন: অংশ নিতে পারবে স্নাতক সম্পন্নকারীরাও

ছবি: দেশচিত্র

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দ্বাদশ সমাবর্তনে অংশ নিতে পারবেন স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, আজ সকাল ১০টায় উপাচার্যের নেতৃত্বে সমাবর্তন আয়োজনের সাংগঠনিক কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। সেখানে নীতিগতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরাও আসন্ন সমাবর্তনে অংশ নিতে পারবেন। 


আজ রাতে দেওয়া একটি বিজ্ঞপ্তিতে জানানো হয় ২০১৬-১৭ ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক সম্পন্ন কারী শিক্ষার্থীরাও দ্বাদশ সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবে। এই বিজ্ঞপ্তির পরে ক্ষুব্ধ শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার দেখা যায়।


মূলত সমাবর্তন একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সবচেয়ে আনন্দের দিন। দীর্ঘ চার বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সমবর্তন অনুষ্ঠিত হওয়ায় প্রাথমিক বিজ্ঞপ্তিতে স্নাতক সম্পন্নকারীদের সুযোগ না দেওয়ায় শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন। এ নিয়ে সৃষ্টি হয় শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে নানা মতামত। "রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার" গ্রুপে শিক্ষার্থীরা তাদের খুব প্রকাশ করতে থাকলে বেশ কিছু শিক্ষকও শিক্ষার্থীদের পক্ষে সিদ্ধান্ত পুনঃবিবেচনার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করে। তারই প্রেক্ষিতে আজকে এই বিজ্ঞপ্তি দেওয়া হয় যেখানে স্নাতক সম্পন্নকারীদের দ্বাদশ সমাবর্তনে অংশ নেওয়ার সুযোগ নিশ্চিত করা হয়।


আরও খবর