শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির যতদিন সিম বন্ধ থাকলে মালিকানা চলে যায় দেশের বাজারে ফের বাড়ল সোনার দাম টেকনাফে চাঞ্চল্যকর মোস্তাক হত্যার রহস্য উদ্‌ঘাটন, আটক ৬ উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত কক্সবাজারে আবারো চালু হলো জোবাইক আগামীকাল স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে কক্সবাজারে ছাত্রলীগের সমাবেশ মির্জাগঞ্জে গাঁজাসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী জেলা প্রশাসন সাতক্ষীরার নিরাপদ প্রক্রিয়ায় আম বাজারজাত সময়সূচি নির্ধারণ নতুন করে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আবেদনের সুযোগ নেই : মোজাম্মেল হক সংসদের অধিবেশন শুরু সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী সাতক্ষীরায় এনএসআই’র অভিযানে অপরিপক্ক ৪০ মণ আমসহ আটক ১ শ্রীমঙ্গল পৌরসভার অভিযানে সড়ক-ফুটপাতে ভাসমান দোকান ও স্থাপনা উচ্ছেদ শ্রীমঙ্গলে বিভিন্ন অনিয়মের দায়ে ১৭ হাজার টাকা জরিমানা নাভারণ সাতক্ষীরা সড়কে মাটিবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে গৃহবধূ নিহত,আহত-৩ ডোমারে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে একজন গ্রেপ্তার মইনউদ্দিন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

পেরুকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 25-01-2024 11:02:06 am

আসন্ন অলিম্পিককে সামনে রেখে বাছাইপর্বে খেলছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। যদিও তাদের উত্তরসূরীদের শুরুটা ভালো হয়নি।


তবে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর পেরুর বিপক্ষে জয় পেয়েছে আলবিসেলেস্তেরা। দক্ষিণ আমেরিকার প্রি-অলিম্পিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে তারা জয় পেয়েছে ২-০ ব্যবধানে।


ভেনেজুয়েলার পলিদেপোর্টিভো মিসায়েল দেলগাদো স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও পেরু। এই ম্যাচ জিতে গ্রুপ ‘বি’র টেবিলের শীর্ষে ওঠে গেছে আর্জেন্টিনা। জাভিয়ের মাসচেরানোর দলের হয়ে গোল করেছেন থিয়েগো আলমাদা ও লুসিয়ানো গোনদু। লাতিন আমেরিকার ম্যাচ মানেই অতিরিক্ত পেশিশক্তির মহড়া। এই ম্যাচেও দু’দলই সেই নজির দেখিয়েছে।


যদিও এদিন ম্যাচের প্রথমার্ধ ছিল কিছুটা বিতর্কিত। আর্জেন্টিনার বিপক্ষে পেনাল্টি ও গোল না দেওয়ার সিদ্ধান্ত যায়। ফলে ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউই। একের পর এক ফাউল করেই তাদের ক্ষান্ত থাকতে হয়!


আর্জেন্টিনার হয়ে দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে ডেডলক ভাঙেন অধিনায়ক থিয়াগো আলমাদা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। পেরুও এরপর গোল শোধে মরিয়া ওয়ে ওঠে। কিন্তু তারা বারবার ব্যর্থ হয় আর্জেন্টিনার রক্ষণে গিয়ে। শেষ বাঁশি বাজার তিন মিনিট আগে থিয়াগো আলমাদার কাছ থেকে বল পেয়ে দ্বিগুণ লিডে জয় নিশ্চিত করেন গুনদো।


আগের ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর এবার পূর্ণ পয়েন্ট পেল আর্জেন্টিনা। ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে গোল গড়ে তারা শীর্ষে ওঠে গেল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে প্যারাগুয়ে। আসন্ন অলিম্পিকে খেলতে হলে শেষ পর্যন্ত নম্বর ওয়ানেই থাকতে হবে মাসচেরানোর দলকে। সর্বশেষ দুই অলিম্পিকে গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনা এবার সোনার পদকের লক্ষ্যে প্যারিসে যেতে চায়। শিরোপার জন্য মরিয়া দলটি এই আসরে মেসি ও ডি মারিয়াকেও পাঠাতে চায় প্যারিসে।


উল্লেখ্য, লাতিন আমেরিকা থেকে দুটি দল ‍উঠবে আসন্ন অলিম্পিকে। সেলক্ষ্যে ১০টি দল ভাগ হয়ে খেলছে দুই গ্রুপে। ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনেজুয়েলা, কলম্বিয়া ও ইকুয়েডর। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে আছে চিলি, পেরু ও উরুগুয়ে।

আরও খবর





663088f09e281-300424120016.webp
মেসি ৭২২ আর রোনালদো ৭২১

৫ দিন ৭ ঘন্টা ৫১ মিনিট আগে



662a7728c9c60-250424093048.webp
জিম্বাবুয়ে সিরিজ ও ডিপিএলে খেলবেন সাকিব

৯ দিন ২২ ঘন্টা ২০ মিনিট আগে