রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিকে গুলি করে হত্যা রামুতে স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর হতাশাজনক ফলাফল রোহিঙ্গা ক্যাম্প থেকে সদস্য সংগ্রহ করছে সন্ত্রাসী গোষ্ঠীগুলো: পররাষ্ট্রমন্ত্রী চকরিয়ায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে সাত প্রার্থীকে ৩২ হাজার টাকা জরিমানা টেকনাফে র‌্যাবের অভিযানে মাদক মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত এক নারী গ্রেফতার কক্সবাজার সৈকতে ট্যুরিষ্ট পুলিশের অ্যাকশন অব্যাহত খেলাপিদের বিরুদ্ধে মামলা নয়, সমঝোতায় গুরুত্ব কেন্দ্রীয় ব্যাংকের ইউক্রেন যুদ্ধের মধ্যেই রুশ প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন পুতিন ছোটবেলার অপর্যাপ্ত ঘুম, বয়ঃসন্ধিতে জটিল রোগের কারণ ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ চলছে উপকূলের নিকটবর্তী এমভি আবদুল্লাহ, সোমবার নোঙর করবে কুতুবদিয়া ইউনেসকোর তালিকায় স্থান পেয়েছে রোকেয়ার সুলতানা’স ড্রিম উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে ভোটের প্রতীক বরাদ্দ আজ দারিদ্রতাকে জয় করে সিয়াম বাবু পেল গোল্ডেন জিপিএ ৫ নোয়াখালীতে পরীক্ষায় গণিতে ফেল করায় কিশোরীর আত্মহত্যা শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মামাকে সমর্থন দিয়ে প্রার্থীতা প্রত্যাহার করেছেন ভাগিনা গলাচিপায় এস. ডি. এফ-এর আওতায় ষ্টীল বডি ট্রলার সরবরাহ টেন্ডারে এপ্রিলে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ৬৭৯ জন রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া জোরদারে করণীয় নিয়ে আলোচনা বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড

admin - দেশচিত্র নিউজ ডেস্ক

প্রকাশের সময়: 28-04-2024 02:35:23 pm

অতি তীব্র দাবদাহে চুয়াডাঙ্গায় মানুষের জনজীবন ওষ্ঠাগত হয়ে পড়েছে। গত কয়েক দিন ধরে মাঝারি, তীব্র ও অতি তীব্র দাবদাহ চলছে চুয়াডাঙ্গায়। এর মধ্যে ৭ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। আজ বেলা ১২ টায়তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৪ ডিগ্রী সেলসিয়াস। গতকাল ৩ টায় সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস।, তীব্র দাবদাহের কারনে প্রশাসনের তরফ থেকে জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে। হাসপাতালে ডায়রিয়া ও নিউমোনিয়াসহ বিভিন্ন রোগীর চাপ অস্বাভাবিকহারে বেড়ে গেছে।

প্রচ- তাপদাহে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সেই সাথে বাতাসের আদ্রতা বেশি থাকায় অনুভূত হচ্ছে ভ্যাপসা গরম। তাপদাহে খুব প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন না। বেলা বাড়ার সাথে সাথে সর্বত্র লু হাওয়া বয়ে যাচ্ছে। দুপুরের পর ঘরে থাকা দুরূহ হয়ে পড়েছে। তাপদাহে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবীরা।এদিকে আবহাওয়া অফিস নতুন করে ৭২ ঘন্টা হিট এলার্ট জারি করেছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান জানায়, আগামী ৫-৬ দিনের মধ্যে তাপমাত্রা কমার লক্ষণ নেই। আরো বাড়তে পারে।

আরও খবর