আবহাওয়া নিয়ে দুঃসংবাদ ৭১ এর পরের মাদক - আসিফ আহমেদ শ্রীমঙ্গলে আনসার ব্যাটালিয়ন ক্যাম্প এর সামন থেকে ১০ ফুট লম্বা এক অজগর উদ্ধার র‍্যাঙ্ক ব্যাজ পরানো হলো নবনিযুক্ত সেনাপ্রধানকে কলমাকান্দায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালিগঞ্জের কৃষ্ণনগর আঞ্চলিক প্রেস ক্লাবের সাধারণ সাধারণের ভোটার মৃত্যুতে শোক প্রকাশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন-বদরুল আলম রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা ৯নং ওয়ার্ডে উঠান বৈঠক করেন মেয়র প্রার্থী আবুল বাশার বাদশা। সাভারেও দেখা মিলেছে রাসেল ভাইপার সাপের কুতুবদিয়ায় কৃষি বিভাগের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনে-ড.বিমল কুমার প্রামাণিক জুনের ২১ দিনে রেমিট্যান্স এসেছে ২২৩৯৮ কোটি টাকা টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার দরগাহপুর আফিল উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এডিশনাল ডিআইজি আশাশুনিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা সরকারি বরাদ্দের চুরি হওয়া ১২টি ল্যাপটপ সোয়া ২ মাসেও উদ্ধার করতে পারেনি দেওয়ানগঞ্জ মডেল থানা-পুলিশ সাতক্ষীরা শ্যামনগরে কালমেঘা খালের দুই পাড়ের মানুষের অভিযোগ খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: আইনমন্ত্রী বেপরোয়া গতির অটোরিকশার চাপায় নিহত ১ শ্রীমঙ্গলে স্যাটেলাইট ক্লিনিক ও হেলথ ক্যাম্পেইনে অনুষ্ঠিত, চিকিৎসা সেবা পেলেন ১৩০ জন চা শ্রমিক মহিলা ও কিশোরী

মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক

খোলা মাঠে ক্লাস নিচ্ছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক।

আন্তর্জাতিক শ্রমিক দিবস। এইদিনে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ৮০টি দেশে পয়লা মে দিবসে জাতীয় ছুটি হিসেবে পরিচিত। দিবসটি উপলক্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ও বন্ধ ছিল। শ্রমিক দিবসে ছুটির দিনে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হকের ক্লাস করানো নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সামালোচনা ঝড় সৃষ্টি হয়।

গতকাল বুধবার (১ মে) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের পাশে গাছতলায় টানা ৩ ঘন্টা এই ক্লাস নেন তিনি। রংপুরে সকাল নাগাদ তাপমাত্রা ৩৪ সেলসিয়াস পর্যন্ত উঠে যায়। সরকারি বন্ধের দিনে সকাল থেকে দুপুর পর্যন্ত ক্লাস নেওয়ায় মানুষিক ও শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন শিক্ষার্থীরা। তবে অসুস্থ শিক্ষার্থীরা এই বিষয়ে কথা বলতে রাজি হননি।

মো: ফারুক হোসেন নামের এক শিক্ষার্থী ফেসবুক কমেন্টে বলেন, "অন ডে তে ক্লাস বন্ধ ও বন্ধের দিনে ক্লাস। পর্যাপ্ত পরিমাণ ক্লাস রুম থাকার পরেও বাহিরে ক্লাস। এত টাকা খরচ করে বিভাগ সাজিয়েও কেন বাহিরে ক্লাস নিতে হবে? বাস বন্ধ, গেট বন্ধ, ক্যাম্পাস বন্ধ আর আমাদের প্রিয় স্যার খোলা!!"

মো: জহুরুল ইসলাম জীবন বলেন, "প্রচুর তাপ ঠিক আছে কিন্তু রুমে পর্যাপ্ত ফ্যান রয়েছে। গরমে বাহিরে ক্লাস নেওয়া কেবল লোক দেখানো ছাড়া আর কিছুই নয়।"

নাম প্রকাশে অনিচ্ছুক সাবেক ও বর্তমান দশের অধিক শিক্ষার্থী জানান, "তিনি নানা ধরণের লোক দেখানো কাজ করে থাকেন। তিনি সব সময় আলোচনায় থাকতে চান।

শিক্ষার্থীরা আরো বলেন,স্যারের একটি ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে বিভাগের শিক্ষার্থীদের দ্বারা নিয়মিত কন্টন্টে বানিয়ে পোস্ট করেন। বাধ্য করেন তিনি লাইক কমেন্ট করতে। তার বানানো ভিডিও থেকে ক্লাসে প্রশ্ন করেন। এবং নানাভাবে চেষ্টা করেন তার ভিডিও দেখাতে। 

এসব বিষয়ে বিভাগের শিক্ষার্থীরা বিরক্ত কিন্তু মুখ খুলতে রাজি না। সে তার অনুগত শিক্ষার্থীদের ভালো নাম্বার দেওয়া ও অন্যান্য শিক্ষার্থীদের সাথে বৈষম্য করে থাকেন। 

এই বিষয়ে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক বলেন, " দ্রুত কোর্স শেষ করতে আমি এই ক্লাস নেই। সাধারণ শিক্ষার্থীরা এইধরনের ক্লাস আগ্রহের গ্রহণ করে। প্রতিটা বিষয়ের ইতিবাচক ও নেতিবাচক দিক থাকে। আমাদের অবশ্যই ইতিবাচক দিকটি গ্রহণ করা উচিৎ।"

মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান ফেরদৌস রহমান দেশচিত্র পত্রিকাকে বলেন," কালকে ক্লাসের ব্যাপারে আমি অবগত ছিলাম না। কেউ যদি অসুস্থ হয়ে যেতো তার দায়ভার একান্ত সেই শিক্ষকের। আজকে ফেসবুকে দেখে বিষয়টি জানতে পারি। আগামী রবিবার ক্যাম্পাস খুললে আমরা আলোচনার মাধ্যমে এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করব।"

আরও খবর
আমাদের আত্মসম্মানবোধ

১ দিন ২৩ ঘন্টা ১৪ মিনিট আগে







মে দিবসেও ক্লাস নিলেন বেরোবি শিক্ষক

৫২ দিন ৭ ঘন্টা ৪ মিনিট আগে