হাফিজের চোখে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিতে খেলবে যে ৪ দল মোদি ফের ক্ষমতায় গেলে দেশের সংবিধানই থাকবে না: মমতা ডিবি কার্যালয় থেকে বের হয়ে যা বললেন মামুনুল হক এবার এক লাফে যত বাড়ানো হলো স্বর্ণের দাম নওয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়, শতভাগ পাস, শিক্ষার্থীদের সংবর্ধনা বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত। জামালপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত নাফনদী থেকে দুই কাঁকড়া শিকারীকে অপহরণ করেছে আরসা আবহাওয়া অধিদপ্তর যা জানাল সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ নিয়ে বিশ্বকাপে টাইগাররা কে কোথায় ব্যাটিং করবেন, জানিয়ে দিলেন পাপন কোম্পানীগঞ্জে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল : পররাষ্ট্রমন্ত্রী নতুন কারিকুলামে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে স্কুল কমিটি ও অভিভাবকদের মতবিনিময় কুড়িগ্রামে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালিত কক্সবাজার পিটিআইয়ে প্রশিক্ষণরত শিক্ষিকার মৃত্যু গলাচিপা উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ১৫ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। পাঁচবিবি উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন সম্পাদক জুয়েল শেখ নির্বাচিত ঈশ্বরগঞ্জে বিশ্ব উচ্চ রক্তচাপ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা সিরাজগঞ্জ পৌরসভার কর্মচারী ইউনিয়নের সভাপতি হান্নান খান, সম্পাদক আল আমিন

জামালপুর সদর-৫ আসনের লড়াইয়ের এড. মো বাবর আলি খান

এড. মো: বাবর আলি



জামালপুর সদর-৫ আসনের লড়াইয়ে জাতীয় পার্টি (জেপি) একক প্রার্থী হিসেবে এইবার আলোচনায় রয়েছেন এড. মো. বাবর আলি খান। 


এড. মো. বাবর আলি খান নান্দিনা পাইলট  উচ্চ বিদ্যালয়ে পড়াশুনা চলাকালীন অন্যায়ের প্রতিবাদ করার কারণে তিনি ঐ বিদ্যালয়ে ফর্মফিলাপ না করে চাপারকোনা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ফর্মফিলাপ করে  পরিক্ষায় অংশগ্রহণ করেন এবং ভালো ফলাফল নিয়ে উত্তীর্ণ হোন।বর সেখান  থেকে শিক্ষা জীবন শুরু করেন এবং ছাত্র রাজনীতির যাত্রার শুরু হয়। তিনি ছাত্রজীবনে সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে সংগ্রাম করতে শুরু করেন এবং সেখান থেকে তিনি একজন জনপ্রিয় ছাত্রনেতা হয়ে উঠেন। সরিষাবাড়ি চাপারকোনা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং নান্দিনা কলেজ থেকে তিনি এইচএসসি পাশ করেন।


১৯৮১ সালে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তিনি মিথ্যা মামলায় আটক হোন। দীর্ঘদিন তিনি জেলে থাকেন এবং সেখানে তিনি আবারও লেখাপড়ার সুযোগ চেয়ে বারবার আন্দোলন করতে থাকেন। আন্দোলনের জন্য তাকে জামালপুর কারাগার থেকে ময়মনসিংহ তারপর ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়৷ অবশেষে তিনি তার লেখাপড়া চালানোর সুযোগ পান এবং ঢাকা কেন্দ্রীয় কারাগারে থাকা অবস্থায় তিনি বিএ ও এলএলবি  পাস করেন এবং ১৯৮৬ সালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বাংলাদেশ বার কাউন্সিলের সনদ পেয়ে জামালপুর জেলা আইন সমিতিতে যোগদান করে সততার সাথে আইন পেশায় নিযুক্ত থাকেন। 


এড. মো: বাবর আলি খান বর্তমানে জামালপুর জেলা জাতীয়পার্টি (জেপি) এর সভাপতি এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। এছাড়াও তিনি জামালপুর আইনজীবী সমিতির নির্বাচিত সহ-সভাপতি। 


তিনি দীর্ঘ ৩০-৩৫ বছর যাবৎ আইন পেশায় নিয়োজিত  থেকে সমাজের নানা নিপীড়িত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন ও আইনজীবীদের কল্যাণে কাজ করে চলেছেন। এছাড়াও তিনি নানা সমাজসেবা মূলক কাজ করে যাচ্ছেন। গরীব মানুষকে বিনামূল্যে আইনি সহয়তা দেওয়ায় অনেক সুনাম অর্জন করেছেন তিনি।


জামালপুর সদর-৫ আসনে এবার তিনি জনপ্রিয় নাম। আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গণমানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন তিনি। আশা করেন জামালপুর সদরের মানুষ তাকে বিপুল ভোটে নির্বাচিত করে এবার তাদের কল্যাণে কাজ করার সুযোগ করে দিবেন।

আরও খবর