সারাদেশে বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অফিস যুক্তরাষ্ট্রের ভার্সিটি ক্যাম্পাসগুলোতে গ্রেফতার, উচ্ছেদ অভিযান অব্যাহত শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে সিরাজগঞ্জে নিরাপদ অভিবাসন দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ভাঙ্গায় আবেশ স্মৃতি সংসদ এর উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ কয়রায় হয়রানি ও মিথ্যা ঘটনা সাজিয়ে ফাসানোয় এলাকাবাসীর ক্ষোভ রাতেই বৃষ্টি হতে পারে যে সকল এলাকায় থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল গহিন পাহাড়ে এলাকাবাসী দুঃসাহসিক অভিযান টেকনাফে অপহৃত ৩ জনকে ৮ ঘণ্টা পর উদ্ধার মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক কক্সবাজারে বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু টেকনাফে একই পরিবারের ৩ জনকে অপহরণ চকরিয়ায় সাড়ে ১২ লাখ ইয়াবা ফেলে পালিয়ে যাওয়া সেই কারবারি গ্রেপ্তার সমুদ্র শহরে কয়েক মিনিটের বৃষ্টি… কক্সবাজারসহ দুই জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস আগের রূপে টেকনাফ থানা, অপহরণ-নির্যাতন চলছেই শ্রম আইন সংশোধনে প্রস্তুত বাংলাদেশ আদমদীঘিতে মহান মে দিবস পালিত হাতীবান্ধায় পথচারী ও গাড়ি চালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির নতুন নেতৃত্বে সাকিব-রোকন।

বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটি (বিসিডিএস) এর নতুন কার্যনির্বাহী কমিটি (২০২৩-২৪) গঠন করা হয়েছে। সোমবার দুপুরে বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন এই কমিটি ঘোষণা করেন। ৬ষ্ঠ আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ এর চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে এই কমিটি ঘোষণা করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এসএম মাহবুবুল আলম, ডিবেটিং সোসাইটি'র পরিচালক প্রফেসর সায়মা ফিরোজ, উপ পরিচালক শাহনাজ কাওসার, সাবেক সভাপতি ও উপদেষ্টা জাফর ইকবাল, সদ্য সাবেক সভাপতি আরিফ ফারহান খান ও সাধারণ সম্পাদক ইহ্তি শামুন।


  ২০২৩-২৪ মেয়াদে সভাপতি নির্বাচিত হয়েছেন সাকিব আজ নাইন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রোকোনুজ্জামান সাদী। এছাড়াও ইসরাত জাহান ইলা সহ সভাপতি, মুদাচ্ছির হোসেন জামিল যুগ্ম-সাধারণ সম্পাদক, রাবেয়া বর্শিরি সাথী সাংগঠনিক সম্পাদক, বিএম তাসমিয়া তামিম অর্থ সম্পাদক, তানভীর আহমেদ খান দপ্তর সম্পাদক, মো. শওকত জামিল কার্যনির্বাহী সদস্য, মো. শামিম মিয়া কার্যনির্বাহী সদস্য, সাব্বির আহমেদ কার্যনির্বাহী সদস্য, জুবায়ের ইবনে আহমেদ কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।


   উল্লেখ্য, ২০২৪ এর আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও রানার্সআপ হয়েছে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা। এছাড়াও উচ্চমাধ্যমিক পর্যায় চ্যাম্পিয়ন হয়েছে টিম প্রলয় শিখা ও রানার্সআপ হয়েছে টিম বিচিত্রা।


চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সব শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট ও বিশেষ উপহার দেয়া হয়।